শেয়ার করুন বন্ধুর সাথে
Call

উপকরণ : চিংড়ি মাছ মাঝারি ২৫০ গ্রাম, পেঁয়াজ কুচি আধা কাপ, রসুন কুচি ১ টেবিল চামচ, কাঁচামরিচ ৫-৬টি, শুকনো মরিচ ৪-৫টি, তেল সামান্য এবং লবণ স্বাদ অনুযায়ী। প্রস্তুত প্রণালি : মাছের খোসা ফেলে ভালো করে ধুয়ে নিন। এরপর সব উপকরণ একসঙ্গে নিয়ে চুলায় রেখে ভালো করে ভাজতে থাকুন। মাছ মচমচে হয়ে এলে সেটি নামিয়ে গরম গরম পাটায় বেটে নিন। সাজিয়ে পরিবেশন করুন মজাদার চিংড়ি ভর্তা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

চিংড়ি ভর্তা উপকরণ: ছোট চিংড়ি মাছ ২৫০ গ্রাম, কাচা মরিচ ঝাল অনুযায়ী; সরিষার তেল, রসুন, পিঁয়াজ কুচি ও লবণ পরিমাণ মতো। প্রণালী: চিংড়ি বিভিন্ন আকারের হয়ে থাকে। তবে ভর্তা বানানোর জন্য ছোট চিংড়িই উত্তম। চিংড়ি ধোয়ার চেয়ে বাছাই বেশি ঝামেলা। তাই ধৈর্য ধরে প্রথমে চিংড়ি বেছে নিন। এরপর দুয়েক ধোয়ায়া দিয়ে একটি পাত্রে রাখুন। এবার কড়াইয়ে সামান্য তেল দিয়ে তাতে মরিচ, রসুন ও চিংড়ি ভালো করে টেলে নিন। এবার কড়াই থেকে চিংড়ি, রসুন ও মরিচ নামিয়ে কাচা পিঁয়াজ কুচি, তেল ও লবণ দিয়ে ভালো করে হাতে মেখে তৈরি করুন চিংড়ি ভর্তা। গরম ভাতের সঙ্গে এই ভর্তাও দারুণ লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ShiponChy

Call

উপকরনঃ – কিছু ছোট চিংড়ি – কয়েকটা কাঁচা মরিচ – পেঁয়াজ কুচি – ধনিয়া পাতা – লবন (পরিমান মত) – সামান্য তেল প্রনালীঃ চিংড়ি মাছ অনেকদিন ফ্রীজে থাকলে স্বাদ শেষ হয়ে যায়। সামান্য তেলে চিংড়ি গুলো ভেঁজে নিন। সামান্য তেলে কাঁচা মরিচ, পেঁয়াজ কুচি, ধনিয়া ভেঁজে নিন। চিংড়ি গুলো পরিস্কার করে নিন। সাথে নিন লবন। ব্যস। একে একে সব কিছু পাটায় বেঁটে নিতে হবে। চিংড়ি। কাঁচা মরিচ। পেঁয়াজ কুচি (ছবিতে নেই) ধনিয়া পাতা। ফাঁকে ফাঁকে সামান্য লবন। সব কিছু বেঁটে নিন। ভাল করে মেখে নিন। ফাইন্যাল লবন দেখুন। ব্যস হয়ে গেল চিংড়ি ভর্তা। কত সহজ এবং সাধারন। ভর্তা আমাদের খাবার দাবারের একটা বিশেষ স্থান দখল করে আছে, জুড়ি মেলা ভার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ