অামার বয়স ২২ বছর।অামি ডিগ্রী ১ম বর্ষের ছাত্র।অামার উচ্চতা হচ্ছে ৪ ফুট ৮/১০ ইঞ্চি হবে এবং ওজন ৫০ কেজি।কিন্তু অামার সমস্যাটা হচ্ছে,অামি দেখতে বা অামাকে যেকেউ দেখলে তারা মনে করে,অামার বয়স ১৭/১৮ বছর।অামার মাথাটা ছোট এবং মুখে একটু একটু দাঁড়িও অাছে।অামি যখন অামার বন্ধুদের সাথে চলাফেরা করি তখন তাদের থেকে অামাকে ছোট দেখায়।অামার বন্ধুরা অামার থেকে ৩/৪ ইঞ্চি লম্বা হবে।অার হাঁটা চলাও একটু ছোট ছেলেদের মত।অামার সামনে পরীক্ষা।এ সমস্যার কারণে অামি কারো সাথে মিশতে পারি না।অামার খুব লজ্জা লাগে এবং সব সময় একা থাকি।উচ্চতা বাড়াতে না পারলেও অামার লাইফস্টাইলটা কিভাবে পরিবর্তন করব? যাতে করে অামাকে একটু হলেও বয়স্ক মনে হয়।অাশাকরি দয়া করে অাপনারা একটু ভালো সমাধান দিবেন। ধন্যবাদ...
শেয়ার করুন বন্ধুর সাথে

সবার আগে নিজের মনটা পরিষ্কার করতে হবে, তারপর খাবারের দিকে মন দিন। স্মার্ট হওয়ার চেষ্টা করুন, নিয়মিত ব্যায়াম করুন দেখবেন ধীরে ধূরে সব ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিজের মনোবল কে ঠিক রাখুন নিজেকে ছোটো চোখে দেখবেন না । আপনি চাইলেই লম্বা হতে পারবেন এবং নিজের মধ্যে স্মাটনেস আনতে পারেন। আপনার বয়স যদি ২৪ এর নিচে হয় তাহলে আপনি লম্বা হতে পারবেন। আপনি নিচের নিয়ম গুলো অনুসরন করলে লম্বা হতে পারবেন ঘুম :- লম্বা হওয়ার জন্য পর্যাপ্ত ঘুম প্রয়োজন ১০ টার আগেই শুয়ে পড়ার অভ্যাস করতে হবে এবং ভোর ৬ টায় উঠতে হবে। আপনি যদি আরও দেরী করে ঘুমাতে চান, সমস্যাই নেই। তবে নিশ্চিত করে নিন যে আপনার ৮ ঘন্টা ঘুম হচ্ছে কি না। যদি ১২ টায় ঘুমান তাহলে সকাল ৮ টায় উঠা হচ্ছে কি না খেয়াল রাখুন তাহলেই হবে। উল্লেখ্য ৮ ঘন্টার বেশী ঘুম হলে ক্ষতি নেই, তবে ৮ ঘন্টা যেন অন্তত ঘুম হয়। কোন কোন দিন ৮ ঘন্টার কম ঘুম হতেই পারে। তবে সেটা মনে নিয়ে হতাশ হয়ে রুটিন বাদ না দিয়ে সেই দিন টাকে হিসাবের বাইরে রেখে দিন। শুধু সেই দিন টাকে আবার অভ্যাস এ পরিণত না করলেই হবে। ঘুম যে মানুষের জন্য কত জরুরী তার একটা বাস্তব উধাহরন দেয়া যেতে পারে। জন্মের পর একটি ছোট্ট শিশু মাত্র ২-৩ মাসেই কত বড় হয় লক্ষ্য করেছেন ? তার প্রধার কারন হচ্ছে ঘুম (আর দুধ, খাওয়ার বিষয়টি পরে বলা হবে ) আরও একটি বাস্তব উদাহরন দেয়া যেতে পারে। আপনি আমার এই আর্টিকেল টি পড়ার পরেই আপনার উচ্চতা মেপে দেখবেন তারপর সকালে ঘুম থেকে উঠার পরে নিজের উচ্চতা মেপে দেখবেন। অবশ্যই আপনার উচ্চতা আগের চেয়ে ১ ইঞ্চি বেশি পাবেন। ২। খাওয়া দাওয়া ঃ খাওয়া দাওয়া , ঘুম এর মতই লম্বা হওয়ার একটি পূর্ব শর্ত। আপনি দৈনন্দিন ৮ ঘন্টা ঘুমালেন অথচ ঠিকভাবে খাওয়া দাওয়া করলেন না। তাহলে আপনার লম্বা হওয়ার প্রচেষ্টার এখানেই ইতি। এক্ষেত্রে মনে রাখা জরুরী যে সকালে ঘুম থেকে উঠার পর নাস্তা অবশ্যই জরুরী। ৩। ব্যায়ামঃ প্রচুর পরিশ্রমের মাধ্যমে HGH hormone প্রচুর পরিমাণে ট্রিগার্ড হয়, এমন পরিশ্রম যা আপনার শরীরের ঘাম ঝরায় এবং রক্ত চলাচল বৃদ্ধি করে। আর HGH hormone যত বেশী ট্রিগার্ড হবে আপনার লম্বা হওয়ার রাস্তা তত বেশী পরিস্কার হবে। আপনার হাটার স্টাইল আকর্ষণীয় করার চেষ্টা করুন। বিভিন্ন মুভি দেখে হাটার স্টাইল প্র্যাকটিস করতে পারেন। আপনার দাঁড়ানোর ভঙ্গি যেন আত্মবিশ্বাসী হয় সেদিকে খেয়াল রাখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

আপনার সমস্যাটির জন্য বেশি আক্ষেপ করবেন না। কারন এটি আল্লাহর দেওয়া আপনি চাইলেই সমাধান করতে পারবেন না। √√তবে এর থেকে বের হতে পারবেন। আপনাকে আপনার নিজে থেকে বেরিয়ে আসতে হবে, লাইফস্টাইলে পরিবর্তন আনুন। নিজেকে ছোট, এবং খাটো মনে করবেন না। *একটু ঢিলেডালা জামা পরুন। *একটু হাইহিল জুতা পরুন। *মাথার চুল বেশি ছোট করে কাটবেন না। *মনের মধ্যে কখনও আনবেন না আপনি খাটো *নিজেকে প্রশ্ন করুন আমার থেকেও তো খারাপ অবস্থার লোক আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ