শেয়ার করুন বন্ধুর সাথে
simpleboy

Call

মানব যৌনতার ক্ষেত্রে স্তনের ভূমিকা রয়েছে। স্তন, বিশেষত স্তনের বোঁটায় বহুসংখ্যক স্নায়ুকোষ বিদ্যমান, এজন্য এগুলো অত্যন্ত সংবেদনশীল। যৌনক্রিয়ার সময়ে কিংবা তার আগে হাত দ্বারা স্তন মর্দন একটি অতি সাধারণ ঘটনা। যৌন উত্তেজনার ফলে স্তনের আকৃতি বৃদ্ধি পায়, স্তনের শিরাবিন্যাস স্পষ্টভাবে দৃশ্যমান হয় এবং স্তনের বোঁটা শক্ত হয়। অন্যান্য স্তন্যপায়ী প্রাণীর তুলনায় মানব নারীদেহের স্তনসমূহ তুলনামূলকভাবে বড় হয়।

বহু মানুষ নারীদেহের স্তনকে আনন্দদায়ক বা যৌন উত্তেজনাকর বলে মনে করে। প্রাচীন ভারতে নখ দ্বারা স্তন খোঁচানো এবং দাঁত দ্বারা স্তন কামড়ানোকে যৌনতার অঙ্গ হিসেবে বিবেচনা করা হত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

মেয়েদের সেক্স উঠানোর জন্য সব চেয়ে আকর্শনিয় জায়গা হচ্ছে স্তন,কারন তাদের সেক্স ভাল মত না উঠলে তাকে সুখ দিতে পারবেন না,তাই সবের জন্য এর গুরুত্ব অনেক

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

স্তনের প্রতি পুরুষের আকর্ষণ থাকবে, তা খুবই স্বাভাবিক। একটি প্রচলিত ধারণা হল গুরুস্তনী বা বড় স্তনের মহিলাদের প্রতি পুরুষেরা আকৃষ্ট হন বেশি। এটা কি শুধুই ধারণা, নাকি বাস্তবিকই তাই?

স্তনের প্রতি পুরুষের আকর্ষণ একটি স্বাভাবিক, প্রাকৃতিক অনুভব। অন্যান্য প্রাণীর মতোই মানুষও বিপরীত লিঙ্গের কোনও একটি সুন্দর অঙ্গ বা প্রত্যঙ্গ দেখে উত্তেজিত হয়। শুধু পার্থক্য এই যে, প্রাণীজগতে পুং প্রাণীরাই শারীরিকভাবে বেশি আকর্ষণীয় হয় স্ত্রী-প্রাণীদের চেয়ে এবং তাই দেখে যৌন আকর্ষণ বোধ করে স্ত্রী-প্রাণীরা।

মানুষের ক্ষেত্রে বিষয়টা উলটে যায়। নারী-শরীর, বিশেষ করে নারীর স্তন পুরুষকে অত্যন্ত আকর্ষিত করে। প্রচলিত ধারণা হল স্তন যত ভারী হবে এবং কাপ সাইজ যত বড় হবে, ততই বেশি আকৃষ্ট হবে পুরুষ। কিন্তু সত্যিই কি তাই?

সাম্প্রতিক কিছু গবেষণা অন্য কথা বলছে। ব্রিটিশ মনস্তত্ত্ববিদ এবং গবেষক বীরেন স্বামী এবং মার্টিন টভি বলছেন, একজন পুরুষ কতটা ক্ষুধার্ত তার উপরেও নির্ভর করছে অনেক কিছু। তাঁদের সমীক্ষার ফল বলছে ক্ষুধার্ত পুরুষ বেশিরভাগ ক্ষেত্রেই ভারী এবং অতি ভারী স্তন পছন্দ করেন।

২০১৩-তে আর্কাইভস অফ সেক্সুয়াল বিহেভিয়ার-এ প্রকাশিত অন্য একটি গবেষণার ফলাফল বলছে খুব বেশি বড় বা ছোট কাপ সাইজ নয়, বেশিরভাগ পুরুষই মিডিয়াম কাপ সাইজের স্তনের প্রতি আকৃষ্ট হন এবং শুধু তাই নয়, পুরুষের এই পছন্দ-অপছন্দের উপরে ব্যক্তিগত সম্পর্কও অনেকটা নির্ভর করে।

যাঁরা অপেক্ষাকৃত ছোট কাপ সাইজের স্তন পছন্দ করেন অথবা যাঁরা খুব বেশি স্তন নিয়ে মাথা ঘামান না, তাঁরা সম্পর্কের ক্ষেত্রে অনেক বেশি সিরিয়াস হন এবং তাঁরাই দীর্ঘস্থায়ী সম্পর্কে বিশ্বাস করেন। অন্যদল অর্থাৎ যাঁরা বড় স্তনের প্রতি বেশি আকৃষ্ট হন, তাঁরা বেশিরভাগ ক্ষেত্রেই কমিটমেন্টফোবিক হন এবং সম্পর্কে স্থায়ী হন না।

https://ebela.in/lifestyle/do-all-men-like-big-breasts-dgtl-1.350155

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ