Kaisarrand1

Call

আজকাল প্রপোজ করা একেবারে ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। পোশাকের ক্ষেত্রে যেমন একটা নতুন ড্রেস ভালো লেগেছে তাই আমরা পোশাকটি কিনে থাকি আবার তা পুরাতন হয়ে গেলে সেটি ফেলে দিয়ে আবার নতুন একটি কিনি। ভালোবাসার ক্ষেত্রেই ঠিক একই ঘটনা ঘটছে বর্তমান সময়ে। কিন্তু এভাবে সম্পর্কে জড়িয়ে যাওয়া একেবারে উচিৎ না। কাউকে প্রপোজ করার আগে কিছু বিষয় আগেই লক্ষ্য করে নেয়া উচিত এবং ভেবে চিন্তে সম্পর্কে জড়ানো উচিত। জেনে নিন ৫টি বিষয় সম্পর্কে যেগুলো প্রপোজ করার আগে অবশ্যই ভেবে নেয়া উচিত।

image

১. সৌন্দর্য ও ব্যক্তিত্ব : প্রপোজ করার আগে যে বিষয়টি লক্ষ্য করবেন সে ব্যক্তিত্ববান এবং সুন্দর কি না। সে যদি সুন্দর হয়ে থাকে এবং তাকে যদি আপনার মন থেকে ভালো লেগে থাকে তবে আপনি তাকে প্রপোজ করতে পারেন। তবে অ্যাফেয়ারের সবটাই সৌন্দর্য দিয়ে হয়ে থাকে না। তাই ব্যক্তিত্বের প্রতি একটু বেশি গুরুত্ব দিন।

২. তার সাথে সারাজীবন পার করবেন এমন চিন্তা : আপনার কাউকে ভালো লাগতে পারে তাকে প্রপোজ করতে যাবেন কিন্তু তার আগে অবশ্যই ভেবে নিন তার সাথে সারাটি জীবন কাটিয়ে দিতে পারবেন কি না। অর্থাৎ পরিবারের দিক থেকে বা ধর্মের দিক থেকে কোনো ধরনের সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে কি না সেদিকে ভাবুন। যদি সমস্যা হওয়ার সম্ভাবনা থেকেও থাকে সেই সমস্যা সমাধানে ভালোবাসার টানে তার পাশে সবসময় থাকবেন কি না চিন্তা করুন। এসব বিষয় চিন্তা করে তারপরে একজনকে প্রপোজ করুন।

৩. পরিবার তাকে পছন্দ করবে কি না : একজনের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ার আগে ভাবুন আপনার পরিবার তাকে পছন্দ করবে কি না। প্রয়োজনে তাকে আপনার বন্ধু বলে পরিবারের সাথে পরিচয় করিয়ে দিন। এতে করে আপনার সিদ্ধান্তটি নিতে বেশ সহজ হবে।

image

৪. দুই পরিবারের মাঝে কোনো ঝামেলা হবে কি না : আপনি তাকে প্রপোজ করার আগে তার পরিবার সম্পর্কে খোঁজ খবর নিন। খেয়াল করে দেখুন দুই পরিবারে কোনো ধরনের ঝামেলা হওয়ার সম্ভাবনা রয়েছে কি না। থাকলে তা কিভাবে সমাধান করা যেতে পারে। আর জটিল কোনো সম্ভাবনা থাকলে সম্পর্কে না যাওয়াই ভালো। নিজের আবেগকে নিয়ন্ত্রণ করুন নতুবা দুটি জীবন অযথা নষ্ট হওয়ার পথে যাবে।

৫. সে আপনাকে পছন্দ করে কি না : শুধু আপনি তাকে পছন্দ করলে চলবে না। সে আপনাকে পছন্দ করে কি না সে বিষয়েও নিশ্চিত হয়ে তারপরে তাকে প্রপোজ করতে হবে। একতরফা প্রেমের ক্ষেত্রে প্রপোজ না করাই ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ