সফটওয়্যার ইন্ঞ্জিনিয়ার কি? কম্পিউটার ইন্ঞ্জিনিয়ার কি? সফট্যায়ার ইন্ঞ্জিনিয়ার ও কম্পিউটার ইন্ঞ্জিনিয়ার এর মধ্যে পার্থক্য কি? বিস্তারিত বলুন। কোনটির জন্য কখন হতে কি পড়তে হবে কিভাবে পড়তে হবে বিস্তারিত। এমনি ভুলভাল উত্তর প্রদান করবেন না। অনেকের জীবন এর সাথে জড়িত হতে পারে। তাই উত্তর দিতে সাবধান। যদি বিষেষজ্ঞ কেউ থাকেন সেও উত্তর দিবেন। আপনি যদি অল্প এ বিষয়ে যানেন, তবে নিশ্চিত সেও উত্তর দিবেন। যদি প্রশ্নটি আরিয়ান ও তন্ময় ভাই দেখেন আপনারা অবশ্যই উত্তর দিবেন। আর প্রশাশকদের বলছি প্রশ্নটি কোনও সময় বন্ধ করবেন না। আমারসহ অনেকের এই উত্তরে উপকার হবে ইনশাল্লাহ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি এই প্রশ্নের উঃ দেখুন https://www.bissoy.com/278458/

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

কম্পিউটার ইঞ্জিনিয়ার আর সফটয়্যার ইঞ্জিনিয়ার দুটো ভিন্ন ভিন্ন।

কম্পিউটার ইঞ্জিনিয়ার: কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ কম্পিউটারের হার্ডওয়্যারের উপর বেশি জোড় দেওয়া হয়। একটি কম্পিউটারের গঠন, কার্যপ্রণালী ইত্যাদি বিষয়ে শিক্ষা দেওয়া হয়। এখানে সফটওয়্যারের যে পার্টটুকু থাকে তাও অধিকাংশ সিস্টেম রিলেটেড সফটওয়্যার। 
সফটওয়্যার ইঞ্জিনিয়ার: অন্যদিকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এর মূল বিষয়ই থাকে সফটওয়্যার ডিজাইন ও ডেভলপমেন্টের উপর। একটি সফটওয়্যার তৈরির রিকোয়ারমেন্ট কালেকশন, এনালাইসিস, ডিজাইন ও ডেভলপমেন্ট সহ যাবতীয় বিষয় সম্পর্কে এখানে ধারণা দেওয়া হয়।
এই জন্য আপনাকে কোনো পাবলিক ভার্সিটি থেকে CSE সাবজেক্ট পরতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ