Birdnest

Call

আপনি একজন বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে যোগাযোগ করে পরামর্শ নিতে পারেন।এটাই সবচেয়ে ভাল হবে বলে মনে করি। ভাল থাকবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পাকা বেলের শরবত ও ইসুবগুলের বুশির শরবত নিয়মিত খেয়ে দেখতে পারেন!!আর আল্লাহর কাছে তাহাজ্জুদ পড়ে ফরিয়াদ করেন!ইনশাআল্লাহ আল্লাহ মুক্তি দেবেন।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

একজন ভালো হোমিও ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষুধ খান তাহলে ইনশে আল্লাহ ভালো হবে | আমাশয়ে হোমিও তে অনেক ঔষুধ আছে | যেমনঃ আমাশয়ে রক্ত আমের ভাব বেশি হলে মার্ককর দেওয়া হয় আবার যদি খুব বেশি পেট ব্যাথা হয় তাহলে কলোসিন্হ দেওয়া হয় আবার আলু খাওয়া পর হলে এলুমিনা দেওয়া হয় | সুতরাং আপনার বিস্তারিত তথ্য না জেনে কোন ঔষুধে নাম উল্লেখ করা প্রায় অসম্ভব তবে কমন হিসাবে হোমিও ডাক্তারে পরামর্শ অনুযায়ী এ্যালো(Aloe socotrina) ২০০ শক্তি দৈনিক ৩ ফোটা করে ৩ বার খালি পেটে খেতে পারেন |

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এ সমস্যা আমার ছিল। আমি একজন পরিপাকতন্ত্র ও লিভার বিশেষজ্ঞ ডাক্তারের স্মরণাপন্ন হই। সে আমাকে বেশ কিছু টেষ্ট করতে বলে সেই টেষ্টগুলির রিপোর্ট দেখে প্রেসক্রিপশন করে। প্রেসক্রিপশন অনুযায়ী ঔষধ সেবনে আমি এখন প্রায়ই সুস্থ্য বলতে পারি। তবে শারীরিক দিক থেকে নিজের যত্নটা একটু বেশিই নিতে হবে। যেমনঃ বেশি রাত জাগা যাবে না, রাতে অন্তত ৭ ঘন্টাতো ঘুমাতেই হবে, ফিল্টার/বিশুদ্ধ পানি পান করতে হবে, ক্ষুধা লাগলেই খেতে হবে সেটি দিনে যে কয়বারই হোক না কেন? অর্থাৎ খালি পেটে থাকা যাবে না। এভাবে নিয়ম মাফিক চললে এবং চিকিৎসকের পরামর্শ নিলে অবশ্যই আপনি এই রোগ থেকে আরোগ্য পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

রোগ যখন, থাকলে অবশ্যই সমস্যা হতে পারে তবে আমি আপনাকে একটা পরামর্শ দিব সেটা পুরোপুরি না কাজে লাগলেও উপকারে আসবে। সেটা হল আপনি প্রত্যেক দিন দুই বেলা "বিজল ভান্ডারের" পাতা পানিতে কিছুক্ষন ভিজিয়ে রেখে যখন পানি আঠালো হবে তখন পানিটুকু খাবেন। এভাবে পাঁচ থেকে সাতদিন খাবেন ইনশা আল্লাহ উপকার পাবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমার মতে দীর্ঘ স্থায়ী আমাশয়ে কিছু কিছু হারবাল মেডিসিন বেশ ভাল রিজাল্ড দিতেছে সহযোগী হিসাবে । তবে যে যাই বলুক আর করুক Bacillary আমাশায়ের ( রক্ত আমাশয় ) বেলায় সিগেলা বেক্টোরিয়া ধ্বংস করতে এন্টিবায়োটিক ছাড়া বিকল্প আর কোন বেবস্তা নাই বিঁধায় অন্য কোন ধরনের চিকিৎসার উপর ভরসা না করা ভাল – কেন না অবশেষে খুভ তাড়া তাড়ি রোগিকে মারাত্মক অবস্তায় টেলে দিতে পারেন – হা দীর্ঘ স্তায়ি আমাশয়ের বেলায় ( এমবিক, ভাইরাস বা ফাঙ্গাল জাতীয় ) খুভি ভাল রেজাল্ট দেখ যাইতেছে -আয়ুর্বেদে আমাশয় চিকিৎসার জন্য বিশেষভাবে cumin বীজ, bael বেল ফল (এছাড়াও বেঙ্গল quince হিসাবে পরিচিত Aegle marmelos , ), এবং অর্জুন ( Terminalia অর্জুন ) বাকল বিশেষ ভাবে কার্যকরী যা WHO & FDA কৃতক অনুমদিত – এছাড়াও Isabbael , Lashunadi Bati , এবং Bhuwaneshar Ras ইত্যাদি শরীরের rehydrate করতে বেশ ভাল – ( জানার জন্য লিখলাম ঃ- পৃথিবীর ভিন্ন দেশে প্রথাগত কিছু এমবিক, ভাইরাস বা ফাঙ্গাল জাতীয় আমাশয়ে ব্যাবহার করে থাকেন ঃ- চীনা ডাক্তার রা constrict বা তরল ক্ষয় মন্দীভূত শ্লৈষ্মিক ঝিল্লি এবং অন্যান্য শরীরের টিস্যু কে সঙ্কুচন প্রতিরোধ করার জন্য astringent ওষুধ ব্যবহার করুন. আফিং পোস্ত ( Papaver somniferum ) থেকে আহরণ করা Myrobalan ফল ( Terminalia chebula ), বাদাম galls (কিছু পোকামাকড় secretions দ্বারা ওক গাছের পাতা এবং কান্ড ), এবং আফিং সবচেয়ে বেশি ব্যবহৃত প্রাকৃতিক উপকরণ বলা হয় . Paregoric , বা মুলত ইহা স্নায়ূ নিস্তেজ কারি হিসাবে কার্যকর যার অবদান আধুনিক যোগের সকল পেইন কিলার সিরিয়াস বেথা নিবারন কারি ড্রাগস সমুহ – মেক্সিকো গবেষকরা Geranium mexicanum , ঐতিহ্যগতভাবে coughs বা পাতলা পায়খানায় ব্যাবহার করে থাকে. আফ্রিকার প্ল্যান্ট জীববিজ্ঞানী আফ্রিকান mistletoe ( Tapinanthus dodoneifolius ), নাইজেরিয়ার হাউসা এবং Fulani উপজাতিরা আর বেশ কিছু হারবাল মেডিসিন ব্যাবহার করে থাকেন ( চলবে ) ) বেক্তিগত প্রতিরোধ ঃ বন্ধ জলাসয় বা পুকুরের পানি পান করলে ফুটিয়ে খেতে হবে — প্রতিবার মল ত্যাগের পরে হাত সাবান দিয়ে ভালো করে পরিস্কার করা উচিৎ – স্যানিটারি ল্যাট্রিন ব্যবহার করা–। না ধুয়ে কোন ফল বা অন্যান্য খাবার না খাওয়া– খাবার খোলা না রাখা– বাসি, পচা কোন খাবার না খাওয়া– আক্রান্ত ব্যক্তিকে খাবার প্রস্তুত করতে না দেওয়া– বিশেষ কিছু ধরনের কাচা সবজি আমাশয় আক্রান্তের সময় এরিয়ে চলবেন, যেমন কাচা মরিচ ও সালাদ জাতীয় সবজি ইত্যাদি -পায়ূ লিঙ্গের বা মৌখিক – যৌনাঙ্গে যোগাযোগ এড়িয়ে থাকতে হবে- ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ