শেয়ার করুন বন্ধুর সাথে
Depongkor

Call

টেলিভিশন, সেল ফোন এবং টুইটার সত্ত্বেও, ঐতিহ্যবাহী পড়া এখনও একটি গুরুত্বপূর্ণ দক্ষতা। এটি স্কুল পাঠ্যপুস্তক, ম্যাগাজিন বা নিয়মিত বই যাই হোক না কেন, লোকেরা এখনও পড়েন, যদিও তারা আগের মতো পড়তেন না। অনেক লোক বেশি পরিমাণে না পড়ার একটি কারণ তারা ভাল পড়ে না read তাদের জন্য, এটি ধীর, কঠোর পরিশ্রম এবং তাদের যতটা করা উচিত তা মনে নেই। উদাহরণস্বরূপ, শিক্ষার্থীরা তাদের পড়া বোঝার এবং মনে রাখার আগে বেশ কয়েকবার কিছু পড়তে হতে পারে।


 কেন? আপনি ভাববেন যে স্কুলগুলি বাচ্চাদের কীভাবে ভালভাবে পড়তে হয় তা শেখায়। স্কুল চেষ্টা করে। আমি মধ্য-বিদ্যালয়ের শিক্ষকদের সাথে কাজ করি এবং তারা আমাকে বলে যে অনেক শিক্ষার্থী পড়ার দক্ষতায় গ্রেড স্তরের চেয়ে ২-৩ বছর পিছিয়ে রয়েছে। সন্দেহ নেই, টেলিভিশন, সেল ফোন এবং ওয়েব এই সমস্যার জন্য প্রধান অবদানকারী, যা আমরা পড়ার নির্দেশকে জোর দিয়ে ও উন্নত না করলে স্পষ্টতই আরও খারাপ হয়ে যাবে।


 কিছুটা দোষ পড়ার পড়ার ক্ষেত্রে ফ্যাডের উপর চাপ দেওয়া যেতে পারে, যেমন ফোনিকস এবং "পুরো ভাষা", যা কখনও কখনও উদ্যোগিদের দ্বারা প্রচারিত হয় যারা উভয় পদ্ধতির প্রয়োজনকে সম্মান করে না। দুর্বল পড়ার দক্ষতার জন্য বেশিরভাগ দোষ তাদের পিতামাতাদের পায়ে দেওয়া যেতে পারে যারা দুর্বল উদাহরণ স্থাপন করেছেন এবং অবশ্যই, কীভাবে ভালভাবে পড়তে শিখতে খুব অলস তাদের অল্প বয়সীদের উপর।


 যারা পড়ার ভাল দক্ষতা হারিয়েছেন তাদের সকলের জন্য খুব বেশি দেরি হয় না। আমি ভাল গতি এবং বোধগম্যতা সঙ্গে পড়তে লাগে বলে আমি নীচে সংক্ষিপ্ত বিবরণ।


 ১.একটি উদ্দেশ্য সঙ্গে পড়ুন।

২. আগে স্কিম।

৩. সঠিকভাবে পড়ার যান্ত্রিকগুলি পান।

 ৪.হাইলাইট এবং নোট গ্রহণে বিচার্য হন।

৫. ছবিতে ভাবুন।

 ৬.আপনি পাশাপাশি যেতে হবে মহড়া।

 ৭.আপনার মনোযোগের মধ্যে থাকুন এবং সেই স্প্যানটি বাড়ানোর জন্য কাজ করুন।

 ৮.শিগগিরই আবার মহড়া দিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ