শেয়ার করুন বন্ধুর সাথে
AbdulHalim

Call

ইসলামের আলোকে হস্থমৈথুন  থেকে মুক্তি পাবার কিছু উপায় নিয়ে আলোচনা করা হলো--


১) তাক্বওয়া:

অন্তরে আল্লাহ্‌ তাআলার ভয় থাকতে হবে। আল্লাহ্‌ তাআলা আমাদের সর্বদা আমাদের দেখছেন , তাই যখনই Sexual Urge অনুভব করবেন তখনই মনে রাখবেন যে আল্লাহ্‌ তাআলা আপনাকে দেখছেন। তাঁর দৃষ্টিকে এড়িয়ে আপনি কখনোই কোন কাজ করতে পারবেন না। আপনার কাজের জবাবদিহি আল্লাহ্‌ তাআলার কাছে করতে হবে।যদি তিনি অসন্তুষ্ট হন তাহলে আপনার পরিণাম হবে জাহান্নাম । -- এই কথাগুলো মাথায় রাখবেন।


আর তাক্বওয়া বৃদ্ধি পায় এমন আমল নিয়মিত করতে হবে। তাক্বওয়া আপনাকে সকল প্রকার হারাম থেকে মুক্তি দিতে সক্ষম ।


২)বিয়ে : 

 বিয়ে ব্যতীত হস্তমৈথুনের অন্য কোন 'Quick Cure' নেই। বলা যায় বিয়েই একমাত্র উপায় যা কিনা একজন পুরুষকে হস্তমৈথুনের নেশা থেকে পুরোপুরি মুক্তি দিতে সক্ষম। ইসলাম আমাদের বিয়ে করার উৎসাহ দিয়েছে এবং হস্তমৈথুনসহ সকল বিকৃত যৌনাচারের বিরুদ্ধে দমনমূলক ব্যবস্থা নিয়েছে।


ইসলামী সমাজ বিয়েকে সহজ করে তুলে আর পুঁজিবাদী সমাজ বিয়েকে করে তুলে কঠিন যা আমরা আমাদের সমাজে দেখতে পাচ্ছি। বিয়ে কঠিন হয়ে যাওয়ায় সমাজে অশ্লীলতা বৃদ্ধি পায় ও হস্তমৈথুনসহ বিকৃত যৌনাচারের প্রসার ঘটে।


বিয়েই পারে মানুষকে অশ্লীলতার ফিতনা থেকে পুরোপুরি মুক্তি দিতে কারণ নারী-পুরুষের ভালবাসার জন্য বিয়েই হল সবচেয়ে উত্তম ব্যবস্থা।


রসূলুল্লাহ্‌ (সঃ ) বলেন-- 

" দু'জনের পারস্পারিক ভালবাসার জন্য বিবাহের মত আর কিছু নেই। " [সিলসিলাহ সহীহাহ -৬২৪] 


তাই আপনি কখনোই হস্তমৈথুন দ্বারা তৃপ্ত হতে পারবেন না বরং এটা আপনার তৃষ্ণাকে আরো বাড়িয়ে দিবে।


৩) সাওম পালন :

যারা বিয়ে করতে পারছেন না তাদের জন্য উত্তম হল সাওম পালন করা ।কারণ সাওম পালন করলে মানুষের ' Will Power ' বাড়ে এবং মানুষ নিজেকে আধ্মাতিকভাবে নিয়ন্ত্রণ করতে শিখে ।আর এই দুটি গুণ দিয়ে সহজেই একজন তার Sexual Desire ' কে নিয়ন্ত্রণ করতে পারে।


রসূলুল্লাহ্‌ (সঃ ) বলেন --- 

" হে যুবক সমাজ! তোমাদের মধ্যে যে বিয়ে করার সামর্থ রাখে সে যেন বিয়ে করে । কেননা বিয়ে দৃষ্টি ও লজ্জাস্থান হিফাযাতের জন্য সবচেয়ে বেশি সহায়ক । আর যে সামর্থ রাখে না সে যেন সাওম পালন করে ,কেননা সাওম যৌন উত্তেজনা প্রশমনকারী । " [সহীহ মুসলিম] 


আর এই কারণে রমাদান মাসে অনেকেই পুরো এক মাসই হস্তমৈথুন করা থেকে বিরত থাকতে পারে।


৪)নিয়মিত স্বলাত আদায়:

ইসলাম প্রাকটিস করা ছাড়া এই নেশা থেকে মুক্তি পাবার পসিভিলিটি খুবই কম । ইসলাম প্রাকটিস করতে হলে অবশ্যই আপনাকে নিয়মিত স্বলাত আদায় করতে হবে। আর স্বলাতের ফাযীলতগুলোর মধ্য একটি হল যে স্বলাত অশ্লীল কাজ থেকে মানুষকে বিরত রাখে।


মহান আল্লাহ্‌ বলেন-- 

" নিশ্চয়ই স্বলাত অশ্লীল ও মন্দ কাজ থেকে বিরত রাখে। " [সূরা আনকাবূত, আয়াত-৪৫ ] 


হস্তমৈথুন অবশ্যই একটা Erotic Act তাই নিয়মিত যত্নের সাথে স্বলাত আদায় করলে অবশ্যই আপনি এই অশ্লীল কাজ থেকে বিরত থাকতে সক্ষম হবেন। বিস্তারিত জানার জন্য আয়াতটির তাফসীর দেখে নিবেন।


৫)দৃষ্টি সংযত রাখা : 

এই বিষয়ে অনেকে যুবকই অসচেতন । একটা কথা আপনাকে মনে রাখতে হবে যে 'Sincerity ' ছাড়া কখনোই আপনি এই নেশা থেকে মুক্তি পাবেন না। আর 'Sincerity ' এর পরীক্ষায় আপনাকে পাশ করতে হলে অবশ্যই যখন আপনাকে আপনার দৃষ্টিকে সংযত রাখতে হবে। অনেকে আছে যারা বেগানা নারীর দিকে এক নজরে তাকিয়ে থাকে হোক তা বাস্তবে বা টিভিতে অথবা কম্পিউটার স্ক্রিনে।


রসূলুল্লাহ্‌ (সঃ ) বলেন-- 

" চোখের যিনা হল দৃষ্টিপাত করা বা দেখা । " [ বুখারী] 


কোন মেয়েকে একনজরে দেখার পর আপনার প্রধান Sex Organ ব্রেন , ইনপুট হওয়া ডাটা এনালাইজ করা শুরু করে । যেহেতু আপনি বিপরীত লিংগকে দেখেছেন সেহেতু আপনার শরীরে অল্প হলেও 'Testosterone ' নিঃসরিত হবে , কতটা নিঃসরিত হবে তা নির্ভর করে ডাটার আকর্ষণীয়তার উপর । আর এইভাবেই যদি আপনি কয়েকজনকে দেখেন তাহলে আপনার ব্রেন সেই ইমেজগুলো অল্পসময়ের জন্য হলেও সেভ করে রাখবে আর এই ইমেজগুলোই আপনার অন্তরে লুকিয়ে থাকা কামনাগুলোকে জাগ্রত করে দিবে এবং আপনার শরীরের সেক্সুয়াল মোড অন করে দিবে যার ফলাফল হতে পারে হস্তমৈথুন।


তাই অশ্লীল মুভি , পর্ণগ্রাফী, অশ্লীল অনুষ্ঠান ও বেপর্দা নারীদের দিকে দৃষ্টিপাত করা থেকে আপনাকে বিরত থাকতে হবে নাহলে হস্তমৈথুন থেকে মুক্তি লাভ করা আর আকাশ-কুসুম কল্পনা করা একই কথা হবে।


৬)অবাধ মেলামেশা:

যেখানে নারীদের দিকে তাকানোই হারাম সেখানে তাদের সাথে প্রেম করা , বন্ধুত্ব করা ,মেলামেশা করার তো প্রশ্নই আসে না। অবাধ মেলামেশাও পুরুষের সেক্সুয়াল মোড অন করে। পুরুষ যখন কোন নারীর সাথে ইন্টারেকশন করে তখনও তার শরীরের ভিতর 'Testosterone ' নিঃসৃত হয় এবং তাকে সেই নারীর সাথে সঙ্গম করার জন্য প্রস্তুত করে।[3]


আর 'Testosterone ' নিঃসরণের লেভেল যদি high হয় তাহলে ব্যক্তি Orgasm এর প্রয়োজনীয়তা তীব্রভাবে অনুভব করে। তাই অবাধ মেলামেশা থেকে বিরত থাকতে হবে।


এছাড়া যা যা করতে পারেন-


>শয়তান আমাদের অশ্লীলতার পথে পরিচালিত করতে চায়।তাই যখনই শয়তান আপনাকে আহবান করবে হারামের পথে তখনই আপনি দু'আ পড়ে শয়তানের কুমন্ত্রণা থেকে আল্লাহ্‌ তাআলার কাছে আশ্রয় চাইবেন। 'হিসনুল মুসলিম ' বইয়ে এই সম্পর্কিত দু'আ পাবেন। আপনি ' আউযু বিল্লাহি মিনাশ শাইত্বনির রজীম ' বলেও আশ্রয় চাইতে পারেন।

>রাতে ঘুমানোর সময় পুরুষদের যৌনাঙ্গ কয়েকবার erect হয়। একে বলা হয় 'Nocturnal Penile Tumescence' । এই erection এর কারণেও অনেকে উত্তেজিত হয়ে পড়ে এবং হস্তমৈথুন করে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য রসূলুল্লাহ্‌ (সঃ ) এর সুন্নাহ অনুসরণ করতে হবে। যখন আপনি রাতে ঘুমাতে যাবেন তখন অযু করে ঘুমাতে পারেন, ঘুমানোর সময় যেসব দু'আ পড়তে আমাদের বলা হয়েছে সেগুলো পড়তে পারেন , ডান কাতে শুতে হবে , পেটের উপর শোয়া যাবে না ইত্যাদি।

>আপনার ব্যক্তিগত রুমে ক্বুর'আনের আয়াত ও হাদীস পোস্টারিং করতে পারেন । এতে করে যখন আপনার Sexual Urge হবে তখন যুক্তি দিয়ে তা সহজে কমাতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হস্তমৈথুন থেকে বাঁচার উপায় কি-?.নারী- পুরুষ উভয়ের ক্ষেত্রে হস্তমৈথুনকরলে কি সমস্যা হয়-?↓•১) পুরো শরীর দুর্বল হয়ে যায়এবং শরীর রোগ- বালাইয়েরযাদুঘর হয়ে যায়।•২)চোখের ক্ষতি হয়।•৩) স্মরণ শক্তি কমে যায়।•৪) মাথা ব্যথা হয়।•৫) আর উভয়েরই সামান্য উত্তেজনায়যৌনাঙ্গ থেকে তরল পদার্থ বের হয় ।ফলে অনেক মুসলিম ভাই- বোনেরাসালাত পড়তে পারেন না । -ইত্যাদিআরো অনেক অজানা সমস্যাহয় হস্তমৈথুনের কারণে । ——————————————————→ বাঁচার উপায়ঃ-(ছেলে,মেয়ে উভয়ের জন্য)•১)নামাযের পর সুরা তওবার শেষ দুইআয়াত পড়ে গায়ে ফুঁক দিবে প্রতিদিন। এটা পরীক্ষীত...•২)কোন কারণে লিঙ্গ উত্তেজিতহলে হাত দ্বারা স্পর্শ করবেন না।•৩)অশ্লীলতার ধারে কাছেও যাবেননা এবং খারাপ কিংবা অশ্লীল ছবিদেখবেন না ।•৪)ফেছবুকে বা অন্য কোথাও অশ্লীলকিছু দেখলে নিজেকে বিরত রাখারসর্বোচ্চ চেষ্টা করবেন ।•৫)সর্বদা আল্লার প্রতি ভয় রাখবেন ।•৬)যেহেতু এটি হারাম তাই আপনারইচ্ছা শক্তি দৃঢ় রাখবেন, তাহলেই হারামথেকে বাচতে আল্লাহও সাহায্য করবেন ।এই প্রশ্নটি হয়তো অনেকের মনেছিলো কিন্তু লজ্জায়কারো কাছথেকে জানতে পারতেন না ।—————————————————অতিরিক্ত কিছু কথাঃ—বিশেষ করে এটার একমাত্র ঔষুধহলো সূরা তাওবার শেষ দুই আয়াত। আপনাদের সুবিধার্থে সূরা তওবারশেষ দুই আয়াত দিলাম অনুগ্রহ করেমুখস্ত করে নিন। বিসমিল্লাহির রাহমানির রাহীম,পরম করুনাময় আল্লাহর নামে শুরু।"লাকদ যা.. আকুম রসূলুম্মিন আংফুছিকুমআঝীঝুন আলাইহি মা...আনিত্তুম হারীছুনআলাইকুম বিল মু'মিনীনা রায়ুফুর রহীম।"(সূরা তাওবাহ্∞ ১২৮)"ফা ইং তাওয়াল্লাউ ফাকুল হাসবিয়াল্লাহুলা.. ইলাহা ইল্লাহু আলাইহি তালাক্কালতুওয়াহুয়া রব্বুল আরশুল আযীম।"(সূরা তাওবাহ্∞ ১২৯)অর্থঃ—"তোম াদের কাছে এসেছে তোমাদেরমধ্য থেকেই একজন রসূল। তোমাদেরদুঃখ-কষ্ট তার পক্ষে দুঃসহ। তিনিতোমাদের মঙ্গলকামী, মুমিনদেরপ্রতি স্নেহশীল, দয়াময়। (১২৮) ""এ সত্ত্বেও যদি তারা বিমুখ হয়ে থাকে,তবে বলে দাও, আল্লাহই আমার জন্যযথেষ্ট, তিনি ব্যতীত আর কারো বন্দেগীনেই। আমি তাঁরই ভরসা করি এবং তিনিইমহান আরশের অধিপতি। (১২৯)"নোটঃ অনেকেই আরবি পড়তে পারেন না,তাই তাদের কথা ভেবে বাংলায় উচ্চারণলিখলাম। আশা করি সবাই গুরুত্ব দিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সবসময় এই ৩ টা কথা মনে রাখবেন। . ১. আল্লাহ সবকিছু দেখছেন ২. ফেরেসতারা সবকিছু লিখছেন। ৩. কেয়ামতের ময়দানে সবকিছুর বিচার হবে। . এই ৩টা কথা স্বরনে রাখতে পারলে যেকোন পাপ কাজ থেকে বেচে থাকতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
TarikAziz

Call

কিছু টিপস: 


১. ঘুমে সমস্যা হলে তখন সুগার ফ্রি মিন্টস্‌ বা ক্যাণ্ডি চিবাতে পারেন। হালকা কিছু খেলেও তখন উপকার হয়। তবে ঘুমিয়ে পড়ার আগে দাঁত ব্রাশ করে নেবেন। 


২. কম্পিউটারে পর্ণ ব্লকিং সফটওয়ার ইনস্টল করে নিন। আজব একটা পাসওয়ার্ড দিয়ে রাখেন যাতে পরে ভুল যান। অথবা কোন বন্ধুকে দিয়ে পাসওয়ার্ড দিন। নিজে মনে রাখবেন না। 


৩. কম্পিউটারে পর্ণ দেখতে দেখতে হস্তমৈথুন করলে কম্পিউটার লিভিং রুমে নিয়ে নিন যাতে অন্যরাও দেখতে পায় আপনি কী করছেন। এতে পর্ণ সাইটে ঢোকার ইচ্ছে কমে যাবে। 


৪. হস্তমৈথুন একেবারেই ছেড়ে দিতে হবে না। নিজেকে বোঝাবেন যে মাঝে মাঝে করবেন। ঘনঘন নয়। 


৫. যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন। 


৬. যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন। 


৭. সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে মুভি দেখুন বা বই পড়ুন। 


৮. ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে। 


৯. হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন। 


১০. সেক্সুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না। 


১১. ছোট ছোট টার্গেট সেট করুন। ধরুন প্রথম টার্গেট টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। দুইদিন না করে পারলে ধীরে ধীরে সময় বাড়াবেন। 


১২. যখন তখন বিছানায় যাবেন না। কোথাও বসলে অন্যদের সঙ্গ নিয়ে বসুন। 


১৩. বাথরুম শাওয়ার নেয়ার সময় হস্তমৈথুনের অভ্যাস থাকলে যত তাড়াতাড়ি সম্ভব বাথরুম থেকে বের হয়ে আসতে চেষ্টা করুন। 


১৪. যখনি মনে সেক্সুয়াল চিন্তার উদয় হবে, তখনই অন্য কিছু নিয়ে চিন্তা করবেন। 


১৫. মেয়েদের দিকে কুনজরে তাকাবেন না। তাদের ব্যাপারে বা দেখলে মন আর দৃষ্টি পবিত্র করে তাকাবেন। নিজের মা বা বোন মনে করবেন। 


১৬. হাতের কব্জিতে একটা রাবারের ব্যান্ড লাগিয়ে নেবেন। সেক্সুয়াল চিন্তার উদয় হলে তুড়ি বাজাতে পারেন, পা দোলাতে পারেন- এতে কুচিন্তা দূর হয়ে যাবে। 


১৭. যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখুন। 


১৮. যে কোন উপায়ে পর্ণমুভি আর চটি এড়িয়ে চলুন। 


১৯. বন্ধুবান্ধব ও পরিবারের সবার সাথে বেশি সময় কাটান। 


২০. ধ্যান বা মেডিটেশন করতে পারেন। যোগ ব্যায়াম করতে পারেন। 


২১. নিজের পরিবারের কথা চিন্তা করবেন, আপনার সাথে যারা আছে তাদের কথা ভাববেন। 


২২. বাড়িতে বা রুমে কখনো একা থাকবেন না। 


২৩. কোনদিন করেন নাই, এমন নতুন কিছু করার চেষ্টা করুন। 


২৪. উপুর হয়ে ঘুমাবেন না। 


২৫. বিকেলের পরে উত্তেজক ও গুরুপাক খাবার খাবেন না। 


২৬. গার্লফ্রেণ্ড বা প্রেমিকাদের সাথে শুয়ে শুয়ে, নির্জনে বসে প্রেমালাম করবেন না। 


২৭. ফোনসেক্স এড়িয়ে চলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

1/নিজের ইচ্ছা শক্তিকে কাজে লাগান।

2/ধর্মীয় অনুশাসন মেনে চলুন।

3/ নিজেকে বুঝাান, এটি ক্ষতিকর


৪/ যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন।


৫/ যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন।


৬/ ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে।


৭/ হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন।


৮/ সেক্সুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোন শব্দ বা মন্তব্য শুনবেন না।


৯/ ছোট ছোট টার্গেট সেট করুন। ধরুন প্রথম টার্গেট টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। দুইদিন না করে পারলে ধীরে ধীরে সময় বাড়াবেন।


১০/ বাথরুম শাওয়ার নেয়ার সময় হস্তমৈথুনের অভ্যাস থাকলে দরজা খোলা রেখে তোয়ালে জড়িয়ে গোসল করুন, এবং যত তাড়াতাড়ি সম্ভব বাথরুম থেকে বের হয়ে আসতে চেষ্টা করুন।


১১/ যখনি মনে সেক্সুয়াল চিন্তার উদয় হবে, তখনই অন্য কিছু নিয়ে চিন্তা করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ