কিছু দিন ধরে হাত প্রচুর চুলকাচ্ছে আর ছোট ছোট কিছু হচ্ছে চুলকানোর ফলে এবং অনেক জলে। আর এখন দেখছি পুরা সরিরই চুলকায় + চুলকানোর সাথে সাথে ছোট ছোট দানার মত কিছু উঠে এবং কিছু সময় পর আবার চলে যায়।  আব্র চুলকালে ওগুলা উঠে এর কারন কি? আর এর এর থেকে মুক্তির জন্য কি করতে পারি?


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

এটার কারন এলার্জি হতে পারে আর এটি ত্বকের ব্যাক্টেরিয়াম সংক্রামন এর কারনে ২/৩ টা থেকে শুরু করে আসতে আসতে পূরো শরীরে ছড়িয়ে পড়ে। কারন যখন এক জায়গায় চুলকাবেন তখন চুলকানি হাত বা আঙ্গুল দিয়ে অন্য যায়গায় স্পর্শ করলে সেখানেও আবার চুলকানি শুরু করে।  এর থেকে পরিত্রান এর সহজ উপায় ২ টি।

  1. সব সময় পরিস্কার পরিছন্ন থাকা, ধুলোবালি বা কাদা পানিতে না যাওয়া,   বিশুদ্ধ পানি পান করা,পরিস্কার পানিতে গোসল করা এবং প্রতিদিন গোসল করা।
  2. আপনি প্রতিদিন পূরো শরীরে নারকৈল তৈল ব্যবহার করুন। পাশাপাশি  এই নারকৈল তৈল এর সাথে টেটরাসল  সিরাপ মিশিয়ে নিবেন।
    ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে তিন কুপা  টেটরাসল (টেটরাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন ইনশাাআল্লাহ।
    টেটরাসল সিরাপের দাম ৬৮ টাকা।এটি ফার্মমেসীতে পাবেন।

উক্ত নিয়ম গুলো ফলো করুন ইনশাআল্লাহ সমাধান পাবেন। এছাড়াও একজন চর্মরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এর পরামর্শ ও চিকিৎসা নিতে পারেন ইনশাআল্লাহ সুস্থ্য হবেন।

ধন্যবাদ।

বিস্ময়ের সাথেই থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ