আমি ২ বছর আগে বিদেশে এসেছি,আমার ইচ্ছা ছিলো ২ বছর পর ভিসার টাকা তুলার পর দেশে চলে গিয়ে বিজনেস করবো কিন্তু এখন ২ বছর পার হয়ে গেছে কিন্তু দেশে যাবো কি যাবোনা একটা সিদ্ধান্তহীনতায় ভুগছি।আমি চাই দেশে সেটেল হতে কিন্তু আমার পরিবার কোনভাবেই চাইনা আমি দেশে সেটেল হই,এরা চাই আমি যেন বিদেশে থেকে যাই....দেশে সেটেল হওয়ার ইচ্ছে থাকায় আমি ভালো করে কাজও শিখিনাই,যার কারনে এখন এক জায়গা থেকে আমাকে বের করে দিসে এখন অন্য জায়গায় কাজ করি,আমাকে একটা পরামর্শ দিলে উপকৃত হবো 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আপনার এই প্রশ্নের উত্তর আমার এই উত্তর থেকে পড়ুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
tanmin

Call

ভাই আপনি কি করেন এটা উল্লেখ করলে উত্তর দিতে কিছুটা সুবিধা হত। যাই হোক প্রথমেই বলে নিচ্ছি এখানে যা ই বলা হবে এটা সম্পূর্ণ আমার নিজস্ব মতামত। আপনি আশা করি ধারণা নিয়ে নিজের পারিপার্শ্বিক অবস্থা চিন্তা করে ডিসিশন নিবেন। 


১ম অপশনঃ দেশে ফেরা এবং দেশে সেটেল হওয়াঃ পরিস্থিতির বিচারে এবং আপনার অবস্থা অনুযায়ী এখন দেশে ফেরাটা অনেকটা জীবন নিয়ে জুয়া খেলার মত। এদেশেও এখন ভালো কোন কাজ নাই। লক্ষ লক্ষ যুবক বেকার বসে আছে। সুতরাং এখানে এসে যে সহজেই চাকরি পেয়ে যাবেন বা ব্যবসা দাড় করে ফেলবেন এটা আশা করা বোকামি হবে।

২য় অপশনঃ থেকে যাওয়াঃ  পরিস্থিতির বিচারে এটাই এখন সর্বোৎকৃষ্ট পন্থা। পরিবার থেকে দূরে থাকলেও কাজ শিখতে পারলে আপনি আশা করি অদূর ভবিষ্যতে ভাল করবেন। সেটাকে পুঁজি করে পরবর্তীতে আপনি দেশে এসে এলাকায় ব্যবসা দাড় করানোর চেষ্টা করতে পারেন। সবচেয়ে ভালো হয় এদেশে না এসে পার্মানেন্টভাবে বিদেশে থেকে যেতে পারলে।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে ভাই আমি গাড়ির কাজ করি আগে মেকানিক কাজ করতাম এখন গাড়ির এসি এবং ইলেকট্রিক কাজ করি,,,,আমি চাইছিলাম দেশে গিয়ে কম্পিউটার, মোবাইল সারভিসিং এর একটা দোকান নিয়ে বসতে কিন্তু এখন যেই পরিস্থিতি দেশে সেটাল হওয়াটা তো একটা চ্যালেঞ্জ হয়ে গেছে,,,, বাসা থেকে বলছে দেশে না যেতে,,,কিন্তু আমার বিদেশে ভালো লাগেনা,পরিবার,বন্ধুবান্ধব ছেড়ে থাকতে হয়।প্রেমও করতে পারিনা কারো সাথে বিদেশে প্রেম করার ও সুজোগ নাই

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ