শেয়ার করুন বন্ধুর সাথে
Call

তোমার গায়ের রং সুন্দর করার চেয়ে চরিত্র সুন্দর করা বড় বিষয় আর এর জন্য তোমার নিযের ইচ্ছাটাই যথেষ্ঠ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সত্যি বলতে কি সৌন্দর্য হল একটা আপেক্ষিক বিষয়। আপনাকে যদি আল্লাহ কালো বানান তাহলে সেটাকে অসুন্দর বলা যাবে না। অসুন্দর হবেন তখনই যখন আপনি নিজেকে পরিপাটি রাখবেন না, দেহের যত্ন নিবেন না, খাওয়া দাওয়াতে অনিয়ম করবেন, পোশাক আশাক পরিষ্কার থাকবে না ইত্যাদি। 

কালো ত্বককে কৃত্রিম উপায়ে সাদা করতে গেলে  সেটার ফল মারাত্মক হতে পারে। তাই রং ফর্সা করে এমন cosmetics ব্যাবহারের পক্ষে আমি নই। 

তবে হ্যা। কেউ যদি সুস্থ জীবন যাপন করে তাহলে সেটা তার চেহারায় প্রকাশ পাবে। আপনি যদি নিয়মিত শরীর চর্চা করেন, পরিমিত পানি পান করেন, স্বাস্থ্য সম্মত খাদ্যাভ্যাস মেনে চলেন, আজে বাজে খাবার এবং নেশা থেকে বিরত থাকেন এবং রোদের ক্ষতিকর আলো থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে পারেন তাহলে আপনি একদিকে যেমন সুস্থ থাকবেন অন্যদিকে আপনার চেহারাও উজ্জ্বল থাকবে। 

অপেক্ষাকৃত ফর্সা মানুষকেও দেখতে ভালো লাগে না যদি তার চেহারা অযত্নে মলিন হয়ে যায়। কিন্তু একটু কালো মানুষ যদি নিজের যত্ন নেয় তাহলে তাকে অবশ্যই সুন্দর লাগবে। 

আর কোন প্রসাধনীর কথা যদি বলতে হয় তাহলে আমি বলব Olive Oil এর কথা। বাজারে আসল Extra Virgin olive oil পাওয়া খুব কঠিন ব্যাপার। আমি Meril Olive Oil টি অন্যগুলোর চাইতে ভাল মনে করি। যদিও এটা refined olive আর extra virgin এর মিশ্রণ। তারপরও উপকারী। 

হাত মুখ ধুয়ে অথবা গোসল করে ত্বকে পানি থাকা অবস্থাতেই সামান্য পরিমাণ তেল নিয়ে মেসেজ করবেন। এর ফলে ত্বকের রক্ত চলাচল বাড়বে, রুক্ষ ভাব দূর হবে, ত্বক উজ্জ্বল থাকবে। এক দুই সপ্তাহ ব্যাবহার করলেই আপনি উন্নতি টের পাবেন।

আর olive oil এ ক্ষতিকর উপাদান নেই। এতে এসিডের মাত্রা অন্য যে কোন তেলের তুলনায় অনেক কম। আপনি মাথায় দিলে এটা চুল আর মাথার ত্বকের ও উপকারে আসবে। 

আর শেষ কথা হল মনটাকেও সুন্দর রাখার চেষ্টা করবেন। সবাই আপনাকে পছন্দ করলে আপনার চেহারাতে আত্মবিশ্বাসের একটা ছাপ থাকবে। এটাও আপনার সৌন্দর্যের অংশ হিসেবে কাজ করবে। ধন্যবাদ। 


বি:দ্র: ছোট্ট প্রশ্ন হলেও উত্তর বেশ জটিল। কিন্তু উত্তর টা অল্প কথায় শেষ করলাম। আর cosmetics এ আমি বিশ্বাসী না। এগুলো নানান সমস্যা করে। Skin Cancer এর কারণ হয়ে দাঁড়ায় অনেক সময়। তাই আমি কোন সহজ সমাধান দিতে পারলাম না বলে দুঃখিত। কিন্তু অন্যদের উত্তরের প্রতি আমার শ্রদ্ধা রইল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ