Call

কিছুদিন অপেক্ষা করে আগামী ২৭ বা ২৮ নভেম্বরে প্রেগন্যান্সি টেস্ট করুন। দেখুন রেজাল্ট কি আসে। 

প্রেগন্যান্ট না হলে অবশ্যই গাইনি বা মেডিসিন বিভাগের ডাক্তার দেখাতে হবে।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।। প্রথমত আপনাকে বলবো আপনার প্রেগন্যান্ট হওয়ার কোন চাঞ্চ নেই। কেনো না আপনি মিলনের সময় কনডম নেওয়া ছিলো তাছাড়া মিলনের পর আপনি ইমার্জেন্সি পিল খেয়েছেন সেক্ষেত্রে প্রেগন্যান্ট হওয়ার কোণ চাঞ্চ থাকে না। 

আপনার এ মাসে মিন্স মিসিং এর কারন মুলত ইমার্জেন্সি পিল খাওয়া আসলে ইমার্জেন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনের ফলে নারীদের দেহে থাকা দুইটি হরমোন কম বেশি হয় বা তারত্মম্যের সৃষ্টি হয় যা ইমার্জেন্সি পিল এর সাইট ইফেক্ট কারনে এবং অনেকেরি এই সব পিল সেবনের কারনে মিন্স অনিয়মিত হয় আবার কারো অস্বাভাবিক ভাবে হতে থাকে। কারো মিন্সের সময় হতে মিন্স অনেক দিন পিছিয়ে যায় আবার কারো মিন্সের সময় হতে মিন্স কয়েক দিন আগেই হয়ে যায় ।আবার কারো ফোটায় ফোটায় মিন্স হয় যা সহজেই ক্লিয়ার হয় না।কাজেই আপনি অপেক্ষা করুন আসা করি আপনার মিন্স দ্রুত হয়ে যাবে।

তবে আপনি দুই দিন মিলন করে দুইদিনেই ইমার্জেন্সি পিল খাওয়া ভ্ল করেছেন সেক্ষেত্রে আপনি ১ দিনে ৫ দিনের মেয়াদি পিউলি পিলখাইতেন এতেই ভালো হতো।

তবে যাই হোক অপেক্ষা করুন আসা করি মিন্স হবে। আর হ্যা পরবর্ততীতে ইমার্জেন্সি পিল না খেয়ে নিয়মিত খাবার বড়ি পিল গুলো খাবেন । 

মনে রাখবেন ইমার্জেন্সি পিল সেবনে মিন্স অনিয়মিত হওয়া সহ অন্যান্য সমস্যা লেগেই থাকে শরীরে।কাজেই এসব পিল খাবেন না । ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ