শেয়ার করুন বন্ধুর সাথে
Bakul3014

Call

স্বাস্থ্য ভালো করার জন্য প্রয়োজনীয় খাবারগুলোর নাম এই প্রতিবেদনে তুলে ধরা হল। বাদাম প্রতিদিনের খাবারের তালিকায় বাদাম রাখা স্বাস্থ্যের জন্য জরুরি। বাদাম শরীরে সেলেনিয়ামের চাহিদা পূরণ করতে সাহায্য করে। মাছ প্রতিদিনের খাবারে যে কোন মাছ রাখা খুবই দরকার। কারণ মাছে আছে নানান ধরনের পুষ্টিকর উপাদান যা স্বাস্থ্য গঠনের জন্য প্রয়োজনীয়। তবে টুনা মাছে রয়েছে সব থেকে বেশি পরিমাণে সেলেনিয়াম। সামুদ্রিক মাছ সারডিন, চিংড়ি ইত্যাদিতে সেলেনিয়ামের পরিমাণ বেশি থাকে। তাই সুন্দর স্বাস্থ্যের জন্য খাবারের তালিকায় মাছ রাখা দরকার। মাংস মাংসে রয়েছে প্রায় মাছের সমপরিমাণ সেলেনিয়াম। গরু, খাসি, মুরগি ইত্যাদি মাংস নিয়ম করে খাওয় উচিত। প্রতিদিন মাংস খাওয়া তেমন একটা স্বাস্থ্যকর নয় বরং ক্ষতি করতে পারে। তাই নিয়ম করে খাবারের তালিকায় মাংস রাখতে হবে। পনির সেলেনিয়াম ও ক্যালসিয়ামের দারুণ উৎস। আর স্বাস্থ্য গঠনের জন্য এই দু’টি উপাদান অত্যন্ত জরুরি। শস্য দানা ভাত, ওটস, কর্ন ফ্লেকস ইত্যাদি খাবারে স্বাস্থ্য গঠনের জন্য প্রয়োজনীয় উপাদান থাকে। তবে পরিশোধিত চাল ও গমের তুলনায় লাল আটার রুটি এবং লাল চালের ভাত বেশি পুষ্টিকর। তাই যারা স্বাস্থ্য ভালো রাখতে চান তাদের খাবারের তালিকায় অবশ্যই এই খাবারগুলো রাখতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
BidhanDey

Call

আপনার জন্য দরকার ফিলওয়েল সিলভার ট্যাব. কৌটাতে ৩০ টি থাকে ১টা করে প্রতিরাতে খাবার পর, এটা মাল্টিভিটামিন ঔষধ, এর সাথে অমিডন ট্যাব. ১ টা করে ৩ বার খাওয়ার ৩০ মিনিট আগে খাবেন। শুধু ঔষধ খেলে হবে না, আপনার খাদ্য তালিকায় সুষম খাদ্য মাছ, দুধ, ডিম, বাদাম, প্রচুর পরিমান পানি পান করবেন, ১ মাস পরে আপনার ওজন মেপে দেখুন, আপনার ওজন কিছুটা বাড়বে সাথে স্বাস্থ্যের ও কিছুটা উন্নতি হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনে যা করবেন কোন ভালো হসপিতাল থেকে পুছাপ, পায়খানা পরিক্ষাকরে দেখতে হবে ক্ষয় আছেনি তাহলে ক্ষয় বন্ধকরতে হবে ভালো ডাক্টারের সাথে কথাবলে তারপরে ভালো খাবার খেলে লাভ হবে ওজন বারাতে পারবেন আরনয় খাবার ভালো খেলেও লাভ হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ