আমার বয়স ২০।আমি বিবাহিত।ইদানীং আমার একা ঘুমাতে খুব ভয় হয়।একা চলতে একা থাকতেও। মনে হয় কেউ আছে।আমার দম বন্ধ লাগে।খুব হতাশ লাগে।ছোট ছোট বিষয় নিয়েও খুব মন খারাপ হয়।হাত থেকে কিছু পড়ে গেলেও কান্না চলে আসে।কেউ মজা করে কিছু বললেও মন খারাপ হয়ে যায়।সংসার অসহ্য লাগে।ঘুম হয় আলো থাকলে তাও খুব হালকা। ভাঙ্গা ভাঙ্গা ঘুম।খুব হতাশ লাগে। অনীহা চলে এসেছে সব কাজে।শুধু মনে হয় কিছু পাইনি কিছু করতে পারিনি। সুইসাইড করতে ইচ্ছে হয়।আমি কিভাবে মুক্তি পেতে পারি??

আমি আর আমার বর দূরে থাকি।ওনি মাসে একবার বা দুই বার আসেন।এক দিন করে থাকেন।আমি আমার শ্বশুর শাশুড়ীর সাথে গ্রামে থাকি।         


শেয়ার করুন বন্ধুর সাথে
SojibSheikh

Call

আপনি অত্যন্ত মানসিক চাপের মধ্যে আছেন। মানসিক চাপের মধ্যে থাকার কারনে সবকিছুতে আপনার  খিটখিটে মেজাজ চলে এসেছে। 

আপনি বললেন আপনার মনে হয় "আপনি কিছু পাননি বা কিছু করতে পারেননি।" 


আপনার জীবনে কি বিশেষ   কিছু হওয়ার ছিল? এমনও হতে পারে যা চেয়েছেন তা হতে পারেননি তাই এই স্ট্রেস। বা হতে পারে আপনি কি চাচ্ছেন আপনি নিজেও সেটা জানেন না। কিন্তু সবসময় মনে হয় কিছু একটা যেন লাইফে করতে পারলেন  না। 


এই অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য যেটা করতে পারেন তার প্রথমটা হচ্ছে নিজেকে প্রশ্ন করুন, আপনি কি আসলেই একজন দুঃখী মানুষ? 

আশেপাশে তাকিয়ে দেখুন আপনার থেকে করুন অবস্থার মানুষ কি সমাজে নেই? 


যদি থাকে তাহলে মহান সৃষ্টিকর্তারকাছে   শুকরিয়া জ্ঞাপন করুন। আপনি শারীরিকভাবে এখনও সুস্থ আছেন। আপনি পৃথিবীটাকে দেখতে পান,শুনতে পান,স্পর্শ করতে পারেন। 

সময় থাকতে থাকতে আপনার এই ক্ষমতার সঠিক প্রয়োগ করুন। নিজেকে একটি রং মনে করে সেই রঙে দুনিয়াটাকে রাঙিয়ে দিন। 


আপনি তো চিরকাল বেঁচে থাকবেন না। নিজের জীবনকে একটি উপহার হিসেবে মনে করুন। জীবনে শুধু মন্দের ভাগটা না দেখে ভালো দিকগুলোও দেখতে শুরু করুন। 


নিজেকে ব্যস্ত রাখুন, বই পড়ুন। পৃথিবীটাকে ভালো করে জানুন। 

মানব   মস্তিস্কের ন্যাচার হচ্ছে যখন এর কোন বিশেষ কাজ থাকে না তখন  এটা জীবনের খারাপ জিনিস নিয়ে ভাবতে থাকে। আর এই ভাবনাই ধীরে ধীরে বড় হয়,আর আপনাকে আলটিমেটলি দুঃখী করে তোলে।  এজন্যই বলা হয়ে থাকে অলস মস্তিস্ক শয়তানের কারখানা। 


আপনাকে একটা বই সাজেস্ট করতে চাই "The subtle art of not giving a f**k"। বইটা পড়ুন। অনেককিছু জানতে পারবেন। 

ধন্যবাদ।   


      

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ