শরীর বেশীক্ষন খুব ক্রিটিকাল্লি মুভমেন্ট করালে শরীর কেমন যেন আর পরে নরতে চায় না। খুবই ক্রান্ত হয়ে যায়, যেটা সমস্যা আমার আগে হত না। শরীর খুবই ক্লান্ন্ত ও ঘুম লাগে। এটা কীভাবে সমাধান করবো? কেন এমন হচ্ছে?


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি নিয়মিত পুষ্টিকর খাবার খান,, যদি পারেন প্রতিদিন সকালবেলা ১ টি করে দেশী মুরগির ডিম সিদ্ধ করে খাবেন এবং রাতে শোয়ার আগে ১ গ্লাস করে দুধ খাবেন,, প্রচুর পরিমান পানি পান করুন,, নিয়মিত ব্যায়াম করুন।আর সিনকারা সিরাপ টা খেতে পারেন আপনার সমস্যা সমাদান হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AbdulHalim

Call

আপনার শরিরের সকল অঙ্গ-প্রত্যঙ্গ সঠিভাবে সাড়া দিচ্ছেনা, ফলে অল্পতেই আপনি দূর্বলতা অনুভব করছেন।এটা বিভিন্ন কারনে হতে পারে।কয়েক টি কারন নিচে তুলে ধরলাম।

>কম পরিমান পানি পান করার ফলে এটি হকে পারে।পানি পর্যাপ্ত পরিমানে পান না করলে রক্ত হ্রাস টরয়ে ঘন হয়ে যায়,ফলে ফুসফুস স্বাভাবিকভাবে রক্ত সঞ্চালন করতে পারেনা।এতে করে শরির সঠিকভাবে সাড়া দেয়া সম্ভব হয় না।

> লৌহ জাতিয় খাবার কম খাওয়ার কারনে শরির দূর্বল হতে পারে।লৌহজাতিয় খাবারের স্বল্পতা দেখা দিলে পেশি দূর্বল হয়ে অক্সিজেনের সংকট দেখা দেয় ফলে শরির দ্রুত ক্লান্ত হয়ে যায়।

> সকালে নাস্তা না করলে শরীর ক্লান্ত হয়ে যায় খুব দ্রুত কারন নাস্তার মাধ্যমে শরিরের বিপাক ক্রিয়া শুরু হয়।সেই জন্য সকাল বেলা চর্বিজাতিয় খাবার এড়িয়ে স্নেহ বা আমিষযুক্ত খাবার খাওয়া বাঞ্চনীয়।

> অতিরিক্ত জাঙ্কফুড শরিরে শর্করার পরিমান কে দ্রুত বৃদ্ধি ও হ্রাস করে দেয়।অর্থাৎ শরিরি শর্করা বেড়ে আবার কিছুসময় পর কমে যায়।জাঙ্কফুডের ফলে এভাবে শরিরে শর্করার মাত্রা উঠানামা করে,এর ফলে শরির সঠিক ভাবে সাড়া দিতে না পেরে দ্রুত কান্ত হয়ে পড়ে।


এছাড়াও আগোছালো জীবনযাপন,বিশ্রামের সময় কম পাওয়া এমনকি বিশ্রামের সময় কাজের ফলে শরির ক্লান্ত হয়ে যেতে পারে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি সিনকারা সিরাপ টা খান আর সাথে পারলে কাঠবাদাম আর মধু খান+কালোজিরা। আশা করি আর কিছু লাগবে নাহ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ