আমি ২২ বছর বয়সী একজন যুবক। কিন্তু নিয়মিত হস্তমৈথুন করার কারনে আমার অণ্ডকোষ দুইটিতে ছোট ছোট গোটা অনুভব করছি। প্রথমে ব্যথা না লাগায় তেমন গুরুত্ব দিইনি, কিন্তু এখন ব্যথা লাগছে। আর লজ্জায় কাউকে বলতে পারছি না। আমি দিন দিন শুকিয়ে যাচ্ছি। খাবার খেতে ইচ্ছা করে না। সবসময় অন্য মনস্ক থাকি। রাতে ঘুমালে হঠাৎ দুই-তিন ঘন্টার মধ্যে ঘুম ভেঙ্গে যায়। আমাকে সাহায্য করুন। আমি এবার এইচ.এস.সি দিচ্ছি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Manik Raj

Call

--অণ্ডকোষে ব্যথা-- অণ্ডকোষে ব্যথা হলে কিংবা অণ্ডথলির (যে থলির মধ্যে অণ্ডকোষ থাকে) একপাশে বা দু’পাশে ব্যথা হলে সেটাকে অবশ্যই গুরুত্বের সাথে নিতে হবে। যেকোনো বয়সের পুরুষদের, এমনকি নবজাতকেরও অণ্ডথলিতে ব্যথা করতে পারে। অণ্ডকোষ হলো পুরুষদের প্রজনন অঙ্গ। শরীরে দু’টি অণ্ডকোষ থাকে এই অঙ্গ বা গ্রন্থিগুলো খুবই সংবেদনশীল। খুব সামান্য আঘাতেও ব্যথা হতে পারে। অণ্ডকোষ বা অণ্ডথলিতে যেকোনো ধরনের ব্যথা হলেই চিকিৎসাগত সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। অণ্ডকোষ বা অণ্ডথলিতে ব্যথা হঠাৎ হতে পারে অথবা তীব্র হতে পারে। এ ব্যথা আঘাতের কারণে হতে পারে, ব্যথার সাথে অণ্ডকোষ ফুলে যেতে পারে। রোগী বমি বমি ভাব কিংবা বমি হতে পারে। এ ক্ষেত্রে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যেসকল কারণে অণ্ডকোষে ব্যথা হতে পারে: সাধারণত ১৯ থেকে ৩৫ বছর বয়সী পুরুষদের যৌনবাহিত কারণে অরকাইটিস বা অণ্ডকোষের প্রদাহ বেশি হয়। যৌনবাহিত কারণ ছাড়া অন্য যেসব কারণে অরকাইটিস হতে পারে তা হলো :- মাম্পস রোগের বিরুদ্ধে অপর্যাপ্ত প্রতিরোধ ক্ষমতা বয়স ৪৫ বছরের বেশি বারবার মূত্রপথে সংক্রমণ মূত্রপথের জন্মগত সমস্যা জনন-মূত্রপথে অস্ত্রোপচার দীর্ঘদিন ফলিস ক্যাথেটারের ব্যবহার যৌনবাহিত কারণে অরকাইটিসের ঝুঁকিপূর্ণ বিষয়গুলোর মধ্যে রয়েছে :- একাধিক যৌনসঙ্গিনী অস্বাভাবিক যৌন আচরণ যৌনসঙ্গিনীর আগে কোনো যৌনবাহিত রোগের ইতিহাস গনরিয়া অথবা অন্য যৌনবাহিত রোগের ইতিহাস চিকিৎসাঃ যেকোনো চিকিৎসার প্রথমে আপনাকে রোগ সম্পর্কে নিশ্চিত হতে হবে। যদি রোগটি ব্যাকটেরিয়া জনিত কারনে হয়ে থাকে, তাহলে আপনাকে অ্যান্টিবায়োটিক ওষুধ গ্রহণ করতে হবে। গনরিয়া বা ক্লামাইডিয়ার ক্ষেত্রে যৌনসঙ্গিনীকেও চিকিৎসা দিতে হবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যথা নাশক ও প্রদাহবিরোধী ওষুধ দিতে হবে। তবে অণ্ডকোষে ব্যথার জন্য হোমিও চিকিৎসা খুবই ভাল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
avir

Call

অন্ডকোষ কিংবা অন্ডথলির ব্যথা করা ফুলে যাওয়া ইত্যাদি ইনফেকশনের কারণে, আঘাত জনিত কারণে হয়ে থাকে। অন্ডথলি এলাকায় বিভিন্ন কারণে ফোলা থেকে অস্বস্তি হতে পারে এসব কারণের মধ্যে রয়েছে ভ্যারিকোসিল, হাইড্রোসিল এবং স্পারম্যাটোসিল যদি হাইড্রোসিল (অন্ডকোষের দুই আবরণের মধ্যে অস্বাভাবিক পানি জমা) সংক্রমিত হয় তাহলে সেখান থেকে এপিডিডাইমিসের প্রদাহ হতে পারে এবং এর ফলে অন্ডকোষে ব্যথা হতে পারে৷ আপনি এখন এন্টিবায়োটিক সেফিউরাক্সিম (sefur500) সকালে রাতে ১টা করে ৭দিন + ১টা গ্যাস্ট্রিক এর ঔষুধ এবং সাথে অন্ডকোষে ব্যথার জন্য ternila100mg খান এতে করে ইনফেকশন এবং অন্ডকোষ ব্যথা দূর হয়ে অন্ডকোষ স্বাভাবিক হয়ে যাবে। সব সময় অন্ডকোষ কে পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন। সমস্যা বেশি দেখা দিলে দ্রুত যৌন বিশেষজ্ঞ ডাক্তার এর পরামর্শ নিন ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ