আমার মামীর খালাতো বোন এর সাথে রিলেশন করা যাবে কি।সে আমার ছোট।দয়া করে ধম্ীয় দিক থেকে বলবেন ।
শেয়ার করুন বন্ধুর সাথে
atm sumon

Call
১. মাতা, ২. তোমাদের কন্যা, ৩. তোমাদের বোন, ৪. তোমাদের ফুফু, ৫. তোমাদের খালা, ৬. ভ্রাতৃকণ্যা; ৭. ভগিনীকণ্যা, ৮.তোমাদের সে মাতা, যারা তোমাদেরকে স্তন্যপান করিয়েছে, ৯. তোমাদের দুধ-বোন, ১০. তোমাদের স্ত্রীদের মাতা, ১১. তোমরা যাদের সঙ্গে সহবাস করেছ সে স্ত্রীদের কন্যা যারা তোমাদের লালন-পালনে আছে। যদি তাদের সাথে সহবাস না করে থাক, তবে এ বিবাহে তোমাদের কোন গোনাহ নেই, ১২.  তোমাদের ঔরসজাত পুত্রদের স্ত্রী এবং ১৩. দুই বোনকে একত্রে বিবাহ করা; কিন্তু যা অতীত হয়ে গেছে। নিশ্চয় আল্লাহ ক্ষমাকরী, দয়ালু। এবং ১৪. অন্যের বৈধ স্ত্রীকে বিবাহ করা হারাম।


এই ১৪ জন বাদে আপনি যাকে ইচ্ছা বিয়ে করতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রশ্নে রিলেশন বলতে বিয়ে না প্রেম বুঝিয়েছেন সেটা ক্লিয়ার করেন নি। সরাসরি বিয়ে হলে সমস্যা নেই, কারণ এই আত্মীয়তা ইসলামে নিষিদ্ধ ১৪ শ্রেণীর ব্যক্তির মধ্যে পড়ে না।

কিন্তু প্রেম বিষয়ক সম্পর্কে জড়াতে চাইলে এটা ইসলামে নিষেধ। এ ধরনের সম্পর্কে জড়ানো থেকে বিরত থাকা উত্তম। কারণ বিবাহ বহির্ভূত সম্পর্ক মানুষকে ব্যভিচারের দিকে ঠেলে দিতে পারে। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, তোমরা ব্যভিচারের কাছেও যেয়ো না। নিশ্চয় তা অশ্লীল কাজ ও মন্দ পথ। (সুরা : ইসরাইল, আয়াত : ৩২)

তাই কাউকে বিয়ে করার উদ্দেশ্যেও তার সঙ্গে বিবাহপূর্ব প্রেম নামে যে অবৈধ সম্পর্ক রয়েছে, তা করার কোনো অবকাশ নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আসলে রিলেশন আর বিবাহ ব্যপার টা আলাদা । আর আপনি তাকে বিবাহ করে চান নাকি শুধু প্রেম করতে চান তা বলেন নি । তবে আপনি ওঈ মেয়ের সাথে বিয়ে বা প্রেম দুইটাই করা যাবে সমস্যা নেই । তবে ইসলামি  দৃষ্টি কোন থেকে প্রেম করা জায়েজ নেই যা জিনার শামিল কাজেই প্রেম বা রিলেশন না করতে চেয়ে ওনাকে বিয়ে করুন। বা ওনার সাথে বিয়ের রেজিষ্টারির জাবতীয় কাজ করে রাখুন এর পর প্রেম রিলেশন যা ইচ্ছাকরুন সমস্যা নেই এবং সময় হলে বা সামর্থ হলেই বিয়ে  ঊঠিয়ে নিয়ে আনুন । আসা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ