আপনার ব্যবহৃত অপারেটরের ৩জি সিগনাল weak হওয়ায় আপনাকে এ সমস্যায় পড়তে হয়েছে। অপারেটর পরিবর্তন করা ব্যতিত এর কোনো কার্যকরী সমাধান নেই।

Talk Doctor Online in Bissoy App
Call

 আপনি কোন সিম ব্যাবহার করেন সেটা তো বলেন নি।anyway গ্রামাঞ্চলে এই সমস্যা টা হয়েই থাকে।।।আপনি GP সিম ব্যাবহার  করেন।এই সিম একমাত্র গ্রামাঞ্চলে ভাল নেট সার্ভিস দেয়।তাছাড়া ফাকা জায়গা নেট বেশি পায়।।ভাল হয় যদি আপনি জানালার পাশে বসে নেট চালান।কেননা এতে নেট পাওয়ার সম্ভাবনা বেশি।।তাছাড়া sim 1slot এ বেশি নেট স্পীড থাকে।।

মুলকথা বন্ধ ঘর বা অন্য বন্ধ জায়গায় নেট কম পায়।।।তাই এই সমস্যা হচ্ছে।।।।

Talk Doctor Online in Bissoy App
Yakub Ali

Call

ভাই মুলত 3g নেট দুর্বল থেকেই সমস্যা টি

বেশি হয়।

আপনি যেহেতু বলছেন অপারেটর পরিবর্তন

করেও সুফল পাচ্ছেন না।

তাই আপনার প্রতি পরামর্শ রইল আপনি

যে মডেলের ফোন টি ব্যবহার করতেছেন

সেটির সম্ভববত নেট স্পিড কম।

দেখুন আপনার ফোনটিরঃ

১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর কিনা।

1.3 গিগাহার্জ না হলে নেট চালালে

দুর্বল স্পিড পাবেন।

বা কোন রুমে, কোন আন্ডার গ্রাউন্ডে,

কোন সঙ্কিড়ন্য যায়গায় এমন পরিস্থিতির

মুখোমুখি হবেন।

তাই আপনার সেট টি বললানোরও

প্রয়োজন হতে পারে।

অন্য কোন সমস্যা থাকলেও মন্তব্য করে

যানাতে পারেন।

Talk Doctor Online in Bissoy App

আপনি যদি 3G কভারেজেরর আওতাভুক্ত এলাকাতে থাকেন এবং আপনার হ্যান্ডসেট টি যদি 3G হয়ে থাকে তবে নিচের পদ্ধতি অনুসরণ করুন-

আপনার হ্যান্ডসেট থেকে Settings→More...→Mobile networks→3G service -এ গিয়ে আপনার যে সিমটিতে 3G service চালু করতে চান সেই সিমটি সিলেক্ট করুন। তার পর ঐ সিমের Data Connection চালু করেন। দেখবেন 3G network পাবে।

আর তবু যদি না পায় অর্থাৎ Network যদি poor হয় তবে আপনার সিমটি যদি ২নং এ থাকে তবে তা ১নং সিম স্লটে তুলে উপরোক্ত পদ্ধতিতে আবার চেষ্টা করে দেখুন।

কারণ কিছু China হ্যান্ডসেটে ১নং সিম স্লটের তুলনায় ২নং সিম স্লটের Network poor হয় থাকে এটা China হ্যান্ডসেটের এক ধরণের ত্রুটিও বলা যেতে পারে। তবে সব China হ্যান্ডসেট গুলো যে এক রকম তাও না।

যাই হোক, এই পর্যন্ত যা বলেছি তা সঠিক মতো কাজ করে থাকলে এবারর একবার আপনার হ্যান্ডসেটের Settings এ গিয়ে Access Point Name (APN) চেক করে নিন ঠিক আছে কি না।

যদি উপরোক্ত কাজ সবগুলোই সঠিক ভাবে করে থাকেন তবে আপনি নিশ্চিতভাবে 3G সার্ভিসটি ব্যবহার করতে পারবেন বলে আশা করছি।

আর তবু যদি কাজ না হয় তবে আপনি নিকটস্থ ঐ সিমের কাস্টমার কেয়ার পয়েন্টে যোগাযোগ করে তাদেরকে আপনার এই সমস্যাটির কথা বল্লে তারা সমাধান করে দিবে।

ও হ্যা! আর একটি কথা...যারা সিমের এখনো রি-ভেরিফাই করেননি তাদের মাঝে মধ্যে নেটওয়ার্কিং সমস্যা হতে পারে। তাই ৩১শে মে এর মধ্যে আপনার সিমে কোন প্রকার সমস্যা মুক্ত নেটওয়ার্ক পেতে সিমটি আজই রি-ভেরিফাই করে নিন। (নিকটস্থ পয়েন্ট বা কাস্টমার কেয়ারে সিম রি-ভেরিফাই সম্পূর্ণ বিনামূল্যে।)

Talk Doctor Online in Bissoy App