কিভাবে থাকবো এবং ও খানে কাজ ও করবো   
শেয়ার করুন বন্ধুর সাথে
Ronu

Call

দীর্ঘ দিন ধরে আপনি মানসিক ও বাস্তবিল সমস্যামূলক প্রশ্ন করছেন। বিষয় গুলো খুবই জটিল। সম্ভবত আপনি প্রাপ্ত বয়স্ক। আপনার অ্যাকাডেমিক ব্যাকগ্রাউন্ড প্রশ্নে মেবশন করলে উত্তর প্রদানে সুবিধা হতো। 

যাইহোক, আপনার সিদ্ধান্ত সঠিক। কিছুদিন আপনার বাইরে যাওয়া উচিত। এতে আপনার মানসিক ও শারীরিক সমস্যা থেকে কিছুটা মুক্তি পাবেন। যদি কাজ করে নিজেকে সফল করতে চান তাহলে ঢাকায় চলে আসুন। বিষয়টা যদিও খুবই সিরিয়াস। ঢাকায় এখন কাজ খুঁজে পাওয়া খুবই কষ্টকর। যদি এবিষয়টি আপনার কাছে সমস্যা হয় তাহলে ব্যাবসা করতে পারেন।

ছোটখাটো ব্যবসার মাধ্যমে কিছুটা সফলতা লাভ করতে পারবেন। বর্তমানে লাইব্রেরী, ফার্মেসী ও কাপড়ের দোকানের ব্যবসা লাভজনক। স্থানীয় ভাবে ব্যবসার জব্যে গ্রোসারস শপ ভালো হবে। এতে বিভিন্ন জিনিস ক্রয় বিক্রয় করতে পারবেন। এক্ষেতে আপনক ৫০-৬০ এর ভিতরে মোটামুটি সব গুলোই করতে পারবেন। তবে ফার্মেসী চালু করলে এর চেয়ে বেশি টাকা লাগবে। 

যদি সুশিক্ষিত হয়ে থাকেন। তাহলে আপনি আপনার নিজের এডুকেশনাল কোয়ালিফিকেশন এর মাধ্যমে আপনি চাকরি খুঁজে পেতে পারেন। যদি জব রিজেকশনের প্রবলেম হয় তাহলে চিন্তা করবেন না। স্থানীয় কোন জব অ্যাজেন্ট এর সাথে যোগাযোগ করতে পারেন। এছাড়া আপনি এই ওয়েসাইট বিডিজবস এ বিভিন্ন জব অফার পাবেন।

যদি পিসি বা অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে তাহলে আউইসোর্সিং করতে পারেন। এখন বিভিন্ন ওয়েবসাইট যেমনঃ ট্রিকবিডি এরকম ওয়েবসাইট এ আর্টিকেল পোস্ট করে আর্ন করতে পারবেন। এছাড়া ইউটিউবিং, ফ্রিল্যান্সিং এর মাধ্যমেও আয় করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ