কোনো আবেগময় ভিডিও এবং কেউ একটু মন গলানো কথা বললেই খুবই ইমোশনাল হয়ে যাই আর চোখ  দিয়ে পানি পড়ে,এটা কেন হয়?আমি  খুবই কঠোর হতে চাই যাতে কোনো ইমোশন আমাকে না ছুঁতে পারে। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ইমোশনাল ভিডিও গুলা এই ভাবেই তৈরি তারা জানে কিভাবে এক জন মানুকে আবেগপ্রবণ করে তুলতে হয়। ভিডিওতে অভিনয়, সাউন্ড, মিউজিক সব আবেগ কে নিয়ে বানানো হয় যে কারণে এক জন মানুষ খুব দ্রুত তাদের ভিডিও পছন্দ করতে শুরু করে ও নিজেকে সেই ভিডিও র মাধ্যমে খুঁজে পাওয়ার চেষ্টা করে।  অন্য দিকে অনেক মানুষ আছে যারা খুব সুন্দর ভাবে আবেগপ্রবণ কথা বার্তা বলে এবং মানুষের মন জয় করে নিতে পারে। খেয়াল করলে দেখা যায় আমরা যখন কোন মানুষ কে পছন্দ করি তখন তার কথা বার্তা দেখে বেশি পছন্দ করি। মানুষ জন্মগত ভাবেই আবেগ প্রবন কিন্ত এই আবগে তাকে কন্ট্রোল করতে হয় বা হবে।  

কিভাবে আপনার আবেগ কন্ট্রোল করার চেষ্টা করতে পারেনঃ 

 

একটা জিনিস খেয়াল করলে দেখা যায় আবেগের সাথে বাস্তবতার কোন মিল নাই। আবেগময় জিবন খুব সুন্দর কিন্তু বাস্তবতা ভিন্ন কথা বলে। বাস্তবতার কাছে আবেগের বিন্দু মাত্র মূলা নাই। 

ঠিক এই কথা টা মাথায় রেখে কাজ করতে হবে। নিজেকে বোঝাতে হবে এত টা আবেগ প্রবল হয়ে পড়লে চলবে না। 

আপনি নিজে যদি নিজেকে পরিবর্তন না করেন তাহলে কেউ আপনাকে পরিবর্তন করতে পারবে না। তাই নিজের টা নিজেকে বুঝে নিতে হবে। 

সব সময় বাস্তব ধারণা অনুযায়ী চলতে হবে। কোন ভিডিও দেখলেন & নিজেকে আবেগে ভাসিয়ে নিয়ে গেলেন সেটা করা যাবে না। এই ধরনের ইমোশনাল ভিডিও গুলা দেখা বাদ দিতে হবে নয়তো এতে নিজের ক্ষতি। এই ভাবে আবেগে ভাসতে ভাসতে বাস্তব জীবন ধারণ কঠিন হয়ে পড়বে আপনার জন্য। তাই চেষ্টা করুন এই টাইপের ভিডিও গুলা না দেখার। 

কোন মানুষ যখন আবেগ প্রবল কথা বলে তখন তাকে বাস্তবতা দিয়ে বুঝাতে চেষ্টা করুন। এতে করে সে বুঝতে পারবে আবেগ দিয়ে জীবন চলা যায় না আপনি ও বুঝতে পারবেন আসলে আবেগ আমাদের ক্ষতি ছাড়া কিছুই করে না। 

এখন সব টাই আপনার হাতে আপনি চাইলেই নিজেকে এই আবেগতাড়িত জীবন থেকে বার করে আনতে পারেন। শুধু প্রয়োজন আপনার একটু চেষ্টা ও একাগ্রতা।                             

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ