আমার ওয়াইফের মাসিক নিয়মিত ২৭-৩২ দিনেই হয়। আমরা সহবাস করি ২৪তম দিন যেটা ছিল ২৬জুন। সহবাসের পর ২৪ঘন্টার মাঝে আই পিল খাওয়াই। আই পিল খাওয়ানোর ২দিন পর ২৯জুন ওর মাসিকের মতো রক্তপাত শুরু হয় যা ৩দিন ভারী ও ২দিন অল্প হয় মাসিকের মতো। এরপরে আর সহবাস করিনি। এই মাসে আজকে ৩০তারিখ হয়ে গেছে তাও মাসিক হচ্ছেনা। প্রেগ্নেন্সির সম্ভবনা কতটুকু?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।প্রথমত বলিযে ওনার লাস্ট মাসিকের পর আর মিলন না করলে প্রেগ্ন্যান্সির সম্ভাবনা থাকবে না। কেনো না গত মাসে আপনি আপনি মিলন করে ওনাকে ইমার্জেন্সি পিল খাওয়াইছেন আর এর পর ওনার মাসিক হয়েছে যার ফলে আর প্রেগন্যান্সির সম্ভাবনা থাকে না।

আসলে আই পিল হলো ইমারজেন্সি পিল যা অনিরাপদ সময়ে মিলন করে প্রেগন্যান্সি রোধের জন্য উক্ত পিল টি মিলনের নির্দিষ্ট সময়ে খেতে হয় এতে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকেনা।

আর এই ইমার্জেন্সি পিল গুলোসেবনের ফলে বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়া প্রভাব ফেলে শরীরে যা মাথা ব্যথা বা মাথা ঘোড়া, তলপেটে ব্যথা হতে পারে, ক্লান্তি লাগতে পারে,  এছাড়াও মাসিকের অনেক ঝামেলা হয়ে যায় ।কারো মাসিকের সময়ের আগেই অস্বাভাবিক ভাবে বা অনিয়ম ভাবে মাসিকের রক্তপাত যেয়ে থাকে ,কারো মাসিকের সময়ের চেয়ে অনেক আগেই মাসিক হয়ে যায় , আবার কারো মাসিক এর সময় পিছিয়ে যায়। যা পিল সেবনের কারন ।

কাজেই ওনার ইমার্জেন্সি পিল খাওয়ার কারনেই মুলত ওনার মাসিক হয়েছে আর এ মাসে মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে মুলত ইমার্জেন্সি পিলের কারনে তাই আপনি ওনাকে অপেক্ষা করতে বলুন। আসা করি ওনার মাসিক হবে।প্রেগন্যান্ট হবে না এ নিয়ে চিন্তা করবেন না।আসা করি বুঝতে পারছেন।পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ