শেয়ার করুন বন্ধুর সাথে
Call

প্রথমতঃ  একটা কথা হল হঠাত্ করে সূর্য হারাবে আর পৃথিবী থাকবে এমন হবে না ।  কারণ তারা উভয়ই একই জগতে বিরাজমান ।তাছাড়া একই জগতে ওত বড় সূর্য টা হারাবে আর ক্ষুদ্র পৃথিবী টা টিকে রবে এবং পৃথিবীর অবস্থা কি হবে এটা ভাবাই যায় না।

দ্বিতীয়তঃ হঠাত্ একমাত্র কিয়ামত বা মহাপ্রলয়ের মাধ্যমেই  সূর্য সহ সমগ্র মহাবিশ্ব ধ্বংস হয়ে যাবে ।

তৃতীয়তঃ আপনার প্রশ্নের জবাব, আপনার ভাষ্য অনুযায়ী  আপনি যদি মনে করেন সূর্য হঠাত্ বিলিন হলে পৃথিবীর কি হবে ? এ অবস্থায় পৃথিবী সঙ্গে সঙ্গে আলোহীন হয়ে যাবে । কারণ পৃথিবীর নিজস্ব আলো নেই ,সূর্যের আলোয় আলোকিত হয় । পৃথিবীর জীবজগত্ ধ্বংস হয়ে যাবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যদি কোনো কারণে সূর্য হারিয়ে যায় তাহলে তার কিছুক্ষন পর থেকেই পৃথিবীর জীবন নিস্তেজহতে শুরু করবে। প্রথমত, গাছপালা গুলো আর সালোকসংশ্লেশন প্রক্রিয়ায় খাদ্য তৈরী করতে করতে পারবে না। ফলে ধীরে ধীরে সকল উদ্ভিদ মারা যাবে। এর ফলে আমরা আর অক্সিজেন পাব না। ফলে মানব জাতি সম্পূর্ন রূপে বিলুপ্ত হয়ে যাবে। আর অন্য প্রানিগুলোও খাদ্যের অভাবে মারা যাবে। তাই পৃথিবী সম্পূর্ণ প্রানশূণ্য হয়ে যাবে। তাছাড়া পৃথিবী যেহেতু সূর্যকে কেন্দ্র করে ঘোরে তাই সূর্য হারিয়ে গেলে পৃথিবীসহ অনান্য গ্রহগুলো তাদের কক্ষপথ থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে(কিন্তু তারপর পৃথিবী কোথায় যাবে সেটা বলতে পারব না)। কিন্তু আমি  এব্যাপারে ৯৫% নিশ্চায়তা দিতে পারি যে সূর্য আাগামী কয়েক কোটি বছরের মধ্যে হারিয়ে কিংবা বিলুপ্ত হয়ে যাবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ