BidhanDey

Call

গনিতে ভালো রেজাল্ট এর জন্য প্রথম প্রয়োজন হলো লেকচার বা নিউটন গাইড, তারপর একজন ভালো প্রাইবেট শিক্ষক, প্রচুর অনুশীলন, সেই সাথে অংকের জন্য একটা নোটখাতা তৈরি করে অংকগুলো তুলে রাখা, বিভিন্ন বোর্ডের প্রশ্ন থেকে অংক করতে হবে। আর ইংরেজীর জন্য প্রথমতো ভোকাবিলারি আয়ত্ব করতে হবে, গ্রামারের নিয়ম কানুন ব্যবহার ভালো করে শিখতে হবে, এ জন্য একজন ইংরেজীর প্রাইবেট শিক্ষকের কাছে যেতে হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

যেকোনো বিষয়েই পাশ করা সহজ। শুধু একটু মনোযোগ দিয়ে পডতে হবে। আর ইংরেজী ও গনিত বিষয়ে পারদর্শিতা অনেকাংশই প্র্যাকটিসের উপর নির্ভরশীল। তাই এগুলোতে পাশ করতে গেলে বেশি বেশি প্র্যাকটিস প্রয়োজন।

Talk Doctor Online in Bissoy App
ShiponChy

Call

গণিতে এবং ইংরেজিতে পাশের জন্য খুব বেশি কষ্ট করতে হয় না। গণিতে ইম্পরট্যান্ট চাপ্টার দেখে দেখে, বিভিন্ন বোর্ডে আসছে অথবা খুবই ইম্পরট্যান্ট এমন অংক গুলো ভালমত প্রেকটিস করলেই এনাফ। আর ইংরেজির জন্য, গ্রামার পার্টের কিছু সহজ বিষয় যেমন Article, Tag question, preposition, linking word, Narration এইসব ভাল্মত প্রেকটিস করলেই নাম্বার অনেকটা চলে আসবে। সাথে Composition পার্টের জন্য Paragraph, Application, Story, Composition এইসব সম্পর্কে একটু আইডিয়া থাকলেই ইসিলি আন্সার করা যায় এবং পাশ করা খুবই সহজ হয়ে যাবে।

Talk Doctor Online in Bissoy App

গনিত বুঝে শুনে করেন- না বুঝলে টিচারের সহায়তা নিন, ইংরেজী রাইটিং স্কিল সম্পূর্ন দিন, পাশ অবশ্যই হবে।

Talk Doctor Online in Bissoy App