শেয়ার করুন বন্ধুর সাথে
Call

১। যে কাজটির জন্য বিড করবেন, সেটার বর্ণনা ভালভাবে পড়ে বুঝে নিন।

২। যে কাজে বেশি বিড হয়নি, সেগুলোতে বিড করবেন, কাজ পাওয়ার সম্ভাবনা প্রচুর বেড়ে যাবে। যদি আপনার প্রোফাইল নতুন হয়, তাহলে আপনার এ নিয়ম ভালভাবে পালন করতে হবে।

৩। এক সপ্তাহে আপনি সর্বোচ্চ ২০টি বিড করতে পারবেন। সুতরাং আপনার এ কোটা ভালভাবে বুঝে ব্যবহার করবেন। শুধু শুধু বিড করে আপনার কোটা নষ্ট করে কোন লাভ নেই।

৪। খুব বেশি অনলাইনে থাকার চেষ্টা করুন, যাতে ক্লাইন্ট আপনাকে কোন মেসেজ দিলে সেটার উত্তর দিতে দেরি না হয়।

৫। বিড করার আগে অবশ্যই ক্লায়েন্টের প্রোফাইল চেক করে নিবেন। ক্লায়েন্টের প্রোফাইল চেক করার সময় যে যে বিষয় লক্ষ্য করবেন:

  • ক্লায়েন্টের পেমেন্ট মেথড ভেরিফাইড কিনা।
  • ক্লাইন্ট এখন পর্যন্ত কত ঘন্টা কাজ করিয়েছেন।
  • আপনি যে ধরনের কাজে বিড করছেন, সে ধরনের কাজ ক্লাইন্ট আগে করিয়ে থাকলে সেটা কত রেটে করিয়েছেন, তা দেখতে হবে। সে অনুযায়ি আপনি বিড করবেন।

৬। আগের একটি ছবিতে “Apply to this Job” নামের একটি বাটন দেখেছিলেন, সেখানে ক্লিক করলে যে পেজ আসবে সেখানে Propose Terms নামে যে বক্স আছে সেখানে Paid to You -এর ডান পাশের বক্সে ডলারের পরিমাণ লিখুন, মানে কত ডলারে আপনি কাজটি করতে চাচ্ছেন। ঘণ্টাভিত্তিক (Hourly) কাজ হলে প্রতি ঘণ্টায় কত ডলার হারে কাজটি করতে চাচ্ছেন, তা লিখুন। তারপর Cover Letter বক্সে একটি কভার লেটার লিখুন। এ-সম্পর্কিত কোনো কাজ আগে করে থাকলে তা উল্লেখ করতে পারেন। অ্যাটাচমেন্ট (Attachment) -এ যে কোন ফাইল (আগে থেকে করা কোনো কাজের Sample) আপলোড দিতে পারেন, দিলে ভাল হবে। এখন Agree to Terms: বক্সে টিক চিহ্ন দিয়ে Apply to this Job বাটনে ক্লিক করুন। নতুন পেজ এলে Yes, I Understand বক্সে টিক চিহ্ন দিয়ে Continue to Apply বাটনে ক্লিক করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ