শেয়ার করুন বন্ধুর সাথে
Call

রেসলিং হলো একটি সাজানো খেলা মাত্র।ধরে নিতে পারি নিতে পারি রেসলিং আর নাটক ‍সিনেমা প্রায় একই রকম।অথবা আমরা রেসলিং খেলাকে মঞ্চ নাটক মনে করতে পারি।মঞ্চ নাটকে যেমন সরাসরি অভিনীত নাটক প্রচার করা হয় রেসলিং খেলায়ও ঠিক তেমন করে পূ্র্ব নির্ধারিত কিছু ব্যাক্তি মঞ্চে উঠে দর্শকদের আনন্দ বিনোদন দেওয়ার জন্য।রেসলিং বা কুস্তি খেলায় জয় পরাজয় আগে থেকেই নির্ধারণ করা থাকে।কে কাকে কিভাবে মারবে এবং সহযোগিতা করবে তাও আগেই নির্ধার‌ণ করা থাকে।

জেনে রাখা ভালো রেসলিং খেলার আগে কয়েকবার করে খেলোয়াড়রা নিজেদের মধ্যে প্রস্তুতি নিয়ে থাকেন।প্রস্তুতি শেষে মূল মঞ্চে নেমে আসে খেলোয়াড়রা।যে খেলোয়াড়কে যেভাবে মারতে বলা হয় বা মার খেতে বলা হয় সে সেভাবেই মারে বা মার খায়।এভাবেই রেসলিং খেলার মাধ্যমে রেসলাররা আমাদেরকে্ একটি সাজানো এবং পূর্ব নির্ধারিত করে রাখা জয় পরাজয়ের খেলা উপহার দেন।

আবার অনেকেই প্রশ্ন তোলেন রেসলিং যদি ‍মিথ্যা হয় তাহলে রক্ত বের হয় যে এটাও কি মিথ্যা?বলে রাখা ভালো রেসলিং খেলাটির জন্মলগ্ হচ্ছে মানুষকে বিনোদন দেওযা।তাই অডিয়েন্স বা দর্শকদের বিনোদন দেওয়ার জন্য পূর্ব থেকে নির্ধারণ করা থাকে যে কখন কাকে কোন জায়গায় আঘাত করলে রক্ত ঝরবে।সেই হিসেব মতে খেলোয়াড়দের গায়ে ব্লেড লাগানো থাকে যাতে নির্দিষ্ট জাযিগায় আঘাত করলেই রক্ত বের হয়।এছাড়াও রেসলিং খেলোয়াড়দের গায়ে ব্লাড ক্যাপসুল লাগানো হয় মাঝে মধ্যে। তবে অনেক সময় কোন খেলোয়াড়ের অসাবধানতার কারনে বা ভূলবসত আঘাতের কারনে অন্য খেলোয়াড় এর শরীর থেকে রক্ত বের হয়।খেলার মধ্যে অেনেক খেলোয়াড়কে অসহায় দেখা যায় এবং অন্য খেলোয়াড় এসে তার পক্ষ্য নিয়ে হিরো সাজে যাহা সম্পূর্ণ সাজানো। WWE রেসলিং বাস্তব খেলা।


( সংগ্রহীত) 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ