চাপ অনুভূত করছি, যেকোন বিষয় নিয়ে অনেক চিন্তা ভাবনা করি যা আমার এক্কেবারেই লোড নেয়া সম্ভব না।আল্লাহ ও তার রাসূল এর প্রতি নানা বাজে চিন্তা মনের অজান্তেই আসে (নাউজুবিল্লাহ) এই চিন্তা আসা মাত্রই আল্লাহপাকের নিকট তওবা করি। আমি কন্নাকাটি করি কেন এই চিন্তা আসে,এ যেন নিজের সাথে অবিরাম যুদ্ধ করে চলেছি,নামাজ পড়ার সময়,ঘুমানোর সময়,অন্য যেকোন সময় ই হোক।এতে আমার মন মানসিকতা ছোট হয়ে গেছে নিজেকে অপরাধী মনে হয় এ যেন তিলে তিলে আমাকে শেষ করে দিচ্ছে!মনের বিরুদ্ধে জিহাদ করে চলছি।আমি এই সব চিন্তা ভাবনা থেকে দূরে থাকতে চাই নিজের জীবনকে সুস্থ আর সুন্দর করতে চাই। আমাকে এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সুন্দর একটি পথ দেখান।?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

নিশ্চয় আপনি জয়ি হবেন। জিহাদ করতে থাকুন। যারা জিহাদ করে আল্লাহ তাদেরকে ভালবাসেন। আল্লাহ আপনাকে পরিক্ষা করছেন। মনের বিরুদ্ধে আপনাকে জয়ি হতেই হবে। আল্লাহ বলেছেন:

"যারা আমার উদ্দেশ্যে সংগ্রাম করে,আমি তাদেরকে অবশ্যই আমার পথে পরিচালিত করব"(২৯:৬৯)

এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য আপনি এমন এমন কাজ করতে পারেন যা আপনার ঈমান বৃদ্ধি করবে। বেশি বেশি করে বুঝে বুঝে কুরান পড়ুন। ইসলামি লেকচার শুনুন। মানুষের মাঝে থাকার চেষ্টা করুন যাতে এরুপ চিন্তা ভাবনা না আসে। আল্লাহর কাছে বেশি বেশি করে প্রার্থনা করুন। হয়তোবা আপনার এরুপ চিন্তাভাবনার মাধ্যমেই আল্লাহ আপনাকে পরীক্ষা করছেন। তাই শয়তানের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যান।।।। 



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি বিভিন্ন নবীদের কাহিনী পড়ুন।সাহাবারা ইসলামে জন্য কষ্ট করচ্চে সেই রকম কাহিনী গুলো পড়ুন। ,আচরণ ও চিন্তার পরিবর্তন করতে হবে। জোর করে কাজে ঢুকতে হবে। আনন্দদায়ক কাজ বেশি বেশি করে করতে হবে। সারাক্ষণ নেতিবাচক চিন্তা না করে ইতিবাচক চিন্তা করুন। চিন্তার ত্রুটি থেকে বের হওয়ার জন্য must, should – এসব শব্দ এড়িয়ে চলুন। নিজেকে একা করে না ফেলে সমাজের লোকদের সাথে মিশতে হবে। মানুষের সাথে মিশতে হবে। আমি এই সমস্যা অতিক্রম করব। এই রকম একটি মানসিক শক্তি ধীরে ধীরে নিজের মধ্যে আনতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jewel Rana

Call

মানব জীবনে দুঃখ, কষ্ট, হতাশা থাকবেই। অনেক সময় বিভিন্ন চিন্তাভাবনা মাথায় আসার কারণে আমাদের মন খারাপ হয়ে যায়। তাই অযথা কোন ছোট খাট বিষয় নিয়ে যেন আপনার মাথায় কোন চিন্তা না আসে, সেদিকে খেয়াল রাখবেন। নিয়মিত নামাজ পড়বেন। আল্লাহর দেওয়া জীবন বিধান অনুযায়ী জীবন গঠন করবেন। আল্লাহ আপনার মন ভাল করে দিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ