হুজুররা যেভাবে বিয়ে পড়ান, আমি ফোনের মাধ্যমে আমার গার্লফ্রেন্ডের সাথে ঠিক সেভাবে বিয়ে পড়িয়েছি। যেমন ওমক গ্রামের ওমক এত টাকা দেনমহর ধার্য করিয়া।মোট কথা ইসলামিক ভাবে বিয়ে যেভাবে পড়ায় সেভাবে পড়িয়েছি। এবং বিয়ে পড়ানোটা আমি ফোনে রেকর্ড করে রেখে দিয়েছি। পরে আমার কিছু বন্ধুদের শুনিয়েছি। এখন প্রশ্ন হল আমার গার্লফ্রেন্ডের সাথে কি আমার বিয়ে হয়ে গেছে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

না,,আপনাদের এই ভাবে বিয়ে হতে পারে না।কারন প্রথমতো একজন বিয়ে পড়ানোর জন্য একজন আলেম লাগবে,,তা ছাড়া দুই লোক ও তাকতে হয়,,, বিশেষ যে কথা হলো নিজের বিয়ে নিজে করবেন কি ভাবে,,,এই সকল দিখ দিয়ে আমার মনে হয় আপনাদের বিয়েটি হয় নি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
প্রথমে চিন্তা করুন বিয়ে মানে কি। বাংলাদেশের আইন অনুযায়ী বিয়ে তখনই সম্পূর্ণ হয় যখন সেই বিয়ের রেজিস্ট্রেশন করে রাখা হবে এবং ঐ বিয়ের জন্য কমপক্ষ্যে একজন অথবা দুইজন সাক্ষী থাকতে হবে এবং একই সাথে ছেলে ও মেয়েদের সম্মতি রয়েছে তার প্রমাণ থাকতে হবে তবেই বৈধ ও আইন অনুসারে বিয়ে সম্পূর্ণ হবে।

এখন আপনি চিন্তা করলেন আপনি আইন ভেঙ্গে বিয়ে করতে চান তাহলে সেটি একবারেই আপনাদের ব্যক্তিগত ব্যাপার যে কিভাবে বিয়ে করবেন। এইক্ষেত্রে দুইজনের স্বামী-স্ত্রী হওয়ার সম্মতিকেই বিয়ে বলা যাবে। আর ইসলাম কিংবা হিন্দুদের মধ্যে ছেলে ও মেয়েদের স্বামী-স্ত্রী হওয়ার সম্মতিকেই বিয়ে বলা হয়।

তবে আপনি এবং গার্লফ্রেন্ড যদি মজা করে এইসব করেন তাহলে এটি কোনভাবেই বিয়ে না। ইসলামের ক্ষেত্রে যদি বলেন তাহলে বলতে হবে এইখানে আপনারা কেউই স্বামী-স্ত্রী হওয়ার জন্য রাজি নাই তাই বিয়ে হয়নি। আর আইনের ক্ষেত্রেতো একবারেই বিয়ে সম্পূর্ণ হয়নি।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রশ্নোক্ত বিবরণ মতে আপনাদের মধ্যকার বিবাহ হয় নি। প্রথমত বর কণেকে অথবা তাদের প্রতিনিধিদের বিবাহ অনুষ্ঠানে উপস্থিত থাকা আবশ্যক। মোবাইল ফোনে যেটা সম্ভব হয় না। দ্বিতীয়ত উভয় পক্ষের প্রস্তাব-গ্রহণ দুজন সাক্ষীকে সরাসরি শুনতে হয়। বিবাহের এসব আবশ্যকীয় বিষয়গুলো আপনাদের ক্ষেত্রে পাওয়া যায় নি। সুতরাং আপনার গার্লফ্রেন্ডের সাথে আপনার বিবাহ হয় নি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ