আসসালামু আলাইকুম, আমার ওয়েব ডিজাইন শিখার খুব সখ।এখন আমি কিভাবে অন্য সাইটের মতো সেইম টু সেইম ডিজাইন করব ও কোন কোন সাইট থেকে বাংলাতে পরীপূর্ন ওয়েব ডিজাইন শিখতে পারব তার লিংক দিতে পারবেন কেউ ও কিভাবে যেকোনো সাইটের কোড বের করে আমি সাইট ডিজাইন করব?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

গ্রাফিক ডিজাইন শিখতে আপনার সব থেকে গুরুত্বপূর্ণ যে ব্যাপারগুলি প্রয়োজন তা হল, একটি সৃজনশীল মন, অসীম ধৈর্য্য এবং প্রাণ শক্তি। 

আপনার মাথা এবং মন থেকে যদি নিত্য নতুন আইডিয়া বা ডিজাইন বের না হয়, তবে আপনি ভাল গ্রাফিক ডিজাইনার হতে পারবেন না। তবে এখন পারেন না এর অর্থ এই নয় যে আপনি পারবেন না। আপনাকে একজন "শিল্পী" হতে হবে। আর এর জন্য আপনাকে অধ্যাবসায় করতে হবে। গ্রাফিক ডিজাইনের ভাল ভাল কাজ দেখতে হবে। যে সফটওয়্যার নিয়ে কাজ করবেন, তার উপর পূর্ণ দখল থাকতে হবে। তবেই একজন ভালমানের গ্রাফিক ডিজাইনার হতে পারবেন।

বর্তমানে যে সফটওয়্যারগুলিতে বেশি কাজ করা হয়, তা হল:

Adobe Photoshop

Adobe Illustrator

CorelDRAW Graphics Suite X5

Adobe Indesign

Adobe Flash

Corel PaintShop Photo Pro X3

আপনি যে কোন দুই/তিনটি শিখতে পারেন। যত বেশি সফটওয়্যারে কাজ জানবেন, আপনার ডিমান্ড তত বেশি হবে। তবে একটা কথা, যেটিই শিখুন যেন পরিপূর্ণ শেখা হয়।

হ্যাঁ, ঘরে বসে শিখতে পারেন। এখন তো নেটে প্রচুর কনটেন্ট পাওয়া যায়। আপনি ভিডিও টিউটোরিয়াল দেখে এবং সাথে সাথে প্রাকটিস করে শিখতে পারেন। Youtube এ সার্চ দিলে প্রচুর কনটেন্ট পাবেন বা বাজার থেকে গ্রাফিক ডিজাইনের উপর CD/DVD কিনতে পারেন।

এছাড়া নিচের সাইটটি দেখতে পারেন:

      http://www.projuktiteam.com

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি আইটি বাড়ি থেকে ওয়েব ডিজাইনের কাজ শিখতে পারবেন। আমি যতটুকু জানি গ্রাফিস্ক এর ডিস্ক এখনো তৈরি করেনি । আপনি প্রাইবিট কোন কম্পিউটার ট্রেনিং সেন্টারে ভর্তি হন। এবং শিখে নিন।।।।। আর মিডিয়াতে কাজ করতে হলে গ্রাফিক্স এর কাজ শিখতে হবে।।।।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Md Ashif

Call

আপনার আশেপাশেই দেখুন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। ১০-১৫ হাজার টাকা লাগতে পারে বা আরো বেশি। আমি প্রত্যাশা প্রশিক্ষণ সেন্টারের ৭ হাজার টাকার কোর্সে ভর্তি হয়েছিলাম, কিছুদিন গিয়ে আর যাইনি। এটা শিখতে ধৈর্য লাগে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ