শেয়ার করুন বন্ধুর সাথে

বন্ধুত্ব থাক বা না থাক , বিপদের সময় যে পাশে সে হলো প্রকৃত বন্ধু।

(ব্যাপক অর্থে)


প্রকৃত বন্ধুরা আপনার মনের কষ্টটা ও তার উৎসটাকে আপনার দৃষ্টিকোণ থেকে বুঝবার চেষ্টা করবে। আপনার সাথে ঘটা খারাপ ব্যপারটাকে তারা হালকাভাবে নেওয়ার বা একেবারে উড়িয়ে দেওয়ার চেষ্টা করবে না। প্রকৃত বন্ধু একজন ভালো শ্রোতা (Listener) হয় । সে আপনার কথা শুনতে চাইবে


যাদের সাথে আপনি নির্দ্বিধায় একটা সুসংবাদ (চাকুরীতে একটা প্রমোশন পেয়েছেন বা ভালো একটা জার্নালে আপনার পেপার পাবলিশ হয়েছে কিংবা অসাধারণ একজন মানুষের প্রেমে পড়েছেন ইত্যাদি) শেয়ার করতে পারেন এবং তারা আপনাকে সেটা উৎযাপন  করতে সাহায্য করবে। আপনার যদি মনে হয়, এই ভালো খবরটা আপনার ওই বন্ধুটিকে জানাতে আপনি কিছুটা ইতস্তত বোধ করছেন, কেননা আপনি জানেন সে হয়ত ব্যপারটা নিয়ে  হিংসা বোধ করতে পারে । অথবা, ঘুরয়ে অন্যদিকে নিয়ে আপনার আনন্দটাকেই মাটি করে দেবে- তাহলে আদতে সে আপনার ভালো বন্ধু নয়।


নির্দ্বিধা’ শব্দটি এখানে বারবার বলার কারণ, প্রাণের বন্ধুটির সাথে গুরুত্বপূর্ণ কিছু শেয়ার করতে যদি আপনার বিন্দুমাত্রও দ্বিধা বা সংশয় থাকে, তার মানে তার উপর আপনি ১০০% আস্থা রাখতে পারছেন না। আর নির্ভেজাল আস্থা ছাড়া প্রকৃত বন্ধুত্ব একেবারেই অসম্ভব।


বিশ্বাস করুন প্রকৃত বন্ধু এর আক্ষরিক সংজ্ঞা দেওয়া প্রায় অসম্ভব । তারপরও যতটুকু পসিবল আমি বুজানোর চেষ্টা করেছি ।

ধন্যবাদ



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

প্রকৃত বন্ধু হলো সেই যে সবসময় যেকোনো পরিস্থিতিতে, যেকোনো সময়, যেকোনো মূহুর্তে পাশে থাকবে একজন বিশ্বস্ত অপশন হিসেবে৷ ছায়ার মতো পাশে থাকবে, যাকে সবসময় পাশে পাওয়া যাবে হাসির সঙ্গী হবে ও দুঃসময়ের সঙ্গী হবে।যাকে যেকোনো বিষয়ে পরিপূর্ণ বিশ্বাস করা যাবে এবং একে অপরের প্রতি সম্পূর্ণ বিশ্বাস রাখবে। পরিবারের মানুষের সাথে যা শেয়ার করা যাবেনা কিন্তু, বন্ধুর কাছে সমস্ত কষ্ট শেয়ার করা যাবে এবং পরিশেষে সেই বন্ধুটাই হবে মন ভালোর হাতিয়ার। এগুলোই হলো প্রকৃত বন্ধুর নিয়মকানুন ও পরিচয়।                                       

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ