আমার এলাকায় ওয়াইফাই লাইন নেই এখন নিজেই যদি ওয়াইফাই আনতে চাই যেরকমটা বাসের মধ্যে থাকে তাহলে কত খরচ হতে পারে? কিভাবে আনবো ডিটেইলস জানতে চাই!


শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

আমার মনে হয় ওয়াইফাই সম্পর্কে আপনার ধারনা নাই। সরকার বা কোন কোম্পানি বা যাহারা এলাকায় ইন্টারনেট সার্ভিস দেয় তাহারা কখনো ওয়াইফাই দেয়না। ওয়াইফাই কোন ইন্টারনেট নয়। 

 

এলাকায় মূলত ব্রডব্যান্ড ইইন্টারনেট দেয়। টেলিফোন কেবল বা ফাইবার কেবলের মাধ্যমে এই ইন্টারনেট দেয়। আপনাকে এই সংযোগ নিয়া তারপর বাজার থেকে একটি ওয়াইফাই রাউটার কিনে মূলত ওয়াইফাই করে নিতে হয়। যেহেতু রাউটার সেটিংটা কেবল সংযোগ এর  লোকেরা করে দেয় তাই সাধারন মানুষ মনে করে যে, তারা ওয়াইফাই দেয়। এখন আপনার এলাকায় যদি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার না থাকে তবে বাস গাড়ির মত ওয়াইফাই করতে পারবেন দুটো উপায়ে। এক, আপনাকে একটি পকেট রাউটার কিনতে হবে, দাম ৩৫০০ এর মত। তারপর কোন এক কোম্পানির সিমে ইন্টারনেট প্যাক কিনতে হবে। সিমটি পকেট রাউটারে প্রবেশ করিয়ে প্রয়োজনীয় সেটং দিলে ওয়াইফাই চালু হবে। এটি অনেকটা মোবাইলের হটস্পট এর মতই। দুই, এক এর মতই সিমে নেট প্যাক কিনতে হবে। আর বাজার থেকে ৪জি সিম সাপোর্ট রাউটার কিনতে হবে। দাম ৮০০০ এর মত। তারপর সেটাপ দিয়া চালু করলেই পাবেন ওয়াইফাই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

যদি আপনাদের  এলাকায় ডিস এর লাইন থাকে,তাহলে আপনি সরাসরি ওদের সাথে যোগাযোগ করে ওয়াইফাই এর লাইন আনতে পারেন। কারণ ওদের ডিসের লাইন হল ব্রডব্যান্ড। আপনি সহ যদি কয়েকজন ওয়াইফাই চালাতে চান তাহলে ওদের সাথে যোগাযোগ করতে পারেন। 5000 টাকার মতো খরচ হবে মাত্র।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ