রুম মেট অথবা পরিবারের কাউকে নিয়ে কি খুব বেশি যন্ত্রণায় আছেন? ঘুমাতে পারছেন না কারণ পাশের মানুষটি বিকট শব্দে নাক ডেকে ঘুমোয় আর তাতে আপনার 12 টা বাজে? আর সকালে তাকে এ কথা বললে সে বিশ্বাস ও করতে চায় না তাই তো?! 

আর চিন্তা নেই। আপনার সমস্যা সমাধানের জন্য সুন্দর একটি App রয়েছে। এর নাম Smart Recorder. Google Play থেকে আপনার স্মার্ট ফোনে এখনি ইন্সটল করে নিন। 

কিভাবে ব্যবহার করবেন? 

প্রথমে App টি চালু করে নিন। তারপর এর সেটিংস এ বিভিন্ন রকম অপশন পাবেন। তবে যেটার জন্য আজকের এই লেখা সেটির নাম Skip Silence. আপনি যদি এই অপশনটি চালু করে রেকর্ড করেন তাহলে শুধুমাত্র শব্দ হলেই সেটি আপনার মোবাইলে রেকর্ড হবে। শব্দবিহীন সময়টুকু রেকর্ড হবেনা। এতে করে আপনার সময় এবং ফোনের মেমরী দুটোই সাশ্রয় হবে। যদি সারারাত রেকর্ড হতে থাকে তাহলে সেখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় অংশটুকু বের করতে যথেষ্ট বেগ পেতে হবে। 

কিন্তু Skip Silence অপশনটি থাকার ফলে আপনি সহজেই বের করে নিতে পারবেন রাতে আপনার ঘরে বা বাড়ির আশেপাশে কি ধরণের শব্দ হল। সেটা হতে পারে বজ্রপাত, মোটর বাইক কিংবা মানুষের শব্দ। 

আর এই App টিতে ঠিক কি পরিমাণ শব্দ হলে সেটা রেকর্ড হবে সেটাও ঠিক করে নেয়া যায়। অর্থাৎ ঠিক কি পরিমাণ শব্দ হলে রেকর্ড হবে সেটা আপনি ঠিক করে দিতে পারবেন। আর যদি আপনি নিজে ঠিক না করে দেন তাহলে সে নিজে থেকেই একটা মাত্রা ঠিক করে নিয়ে রেকর্ড করবে। 

Smart Recorder Skipping Silence

আশা করি App টি আপনাদের অনেকেরই কাজে আসবে। এবং এটি কোন সমস্যা হলে জানাতে ভুলবেন না। ধন্যবাদ। 

পূর্বে প্রকাশিত


শেয়ার করুন বন্ধুর সাথে