আমার চুল পড়ে।নতুন চুল গজানোর জন্য ২ টা ভিডিও দেখলাম।শরিষার তেলের সাথে পেয়াজের রস আর কালোজিরা মিশিয়ে ২৫-৩০ মিনিট গরম করে যে তেলটা পাওয়া যাবে সেটা ব্যবহার করার জন্য।আবার রসুনের সাথে শরিষার তেল মিশিয়ে ২৫-৩০ মিনিট গরম করে সেই তেল ব্যবাহার করতে।।


আসলে কি এইতেল ব্যবহার করা যাবে??

কোন ক্ষতি হবে কি??


শেয়ার করুন বন্ধুর সাথে

গবেষণায় প্রমাণিত যে, পেঁয়াজ এবং রসুন চুলের যত্নে বেশ কার্যকরী ভূমিকা রাখে। এতে আছে সালফার যা নতুন চুল গজাতে সাহায্য করে, চুল পড়া বন্ধ করে এবং অন্যান্য অনেক প্রয়োজনীয় চাহিদা পূরণ করে। মাথার ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করা, জীবাণু প্রতিহত করা ইত্যাদি বিশেষভাবে উল্লেখযোগ্য। এই উপাদানগুলো চুলে ফাংগাস ও ব্যাক্টেরিয়ার সংক্রমণও দূর করতে সাহায্য করে। এই রসের সঙ্গে অন্য প্রাকৃতিক উপাদান মেশালে এর কার্যকারিতা কয়েকগুণ বেড়ে যায় । 

রসুনের সাথে শরিষার তেল বা পেয়াজের রস আর কালোজিরা এগুলা সব প্রাকৃতিক উপাদান তাই ক্ষতির সম্ভাবনা নেই । তবে নির্দিষ্ট মাত্রার বেশি ব্যবহার করা ঠিক নয়। প্রতিদিন 20 থেকে 30 মিনিট এগুলো ব্যবহার করতে পারেন । গুরুত্বপূর্ণ কথা হচ্ছে আপনি পেঁয়াজ অথবা রসুন ব্যবহার করেই বেশি সুফল পাবেন। এগুলোই মূলত চুল গজাতে এবং চুল পড়া বন্ধ করতে সাহায্য করবে। বাকি অনেক উপাদানগুলো একেক জন একেক প্রাকৃতিক উপাদান এর সাথে পেঁয়াজের রস অথবা রসুনের রস ব্যবহার করতে বলে থাকে । আপনি যদি শুধু পেঁয়াজের রস অথবা রসুনের রস সরাসরি ব্যবহার করেন তাহলেও সমস্যা নেই ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ