শেয়ার করুন বন্ধুর সাথে
Call

চুল পড়া বন্ধ করার ৭ উপায়

চুল মানুষের সৌন্দর্য্যের অন্যতম অংশ। চুল পড়া নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই। একটু সচেতন হলেই চুল পড়া রোধ করা সম্ভব। চুল পড়া বন্ধ করতে আপনাকে যা করতে হবে-


১. চুলপড়া প্রতিরোধে ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়া খুব প্রয়োজনীয়। এক্ষেত্রে ভিটামিন এ ও বিটামিন ই আছে এমন খাবার বেশি খাওয়া উচিত।


২. চুল পড়ার অন্যতম কারন হলো ভেজা চুল আচড়ানো। ভেজা অবস্থায় চুলের গোড়া নরম থাকে তাই শুকানোর পরে চুল আচড়ানো উচিত।


৩. চুলের গোড়া শক্ত রাখতে প্রচুর পরিমানে পানি খাওয়া উচিত। তাছাড়া পানি শুধু চুলের জন্য নয় স্বাস্থ্য ঠিক রাখার জন্যেও অত্যাবশ্যকীয় ।


৪. চায়ের সবুজ পাতা প্রতিদিন মাথায় ঘষলে চুল পড়া বন্ধ হবে।


৫. পিঁয়াজের রস মাথায় লাগালে চুল পড়া বন্ধ হবে।


৬. মানষিক চাপ চুল পড়ার অন্যতম প্রধান কারন। মানষিকচাপ দূর করতে মেডিটেশন ও যোগব্যায়াম করা যেতে পারে।


৭. ব্যায়াম করলে হরমোনাল ব্যালেন্স ঠিক থাকে। তাই প্রতিদিন নিয়ম করে ১৫-৩০ মিনিট ব্যায়াম করা উচিত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ALS

Call

চুল নিয়ে সবারই একটা সমস্যা থেকে থাকে ।অনেকের আবার অপ্রাপ্ত বয়সে চুল ঝড়ে যায়,আর এভাবে চুল পড়লে জোয়ান হওয়ার আগে বৃদ্ধের মতো দেখা যায়।তবে যদি কিছু টিপস ফলো করেন তবে আপনার চুল আর অপ্রাপ্ত বয়সে পড়বে না।নিচের টিপস গুলো ফলো করুনঃ 1.এলোভেরা এর গুন সম্পর্কে আমরা সবাই জানি।আপনি যদি এলোভেরা পেস্ট করে তার সাথে অলিভ অয়েল মিশিয়ে প্রতি দিন মাথায় ম্যাসাজ করে 10 মিনিট রেখে ধুয়ে ফেলেন তাহলে আপনার চুল পড়ার সমস্যা চলে যাবে। 2.পেয়াজ আমরা খাওয়ার জন্য ব্যাবহার করি আপনি যদি এটি চুলে ব্যাবহার করেন তাহলে আর চুল পড়বে না । প্রথমে পেয়াজের পেস্ট বানিয়ে তাকে শ্যাম্পু বানিয়ে মাথায় ম্যাসাজ করুন 10 মিনিট পর ধুয়ে ফেলুন। 3.টকদই ,আপনার কাছে যদি টক দই থাকে তাহলে সামান্য টক দই এর সাথে 3টেবিল চামচ ভিনেগার মিশিয়ে মাথায় ম্যাসাজ করুন 15 মিনিট পর ধুয়ে ফেলুন। ওপরের যেকোনো একটি পদ্ধতি ব্যাবহার করুন আপনার সমস্যা মিটে যাবে। সম্পুর্ণ পড়ার জন্য ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ