Atikul Islam

Atikul Islam

AtikulIslam

About Atikul Islam

Hello, I am Atikul Islam. I am studying BSS in Political Science.
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Single
Islam
Work Experiences
Bissoy AnswersModerator 2017–বর্তমান
Language
Bengali/Bangla
Trainings
Education
Nawabganj Govt. College, Chapai Nawabganj
  • BSS
  • -
  • 0-এ গ্র্যাজুয়েট করবেন আশা করা হচ্ছে
Social Profile
Add social profile
প্রশ্ন-উত্তর সমূহ 4.38M বার দেখা হয়েছে এই মাসে 123.77k বার
272 টি প্রশ্ন দেখা হয়েছে 122.21k বার
3.38k টি উত্তর দেখা হয়েছে 4.26M বার
37 টি ব্লগ
4 টি মন্তব্য
টাইমলাইন

আমাদের দৈনন্দিন জীবনে যে পরিমাণ লবণ প্রয়োজন তা খনিজ, প্রাণীজ ও উদ্ভিজ্জ জাতীয় খাবার থেকেই পেয়ে থাকি। এজন্য এক্সট্রা কাঁচা লবণ না খেলেও চলে।


প্রয়োজনের বেশি কাঁচা লবণ শরীরের জন্য ক্ষতিকর। এতে রক্তচাপ বাড়ে। হৃদযন্ত্র, ধমনি, কিডনি ও মস্তিষ্কের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। অতিরিক্ত কাঁচা লবণ হৃদরোগ, উচ্চ রক্তচাপ, স্ট্রোক, ওজন হ্রাস, চর্বি ক্ষয়, ডিমনেশিয়া বা স্মৃতিভ্রংশ এবং কিডনি রোগের কারণ হতে পারে।


গবেষকদের মতে, রান্না ও খাবারের সঙ্গে মেশানো কাঁচা লবণ—সবটা মিলিয়ে প্রাপ্তবয়স্কদের দিনে ৬ গ্রামের বেশি লবণ খাওয়া উচিত নয়। এজন্য যেকোনো ভাবে কাঁচা লবণ খাওয়ার বিষয়ে সতর্ক থাকা উচিত।


আপনি অতি দ্রুত ডাক্তারের পরামর্শ নিয়ে মেডিসিন গ্রহণ করেন। আশা করি দ্রুত আরোগ্য লাভ করবেন। পাশাপাশি কিছু ঘরোয়া নিয়ম অনুসরণে উপকার লাভ করতে পারেন। 

প্রতিদিন তিন বেলা চায়ের মত গরম ৩ কাপ পানি পান করতে পারেন। এটা জমা কফ তরল করতে সাহায্য করবে।
কাশি উপশমে সরিষার তেল গরম করে গলা ও বুকে মালিশ করবেন। কাশি নিরাময়ে এটি মেডিসিনের মত কার্যকর।
গরম পানিতে লবণ মিশিয়ে দিনে কয়েকবার গলা গড়গড়া করবেন। এটা করলে গলা পরিষ্কার থাকবে। ফলে কাশি ও জমা কফ থেকে কিছুটা হলেও উপকার লাভ করবেন। 

প্রশ্নে রিলেশন বলতে বিয়ে না প্রেম বুঝিয়েছেন সেটা ক্লিয়ার করেন নি। সরাসরি বিয়ে হলে সমস্যা নেই, কারণ এই আত্মীয়তা ইসলামে নিষিদ্ধ ১৪ শ্রেণীর ব্যক্তির মধ্যে পড়ে না।

কিন্তু প্রেম বিষয়ক সম্পর্কে জড়াতে চাইলে এটা ইসলামে নিষেধ। এ ধরনের সম্পর্কে জড়ানো থেকে বিরত থাকা উত্তম। কারণ বিবাহ বহির্ভূত সম্পর্ক মানুষকে ব্যভিচারের দিকে ঠেলে দিতে পারে। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, তোমরা ব্যভিচারের কাছেও যেয়ো না। নিশ্চয় তা অশ্লীল কাজ ও মন্দ পথ। (সুরা : ইসরাইল, আয়াত : ৩২)

তাই কাউকে বিয়ে করার উদ্দেশ্যেও তার সঙ্গে বিবাহপূর্ব প্রেম নামে যে অবৈধ সম্পর্ক রয়েছে, তা করার কোনো অবকাশ নেই।

আপনি প্রশ্নে  বিস্তারিত  কিছু  উল্লেখ  করেন  নি। এজন্য পরামর্শ  দিতে সমস্যা  হচ্ছে। ৪ মাস ধরে  পিরিয়ড  বন্ধ  থাকলে  ডাক্তারের  পরামর্শ  গ্রহণ  করা  প্রয়োজন । এ বিষয়ে সঠিক  পরামর্শ  ও চিকিৎসা  নিতে  দ্রুত  গাইনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ  গ্রহণ  করতে  অনুরোধ  করছি । 

যতটুকু মনে  হচ্ছে  প্রেগন্যান্ট  হওয়ার  সম্ভাবনা  নেই । আপনার  বীর্যপাত হয়নি  বলেই  মনে  হচ্ছে। এছাড়াও  সতর্কতা  হিসেবে  আই পিল খাওয়ানো  হয়েছে । সুতরাং  প্রেগন্যান্ট  হওয়ার  সম্ভাবনা  নেই। আপনি নিশ্চিত  থাকতে  পারেন।