আসসালামু আলাইকুম। আমার এক বন্ধুর সাথে আমার ভুল বুঝাবুঝি হয়েছিলো তাই আমি রাগ করে মনে মনে কসম  করেছিলাম যে আমি যদি ওর সাথে পরবর্তীতে আর বন্ধুত্ব রাখবো নাহ। আর যদি রাখি তাহলে আমার ঈমান চলে যাবে। কিন্তু এখন আমি বুঝতে পেরেছি ভুল ওর ছিলো নাহ, এখন আবার ওর সাথে কথা বলতে চাই। কিন্তু আমি তো শপথ করেছিলাম।  আর এর নিয়ম নাকি ৩ ধরনের আছে কিন্তু আমার একটা পালনেরো সামর্থ্য নেই। কি করবো। পরিবারে থাকি তাই রোজাও রাখতে পারবো নাহ। সন্দেহ করবে মা-বাবা। কি করবো এখন আল্লাহ!!
শেয়ার করুন বন্ধুর সাথে
MRNabil

Call

আপনি তার সাথে আবার বন্ধুত্ব করুন।এতে আপনার ইমান যাবে না বরং ইমান শক্তিশালী হবে।কারন হাদিস অনুসারে যত জগরাই হোক ৩ দিনের ভিতরেে কথা বলতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
HMMOBAROKBD

Call

ভাই!সর্বপ্রথম কথা হলো কসম ভঙ্গ করা কবিরাহ গোনাহ,অন্য দিকে ভালো কোন কাজের বিপক্ষে গিয়ে কসম করলে সেটা ভঙ্গ করার নির্দেশও দিয়েছেন আল্লাহর নবী!সুতরাং আপনার এই কসম এর দ্বারা ঈমান যাবে না। তবে এটা অবশ্যই ঈমান নিয়ে ঠাট্টা করার মতো। ঈমান অনেক মূল্যবান, আপনি চাইলেন আর পেলেন তা নয়। আল্লাহ আপনাকে দয়া করে দিয়েছে বলে পেয়েছেন।অতএব সতর্ক হোন এবং তওবা করুন। কিন্তু আপনাকে অবশ্যই অবশ্যই কাফফারা দিতে হবে। শপথ ভঙ্গের কাফফারা যেমন আছে।কাফফারা সম্পর্কে জানার জন্য আমার দেয়া ভিডিও লিংকটি সহায়ক হবে।  এ বিষয়ে আপনাকে বিস্তারিত বুঝাতে গেলে অনেক সময়ের প্রয়োজন।এমন এখানেও তা লিখে শেষ করা যাবে না। সুতরাং সল্প কথায় আপনি এখনো ঈমানদার।                              লিংক      https://youtu.be/8LCCURBHRQQ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ