Share with your friends

Zoology = প্রাণী বিদ্যা Botany = উদ্ভিদ বিদ্যা Chemistry = রসায়ন ★Zoology তে প্রাণী নিয়ে সকল প্রকার গবেষণা ও পরীক্ষা নিরীক্ষা করা হয়। এখানে সকল কর্মকান্ড প্রাণীকে নিয়ে। ★Botany তে উদ্ভিদ নিয়ে সকল কাজ করা হয়। ★Chemistry তে সকল প্রকার রাসায়নিক কর্মকান্ড সংঘটিত হয়।

Talk Doctor Online in Bissoy App
Call

Chemistry অর্থ রসায়ন।বিজ্ঞানের এশাখায় বিভিন্ন ধরনের রাসায়নিক পরিবর্তন নিয়ে আলোচনা করা হয়। Botany অর্থ উদ্ভিদবিজ্ঞান এশাখায় উদ্ভিদের জন্ম , বিকাশ, জৈবিক ক্রিয়া , প্রজনন ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।আর Zoology হল প্রাণীবিজ্ঞান।বিজ্ঞানের এ শাখায় প্রাণীর জন্ম , বিকাশ , বিভিন্ন জৈবিক ক্রিয়া নিয়ে আলোচনা করা হয়।

Talk Doctor Online in Bissoy App
Ronu

Call

Zoology হলো প্রাণীবিদ্যা বা প্রাণী সর্ম্পকিত বিজ্ঞান। Botany হলো উদ্ভিদবিদ্যা বা উদ্ভিদ বিষয়ক জ্ঞান। Chemistry হলো রসায়ন বা রাসায়নিক দ্রব্য বিষয়ক জ্ঞান। এদের মধ্যে, Zoology প্রাণী বিষয়ক এবং প্রানী সর্ম্পকিত বিজ্ঞান Zoology তে প্রাণী সর্ম্পকে গবেষণা করা হয় ।অপরদিকে Botany হলো বৃক্ষ সর্ম্পকিত বা উদ্ভিদ বিজ্ঞান। Botany তে উদ্ভিদ বিষয়ে গবেষণা করা হয়। আবার chemistry রাসায়নিক দ্রব্য বা রাসায়ন সর্ম্পকিত গবেষণা করা হয়

Talk Doctor Online in Bissoy App
  1. Zoology এর অর্থ প্রাণীবিদ্যা, এই বিভাগে প্রাণীদের নিয়ে বিষদভাবে বৈজ্ঞানিক শিক্ষা প্রদান করা হয়।
  2. Botany এর অর্থ উদ্ভিদবিদ্যা (অপর নাম উদ্ভিদতত্ত্ব), এখানে উদ্ভিত নিয়ে পড়ালেখা করা হয়।
  3. Chemistry এর অর্থ রসায়ন, এটি বিজ্ঞানের মৌলিক একটি শাখা। এখানে বস্তুর রাসায়নিক ধর্মের অপর ভিত্তি করে জগতের সকল কর্ম এবং পদার্থ কে বিশ্লেষণ করা হয়। Zoology এবং Botany তে Chemistry এর ব্যাবহার করা হয়।   


Talk Doctor Online in Bissoy App