আসসালামু আলাইকুম।

আমার এক চাচাতো ভাই সে আমাকে অনেক ভালোবাসে। আমার সকল বিপদে সে আমার পাশে থাকে। ছেলেটা গ্রামের মানুষকে অনেক সাহায্য করে থাকে। কিন্তু ছেলেটি একদিন একটি মেয়ের সাথে সহবাস করে। কিন্তু মেয়েটা ওকে বিয়ে করতে চায় না। যৌন চাহিদা মেটাতে গিয়ে ছেলেটি পাপ কাজ করছে। বিয়ে দেওয়ার অবস্থাও বাড়িতে নেই।

এখন সে আমাকে বলছে ও আমার সাথে যদি সমকামীতায় লিপ্ত হয় তাহলে ও কোন মেয়ের সাথে এই কাজ করবে না।

এখন আমি যদি ওর কথা মতো সমকামীতে লিপ্ত হই আর ও অন্য কোন ধরনের পাপ কাজ না করে, এবং আমি যদি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করি, রাতে তাহাজ্জুদ নামাজ পড়ি, আল্লাহর কাছে ক্ষমা চাই তা হলে কি অনেক পাপ হবে?

দয়া করে আমাকে সঠিক পরামর্শ দিবেন।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

পাপ কাজ থেকে বিরত রাখার জন্য সমকামীতা করা ঠিক হবে না। কেননা, ইসলাম ধর্মে সমকামীতা সম্পূর্ণ হারাম।

আল্লাহ তায়ালা বলেন, আর আমি লূতকে রাসূল হিসাবে প্রেরণ করেছিলাম। যখন সে স্বীয় সম্প্রদায়কে বললঃ তোমরা এমন অশ্লীল কাজ করছ, যা তোমাদের পূর্বে সারা বিশ্বের কেউ করেনি ? তোমরা তো কামবশতঃ পুরুষদের কাছে গমন কর নারীদেরকে ছেড়ে। তোমরা নিশ্চিতই সীমালঙ্ঘনকারী। (সূরা আরাফ ৭ : ৮০-৮১)।

আল্লাহ তায়ালা আরো বলেন, সারা জাহানের মানুষের মধ্যে তোমরাই কি পুরূষদের সাথে কুকর্ম কর? এবং তোমাদের পালনকর্তা তোমাদের জন্য সঙ্গিনী হিসেবে যাদের সৃষ্টি করেছেন, তাদেরকে বর্জন কর? বরং তোমরা সীমালঙ্ঘনকারী সম্প্রদায়। (সূরা শুআরা ২৬ : ১৬৫-১৬৬)।

এবং এই ব্যাপারে কোরআনের অনেক আয়াতে বর্ণনা দেয়া আছে। সমকামিতার শাস্তি সম্পর্কে হাদিসে আবদুল্লাহ্‌ ইবন মুহাম্মদ (রহঃ) ইবন আব্বাস (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেনঃ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ তোমরা যখন কাউকে লূতের কাওমের মত কাজে লিপ্ত দেখবে, তখন এর কর্তা এবং যার সাথে এরূপ করা হবে, উভয়কে হত্যা করবে।

(সূনান আবু দাউদ (ইফাঃ), অধ্যায়ঃ ৩৩/ শাস্তির বিধান, হাদিস নম্বরঃ ৪৪০৩)।

সুতরাং এখন যেহেতু সে আপনাকে বলছে ওর সাথে যদি সমকামীতায় লিপ্ত হন তাহলে ও কোন মেয়ের সাথে এই কাজ করবে না। তার এমন কথায় সমকামীতায় লিপ্ত হওয়া মোটেই ঠিক হবেনা।

ওর কথা মতো সমকামীতায় লিপ্ত হয়ে, যদি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন, রাতে তাহাজ্জুদ নামাজ পড়েন, এতে কোন লাভ হবেনা।

আপনি তাকে বুঝান এসব গোনাহের কাজ। অসৎকাজে নিষেধ করা ইসলামের অবশ্যপালনীয় কর্তব্য গুলোর মধ্যে অন্যতম একটি।

আল্লাহ তায়ালা বলেন, তোমরাই শ্রেষ্ঠ জাতি। মানুষের কল্যাণে তোমাদের সৃষ্টি করা হয়েছে। তোমরা সৎ কাজের আদেশ ও অসৎকাজে বাধা দেবে এবং আল্লাহর প্রতি বিশ্বাস স্থাপন করবে। (আলে ইমরান, আয়াত : ১১০)।

অতএবঃ আল্লাহর কাছে ক্ষমা চেয়ে মাফ পাবেন এই আশায় পাপ কাজে লিপ্ত না হয়ে, পাপ করার আগেই এসব থেকে ফিরে আসুন। কেননা, ইসলামে সমকাম ব্যভিচারের চেয়েও জঘন্য অন্যায়।

এ ধরনের মহাপাপে জড়িত হওয়ার শাস্তি যে শুধু পরকালেই হবে তা নয়, বরং দুনিয়ার জীবনেও এ শাস্তির অংশ বিশেষ ভোগ করতে হয়।

ভাই যদি তার বিবাহ করা সম্ভবপর না হয় তাহলে আরেকটি সমাধান হল রোজা রাখা। তাকে রোজা রাখার পরামর্শ দিন।

যদি ধরে নিই যে, দুর্বলতার কোন এক মুহূর্তে আপনি পাপে লিপ্ত হয়েছেন, তবে আপনি আর ওদিকে যাবেন না। বরং অবিলম্বে তওবা করে আল্লাহ্‌র দিকে ফিরে আসুন। আশা করি, আপনি ঐ লোকদের দলভুক্ত হবেন যাদের ব্যাপারে আল্লাহ তায়ালা বলেছেন: আর যারা কোন কুকাম করলে অথবা নিজেদের প্রতি জুলুম করলে আল্লাহকে স্মরণ করে, অতঃপর তাদের গুনাহের জন্য ক্ষমা চায়। আল্লাহ ছাড়া আর কে গুনাহ ক্ষমা করবে? এবং তারা যা করে ফেলে, জেনে-বুঝে তারা তা বার বার করতে থাকে না। (সূরা আল-ইমরান, আয়াত: ১৩৫)।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ কোন এক ব্যক্তি গোনাহ করার পর বললঃ হে আল্লাহ! আমি গোনাহ করেছি সুতরাং তুমি আমাকে ক্ষমা করে দাও। তখন আল্লাহ তায়ালা বললেনঃ আমার বান্দা গোনাহ করেছে এবং এটা জেনেছে যে, তার একজন রব আছে যিনি তার গোনাহ মাফ করবে ও তাকে পাকড়াও করবে; আমি আমার বান্দাকে ক্ষমা করে দিলাম। তারপর সে আবার আরেকটি গোনাহ করে আবারও বললঃ হে রব! আমি গোনাহ করেছি সুতরাং আমাকে ক্ষমা করে দাও। তখন আল্লাহ তায়ালা বললেনঃ আমার বান্দা গোনাহ করেছে এবং এটা জেনেছে যে, তার একজন রব আছে যিনি তার গোনাহ মাফ করবে ও তাকে পাকড়াও করবে; আমি আমার বান্দাকে ক্ষমা করে দিলাম।

তারপর সে আবার আরেকটি গোনাহ করে আবারও বললঃ হে রব! আমি গোনাহ করেছি সুতরাং আমাকে ক্ষমা করে দাও। তখন আল্লাহ তায়ালা বললেনঃ আমার বান্দা গোনাহ করেছে এবং এটা জেনেছে যে, তার একজন রব আছে যিনি তার গোনাহ মাফ করবে ও তাকে পাকড়াও করবে; আমি আমার বান্দাকে ক্ষমা করে দিলাম, সে যাই করুক না কেন। (বুখারীঃ ৭৫০৭, মুসলিমঃ ২৭৫৮)।


হাদিসে বর্নিত, কোন লোক যদি গুনাহ করে, তারপর পাক-পবিত্র হয় এবং সালাত আদায় করে, তারপর আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে, আল্লাহ তাকে ক্ষমা করে দিবেন। (তিরমিযী: ৪০৬; ইবন মাজাহঃ ১৩৯৫; আবু দাউদ ১৫২১)।

প্রিয় ভাই! সাবধান! শয়তান যেন আপনার উপর আধিপত্য বিস্তার করতে না পারে।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

ইসলাম সমকামিতা হারাম করেছেন...  এটা পাপ কাজ, আপনি এ থেকে বিরত থাকুন।।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ