আমার মুখে ব্রণের কালো কালো দাগ আছে, ব্রণ আছে কিন্তু কম, আমার পুরো মুখে ছোট ছোট ব্রণের মতো মুখের ত্বক কেমন যেন ফ্যাকাসে, অমৃসন ছোট ছোট গর্তের মতো হয়ে গেছে ত্বক কেমন যেন শুষ্ক, শুষ্ক হয়ে গেছে । ভাই আমি ফর্সা হতে চাই না, শুধু কোমল, মৃসণ,দাগহীন সুন্দর একটা মুখ চাই, এখন আমি GARNIER MEN OIL CLEAR,আর HIMALAYA HERBALS ফেসওয়াশ এর মধ্যে কোনটা ব্যাবহার করলে ভালো ফলাফল পাব, আর এর সাথে কোন ক্রিমটা ব্যাবহার করব? ভাইয়া এই বিষয়টা আমি দীর্ঘদিন ধরে হতাশায় ভুগছি তাই প্লিজ কেউ উত্তর দিয়ে আমাকে সাহায্য করুন?
শেয়ার করুন বন্ধুর সাথে

ব্রণের ৬০ % সমস্যা আসলে থাকে শরীরের ভেতরে, তাই ভেতরের অসুখ পুশে যখন শুধু উপড়েড় ক্রিম বা অন্য কিছু ব্যবহার করা হয়, তা অনেক সময় তাৎক্ষনিক কমে গেলেও পড়ে ভয়াবহ আকার ধারন করে।

আপনার বয়স কত জানলে ভাল হতো, যাইহোক ক্রিমের চাইতে আপনি কাছের কোন ভাল হোমীও ডাক্তারের সাথে যোগাযোগ করলে ভেতরের ঔষধ পাবেন আশা করি।আর বাহিরের জন্য ন্যাচারাল কিছু ট্রাই করুন।

১। লেবুর খোসা টুকরো টুকরো করে পানিতে সেদ্ধ করে, সেদ্ধ পানীটা দিনে দু তিনবার মুখে লাগান, সেদ্ধ পানি তিন দিনের বেশী ব্যবহার করবেন না।

২। মুসর ডাল আর হলুদ একসঙ্গে বেটেঁও লাগাতে পারেন কাজ করবে।

৩। সকালে ও রাতে ঠান্ডা আপেলও ত্বকে ঘসতে পারেন। এগুলো নিয়মিত করতে হবে, যেমন করে নিয়মিত ফেসওয়াশ ব্যবহার করতেন।

সবশেষে: এড দেখে প্রতারিত হবেন না, যত ভাল প্রডাক্টই হোক না কেন, কেমিক্যাল ছাড়াতো তৈরী হয় না।তাই সঠিক চিকিৎসা নেবার চেষ্টা করুন।ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

"গার্নিয়ার মেন অয়েল ক্লিয়ার" এবং "হিমালয়া নিম" দুইটি ফেসওয়াশই ভালো। শীতের সময় এমনিতেই ত্বক শুষ্ক হয়ে যায়। আপনারটাও তাই হয়েছে। তাই আপাতত ফেসওয়াশ ব্যবহারের দরকার নেই। ব্রন দূর করার জন্য আক্রান্ত স্থানে নিমপাতা ও হলুদ বাটা লাগাতে পারেন। এছাড়া তুলসীর রস বা লেবুর রসও লাগাতে পারেন। আর সম্ভব হলে হোমিও ঔষধ খান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ