৪দিন আগেও আমার সব কিছুই ঠিকঠাক যাচ্ছিলো কিন্তু সেই দিনটার রাত্রি হয়ে আসলো আমার জন্য ১টি দুশপ্নের রাত সেই দিন থেকেই আমি ঘুমতে পারছিনা আজ ৪দিন হয়ে গেলো ঠিক মত ঘুমতে পারিনি কেনো তা এখনো রহষ্য আমি শ্রেনীকক্ষ ১০ এর ছাত্র তাই আমার সকালে স্কুল আছে যা আমি এই ৪টা দিন মিস করেছি আমার ঘুম একদমি আসেনা আর যখন ঘুম আসে ঠিক সকাল ৫টা ৬টার দিকে তার আগে আমি হাজার চেষ্টা করেও পারিনা এতো বড করে লিখছি বুঝছেনতো কি সমস্যায় ভুগছি আচ্ছা এখন আমি কি ঘুমের ওষধ নিবো??..আর যদি ওষুধ নিতে হয় তাহলে ১টি ভালো পারশ্যপ্রতিক্রিয়া ছারা ওষুধের নাম বলুন প্লিজ আমাই সাহায্য করুন দয়া করে খুব মুশকিলে আছি ভাইরা
Share with your friends
ADSiddik

Call

ভাইয়া আমার মতে ঘুমের ঔষুধ না নেয়াই শ্রেয়। তুমি একটি কাজ করে দেখতে পারো। আশা করি কাজ হবে। তুমি দিনের বেলা বা পড়ন্ত বিকেল বেলা একটু বেশী মাত্রায় পরিশ্রম কর বা ঘন্টাখানেক হাটাহাটি করে ঘুমাতে যাবে।দেখবে রাত কোনপাশে চলে যাবে বুঝতেই পারবে না।

Talk Doctor Online in Bissoy App
Manik Raj

Call

ভালো থাকার জন্য ভালো ঘুমের বিকল্প নেই। ঠিকমতো ঘুম না হলে শরীরে পড়তে পারে বিরূপ প্রভাব। যাদের রাত জাগার অভ্যাস আছে কিংবা যারা রাতে কাজ করেন তাদের শারীরিক ও মানসিক সমস্যা হতে পারে। তাড়াতাড়ি ঘুম আসার জন্য সাতটি উপায়ের কথা ১. ইলেক্ট্রোনিক যন্ত্রকে না বলুন: আপনি হয়তো ঘুমানোর জন্য তাড়াতাড়িই বিছানায় গেলেন। আপনার হাতে মোবাইল। মোবাইল থেকে ফেসবুকে গিয়ে কখন যে দুই ঘণ্টা পার হয়ে গেছে আপনি টেরও পাননি! তাই তাড়াতাড়ি ঘুমের অভ্যাস করতে যেকোনো ধরনের ইলেক্ট্রোনিক যন্ত্র বিছানা থেকে দূরে রাখুন। ঘুমাতে যাওয়ার অন্তত এক ঘণ্টা আগে সব ইলেক্ট্রোনিক যন্ত্র বন্ধ রাখুন। 2. কর্মপরিকল্পনা করুন, ডায়রি লিখুন: সন্ধ্যার সময় আপনার পরবর্তী পরিকল্পনা ঠিক করে নিন। গুরুত্বপূর্ণ ঘটনাগুলো ক্যালেন্ডারে দাগ দিয়ে রাখুন। যে বিষয়গুলো নিয়ে আপনি চিন্তিত তা লিখে ফেলুন। দেখবেন আপনার মন অনেক হালকা হয়ে গেছে। তাই নিশ্চিত মনে রাতে তাড়াতাড়ি ঘুমাতেও পারছেন। ৩. অ্যার্লাম দিয়ে রাখুন: অ্যালার্ম দিয়ে ঘুমাতে যাওয়া কিন্তু তাড়াতাড়ি ঘুম আসার জন্য সহায়ক। ৪. কাজ অফিসেই রেখে আসুন: কাজের সময় কাজ আর বিশ্রামের সময় বিশ্রাম। তাই অফিসের কাজ বাসায় টেনে আনবেন না। সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত ইমেইল চেক করবেন না। ৫. সকালে ব্যায়াম করুন: দিনটি শুরু করুন ব্যায়াম করা দিয়ে। কারণ রাতের চেয়ে সকালের ব্যায়াম সুনিদ্রার জন্য সহায়ক। সকালের ব্যায়াম আপনার দিনটি তাড়াতাড়ি শুরু করতেও সাহায্য করে। ৬. কর্ম পরিকল্পনা ঠিক করুন: কর্মপরিকল্পনা ঠিক করা এবং সেই অনুযায়ী কাজ করা নির্দিষ্ট সময়ে ঘুম আসার জন্য সহায়ক। ৭.ক্লান্ত থাকার সময় ঘুমাতে যান: জোর করে রাত জাগতে যাবেন না। যখন আপনার ক্লান্ত লাগে তখনই ঘুমিয়ে পড়ুন।

Talk Doctor Online in Bissoy App
Masumakonda

Call

ওষুধ বাদ দিয়ে আপনি ঘুমানোর আগে ১ গ্লাস দুধ খেয়ে নিতে পারেন। এটি ঘুমাতে সাহায্য করবে।

Talk Doctor Online in Bissoy App

তেলাকুচার তিন চারটি পাতা ঢলে রস করে মাথার চান্দিতে মালিশ করুন দেখবেন ভাল ফল পাবেন।যদি পাতাটি চিনে থাকলে তবেই ব্যবহার করবেন।

Talk Doctor Online in Bissoy App