আমি আগামিকাল শোক দিবসে আমার বক্তব্যের মাদ্যমে সবাই কে কাদঁাতে চাই!
শেয়ার করুন বন্ধুর সাথে
kanon

Call

সংগ্রামী ভায়েরা, আমার সালাম নিবেন 

আমি রবি ঠাকরুকে দেখিনি ওনার পদধূলি নেওয়ার সুযোগও পাইনি কারণ আমার জন্মের আগেই তিনি পরলোক গমণ করেছেনে, তবে আক্ষেপ নেই। বাঙালির শ্রেষ্ঠ সন্তান শেখ মুজিবকে দেখেছি, পদধূলিও নিয়েছি, আলিঙ্গনও করেছি। অবশ্য যারা তাকে সপরিবারে খুন করেছে, তারা যদি বেঁচে থাকে তাহলে আমাদের মরে যাওয়াই ভালো। 

বর্তমান সরকার কি করতে চায় ঠিক বুঝতে পারি না, আসলে নির্বাচন দিয়ে ক্ষমতা ছাড়বে কিনা সেটাও পরিষ্কার নয়। তবে ১৫আগষ্ট জাতীয় শোক দিবস পালনের সিদ্ধান্ততি ঐতিহাসিক। এটাও বুঝি যে এই কাজটি সেনাপ্রধানের ইচ্ছানুযায়ী হয়েছে। তাই ওনাকেই বলি এই সুযোগে, ইতিহাসের নিজের নামটি যুক্ত করে ফেলুন ও খুনিদের ফাঁসির রায় কার্যকর করুন। যে কাজটি রাখাল রাজার কন্যা করতে পারে নি সেই কাজটি যদি আপনি করতে পারেন, রাখাল রাজার নামের পাশে আপনার নামটিও স্বর্নাক্ষরে লেখা থাকবে। 

আগামীকাল ১৬আগষ্ট আমার প্রবাস জীবনের সাত বছর পূর্ণ হবে, এই দীর্ঘ সময় ধরে এলাকার বাইরে থাকবো এমনটি স্বপ্নেও কল্পনা করিনি কোনোদিন। যখন জেলে ছিলাম, দু বা একবার বিদেশে ছিল, তখনকার কথা বাদ দিলে, একনাগারে তিন দিনও এলাকার বাইরে ছিলাম কিনা সন্দেহ। মুজিব উদ্যানে মর্নিংওয়ার্ক আর বিকেরে ব্যাডমিন্ট না খেলতে পারলে রাতে ঘুমই আসতো না। কর্মহীন অনিশ্চিত প্রবাস জীবন ভীষণ যন্ত্রণাদায়ক। যাযাবরের ভাষায় এটাকে ‘দীপ্তিহীন অগ্নির নির্দয় দহন’ বলা যেতে পারে, তবু মানসিক শক্তির জোরে সব কিছুকে মানিয়ে নিতে পেরেছিলাম

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ