Jobedali

Call

আপনার ডাক্তারকে জানান। কিছু সার্জারি, স্নায়বিক সমস্যা, মেরুদণ্ডের আঘাত, প্রোস্টেট রোগ বা জন্মের সময় সমস্যার কারণে এই সমস্যা হতে পারে। নিম্নোক্ত পদ্ধতিগুলি শুধু শুক্রাণু পরীক্ষার জন্যই দরকারী নয়, ভবিষ্যতে চিকিত্সার জন্য শুক্রাণুগুলি হিমায়িত করে জমিয়ে রাখা যেতে পারে।

  1. অ-বিষাক্ত কনডম - যদি আপনার "স্বপ্নদোষ" ("নাইট ফল") থাকে তবে আপনি এই কনডমটি ঘুমানোর সময় লিঙ্গের উপর ব্যবহার করতে পারেন এবংশুক্রাণু সংগ্রহ করে পরীক্ষাগারে নিয়ে যেতে পারেন। যাই হোক, পরিবহন ক্ষেত্রে বিলম্বের কারণে সমস্ত parameter পরীক্ষা করা যাবে না।
  2. ভাইব্রো- ইজাকুলেটর- অনেক ক্ষেত্রে সাহায্য করতে পারে
  3. প্রস্রাব পরীক্ষা- কিছু মানুষের সমস্যাটি Retrograde Ejaculation হতে পারে (বীর্য সামনে না এসে মূত্রথলিতে যাওয়া), এ ক্ষেত্রে, হস্তমৈথুনের পরে অবিলম্বে প্রস্রাব থেকে শুক্রাণু সংগ্রহ করা যেতে পারে।
  4. প্রোস্টেট মেসাজ - যদি প্রস্রাব পরীক্ষায় কোন শুক্রাণু না দেখায়, আপনার ডাক্তার আপনার মলদ্বারের মধ্যে দিয়ে আপনার প্রোস্টেট-গ্রন্থিটিকে উত্তেজিত করতে পারেন, যদিওএটি অস্বস্তিকর
  5. ইলেক্ট্রো-ইজাকুলেশন- যদি প্রোস্টেট মেসাজও ব্যর্থহয়, তবে জেনারেল এনেস্থেশিয়ার অধীনে মলদ্বারের মধ্য দিয়ে একটি ছোট প্রোব ব্যবহারকরে আপনার প্রোস্টেট গ্রন্থিকেউ ত্তেজিত করা যেতে পারে।
  6. টেস্টিকুলার বায়োপসি - যদি উপরের সব পদ্ধতি ব্যর্থ হয়, তবে শুক্রাণু ভিতরে ভিতরে তৈরি হচ্ছে কিনা তা পরীক্ষা করতে শুক্রাশয়ের মধ্যে সূঁচ ঢুকিয়ে দেখা যেতে পারে (TESA)। যদি তা ব্যর্থ হয় তবে শুক্রাশয়ের থেকে শুক্রাণু সংগ্রহ করার জন্য ছোট করে কাটা যেতে পারে (TESE)।
Talk Doctor Online in Bissoy App
masum1992

Call

ক্যাঙ্গারু অস্ট্রেলিয়ার জাতীয় প্রতীক

Talk Doctor Online in Bissoy App

ক্যাঙ্গারুর জন্য বিখ্যাত অস্ট্রেলিয়ার জাতীয় প্রতীক ক্যাঙ্গারু

Talk Doctor Online in Bissoy App