আমি ইংরেজিতে অনার্স করছি জাতীয় বিশ্ববিদ্যালয়ে। দ্বিতীয় বর্ষ চলছে। যদিও আইন বা বিবিএ পড়ার ইচ্ছা ছিল মাগার ঢাকার মধ্যে পাবলিকের কথাও চান্স পাই নাই। এই জিনিস পরতেও তেমন ভালো লাগে না   সবাই বলে ইহা পরিলে জীবন নিশ্চিত ভাবেই উজ্জ্বল কিন্তু ইংরেজি পড়া শেষ করে বিসিএস বা মাস্টারি সাড়া আর কি কি করা যাবে বা করতে পারব টা পরিস্কার ভাবে বলতে পারে না   কিন্তু ইংরেজি নাকি খুবই ফজিলত পূর্ণ বিষয় :-<। জিপিএ র যে অবস্থা তাতে সব মিলিয়ে ৩ এর আসে পাসে হয়তো থাকবে শেষ পর্যন্ত( এখন পর্যন্ত ২ এর ঘরে দৌড়া দৌড়ী করতেছে)। এস এসসি এইচ এস সি কোনটাতেই এ+ পাই নাই   




ভাবতেছি এই ঘোড়ার ডিম বাদ দিয়ে বি বি এ করব নাকি। সব মিলিয়ে একটু পেরেশান লাগতেছে। যদিও এখন একটা জব করছি পাচ অংকের বেতন ও পাচ্ছি কিন্তু এইটা তো পার্ট টাইম অনার্স মাস্টার্স শেষ করে কি হবে ???




অভিজ্ঞরা কেউ একটু বলবেন কি এখন আমার আসলেই কি করা উচিৎ........ 


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার ২য় বর্ষ চলছে কাজেই আবার নতুন করে কোনো সাবজেক্ট পড়া শুরু করলে দুই বছর লস হবে!আর বিবিএ করলেও পরিস্থিতির কোনো পরিবর্তন হবে না, যা আছে তাই থাকবে!আর ইংলিশে অনার্স শেষ করেও এমবিএ করা যায়!কাজেই যেভাবে চলছে এভাবেই চালিয়ে যাওয়া ভালো!পড়াশোনা শেষ করে কোথায় কর্মসংস্থান হবে তা এতো আগে নির্দিষ্ট করে জানা সম্ভব নয়!কাজেই রেজাল্ট যাতে কিছুটা ভালো হয় সেদিকে মনোযোগ দিলেই ভালো হবে!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ