শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ইসলাম এর চোখে এটি করা হারাম । আপনি নিয়মিত নামাজ পরুন । আর নিজেকে ইসলামিক কাজে নিয়োজিত করুন । এর অপকারের (এর মাধ্যমে আপনার যৌন শক্তি কমে যেতে পারে) কথা ভাবুন । আশা করা যায় এগুলোর মাধ্যমে আপনি এটি থেকে বিরত থাকতে পারবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Arman

Call

১. ঘুমে সমস্যা হলে তখন সুগার ফ্রি মিন্টস্‌ বা ক্যাণ্ডি চিবাতে পারেন। হালকা কিছু খেলেও তখন উপকার হয়। তবে ঘুমিয়ে পড়ার আগে দাঁত ব্রাশ করে নেবেন। ২. কম্পিউটারে পর্ণ ব্লকিং সফটওয়ার ইনস্টল করে নিন। আজব একটা পাসওয়ার্ড দিয়ে রাখেন যাতে পরে ভুল যান। অথবা কোন বন্ধুকে দিয়ে পাসওয়ার্ড দিন। নিজে মনে রাখবেন না। ৩. কম্পিউটারে পর্ণ দেখতে দেখতে হস্তমৈথুন করলে কম্পিউটার লিভিং রুমে নিয়ে নিন যাতে অন্যরাও দেখতে পায় আপনি কী করছেন। এতে পর্ণ সাইটে ঢোকার ইচ্ছে কমে যাবে। ৪. হস্তমৈথুন একেবারেই ছেড়ে দিতে হবে না। নিজেকে বোঝাবেন যে মাঝে মাঝে করবেন। ঘনঘন নয়। ৫. যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন। ৬. যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন। ৭. সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে মুভি দেখুন বা বই পড়ুন। ৮. ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে। ৯. হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন। ১০. শারীরিক মিলনুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না। ১১. ছোট ছোট টার্গেট সেট করুন। ধরুন প্রথম টার্গেট টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। দুইদিন না করে পারলে ধীরে ধীরে সময় বাড়াবেন। ১২. যখন তখন বিছানায় যাবেন না। কোথাও বসলে অন্যদের সঙ্গ নিয়ে বসুন। ১৩. বাথরুম শাওয়ার নেয়ার সময় হস্তমৈথুনের অভ্যাস থাকলে যত তাড়াতাড়ি সম্ভব বাথরুম থেকে বের হয়ে আসতে চেষ্টা করুন। ১৪. যখনি মনে শারীরিক মিলনুয়াল চিন্তার উদয় হবে, তখনই অন্য কিছু নিয়ে চিন্তা করবেন। ১৫. মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। তাদের ব্যাপারে বা দেখলে মন আর দৃষ্টি পবিত্র করে তাকাবেন। নিজের মা বা বোন মনে করবেন। ১৬. হাতের কব্জিতে একটা রাবারের ব্যান্ড লাগিয়ে নেবেন। শারীরিক মিলনুয়াল চিন্তার উদয় হলে তুড়ি বাজাতে পারেন, পা দোলাতে পারেন- এতে কুচিন্তা দূর হয়ে যাবে। ১৭. যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখুন। ১৮. যে কোন উপায়ে পর্ণমুভি আর চটি এড়িয়ে চলুন। ১৯. বন্ধুবান্ধব ও পরিবারের সবার সাথে বেশি সময় কাটান। ২০. ধ্যান বা মেডিটেশন করতে পারেন। যোগ ব্যায়াম করতে পারেন। ২১. নিজের পরিবারের কথা চিন্তা করবেন, আপনার সাথে যারা আছে তাদের কথা ভাববেন। ২২. বাড়িতে বা রুমে কখনো একা থাকবেন না। ২৩. কোনদিন করেন নাই, এমন নতুন কিছু করার চেষ্টা করুন। ২৪. উপুর হয়ে ঘুমাবেন না। ২৫. বিকেলের পরে উত্তেজক ও গুরুপাক খাবার খাবেন না। ২৬. গার্লফ্রেণ্ড বা প্রেমিকাদের সাথে শুয়ে শুয়ে, নির্জনে বসে প্রেমালাম করবেন না। ২৭. ফোনশারীরিক মিলন এড়িয়ে চলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এটা বাদ দেবার জন্য প্রথমেই যেটা দরকার তা হচ্ছে দৃঢ় প্রতিজ্ঞা।অর্থ্যাৎ,যাই হোক না কেন এটা আর আপনি করবেন না।তারপর মোবাইল ব্যবহার বাদ দিন কয়েকমাসের জন্য।প্রয়োজনে কল করার জন্য সিম্পিল বাটন ফোন ব্যবহার করবেন।ধর্মীয় অনুশাসনে চলুন।এতে করে এই কাজ করার মানসিকতা কমে যাবে।বন্ধুবান্ধবের সাথে মেলামেশা করুন।সর্বোপরি কখনো একা থাকার চেষ্টা করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যে সকল কার্যকলাপের জন্য হস্তমৈথুন করার ইচ্ছা হয় সেরকম কার্যকলাপ এড়িয়ে চলতে হবে। যোন উত্তেজনা বৃদ্ধি করে এরকম ভিভিও, ফিল্ম, ছবি, গল্প ইত্যাদি পরিহার করতে হবে। আর সবচেয়ে বড় কথা হচ্ছে আপনার মনের ইচ্ছা। আপনার যদি হস্তমৈথুন বাদ দেওয়ার ইচ্ছা থাকে তাহলে আপনি হস্তমৈথুন বাদ দিতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ