শেয়ার করুন বন্ধুর সাথে

Call

ফেমাস হওয়ার একমাত্র টিপস হলে পরিশ্রমী হওয়া

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ফেমাজ হতে হলে আপনার একটি ভাল ক্যামেরা +কিছু ভালো কাপড় লাগবে। তবেই আপনি ফেমাছ। আর হা পরিশ্রম তো লাগবেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
  • ফেমাস বা বিখ্যাত হতে হলে আপনাকে যা যা করতে হবেঃ
  1. সৎ হতে হবে।
  2. আপনি যে কাজটি ভালো পারেন, সেই কাজটিতে আপনাকে বেশি মেধা ও শ্রম দিতে হবে।
  3. ব‍্যবসার ক্ষেত্রে, আপনি যেই ব‍্যবসাটি ভালো বুঝেন, যেই ব‍্যবসার প্রতি আপনার আগ্রহ বেশি এবং যেই ব‍্যবসার পণ‍্যের চাহিদা মানুষের মধ্যে বেশি, সেই ব‍্যবসাটি করতে হবে।
  4. শ্রমিকের গায়ের ঘাম শুকানোর পূর্বেই তার পারিশ্রমিক পরিশোধ করতে হবে।
  5. ক্রেতাদের সাথে ভালো ও বন্ধুসুলভ ব‍্যবহার করতে হবে।
  6. কাউকে ওজন ও পরিমাণে কোনো পণ‍্যসামগ্রী কম দেয়া যাবে না।
  7. আপনাকে পরিশ্রমী হতে হবে।
  8. কখনো অলসতা করা যাবে না, কারণ অলসতা সফলতার পথে অন্তরায় বা বাধাস্বরূপ।
  9. আপনি যা করতে চাচ্ছেন, তাতে বাধা আসবেই। তাই বাধা বিপত্তি অতিক্রম করে আপনাকে সামনে এগোতে হবে।
  10. আপনাকে অধ‍্যবসায়ী হতে হবে।
  11. নিয়ম ও শৃঙ্খলা মেনে জীবন যাপন করতে হবে।
  12. আত্মবিশ্বাসী ও আত্মপ্রত্যয়ী হতে হবে।
  13. কোনো কাজে কখনো মনোবল হারালে চলবে না।
  14. আপনি কোনো কাজে সফল হতে চেষ্টা করছেন, কিন্তু বারবার ব‍্যর্থ হচ্ছেন, তার মানে এই নয় যে আপনি অসফল হতে যাচ্ছেন। বরং সফলতা যে আপনার জন‍্য অপেক্ষা করছে, সেটাই এই ক্ষণিকের ব‍্যর্থতা জানান দিতে এসেছে। তাই আপনাকে ধৈর্য্য ধরে সামনে এগোতে হবে।
  15. বারবার ব‍্যর্থ হওয়ার পরও কোনো কাজে অবিরত চেষ্টা আপনাকে সফল করবেই।
  16. মনে রাখবেন, ফেমাস বা বিখ্যাত হতে হলে টাকা-পয়সা লাগে না, আপনার সুন্দর চরিত্র, কথার সুর, লেখনী, দক্ষতা ও গুণকে কাজে লাগিয়ে আপনি অনায়াসে এটি হতে পারেন।
  17. আপনাকে পরোপকারী হতে হবে। নিজের জীবন দিয়ে অন‍্যের জীবন রক্ষা করতে হবে।
  18. আপনাকে মহান ও মহানুভব হতে হবে। মহৎ গুণাবলী দিয়ে সকল মানুষের হৃদয়ে জায়গা করে নিতে হবে।
  19. বিখ্যাত মানুষের জীবনী পড়ুন। দেখুন তারা জীবনে কিভাবে সফল হয়েছেন। কিভাবে গরীব ঘরে জন্ম হওয়া সত্ত্বেও একজন বড় মাপের মানুষে পরিণত হয়েছেন।
  20. আপনার জীবনের লক্ষ্য হবে সুনির্দিষ্ট। কারণ, লক্ষ‍্যহীন জীবন বৈঠাহীন নৌকার মতো। সুনির্দিষ্ট লক্ষ্য আপনাকে সঠিক গন্তব্যে পৌছাতে সাহায্য করবে।
  21. হারু হেরেছে বলে, আপনি কি হারবেন? পারু পেরেছে জানি, আপনিও পারবেন।
  22. মা-বাবার দোয়া একজন সন্তানকে অনায়াসে বিখ্যাত করে তুলতে পারে। যার সাথে মা-বাবার দোয়া থাকে, তার উপর স্রষ্টার রহমত বর্ষণ হতে থাকে। স্রষ্টার অলৌকিক সাহায্য একজন সৎ মানুষকে সঠিক সিদ্ধান্ত নিতে ও সফল হতে সাহায্য করে।
  23. যে নিজেকে সাহায্য করে, স্রষ্টা তাকে সাহায্য করেন। তাই আপনার কাজ করতে গিয়ে কোনো কারণে মন খারাপ হলে, মনকে ভালো ও চাঙ্গা করতে নিজেকেই এগিয়ে আসতে হবে।
  24. নিশ্চয়ই স্রষ্টা ধৈর্যশীলদের সাথে রয়েছেন। তাই আপনাকে ধৈর্যশীল হতে হবে। যেই স্রষ্টা আপনাকে সহ এতোকিছু সৃষ্টি করেছেন, আপনি ধৈর্যশীল হওয়ার পর সেই স্রষ্টা চাইলে আপনাকে এমন মেধা ও বুদ্ধি দান করতে পারেন, যা দিয়ে আপনি একজন সফল মানুষে পরিণত হতে পারেন।
  25. কথায় আছে, সবুরে মেওয়া ফলে। আপনি যদি সঠিকভাবে কাজ করতে থাকেন ও ভালো ফলাফলের জন্য অপেক্ষা করেন, তাহলে অবশ্যই আপনি সফল হবেন।
  26. আপনি যদি কবি ও লেখক হতে চান, তাহলে আপনাকে প্রথমে একজন ভালো পাঠক হতে হবে। কারণ, ভালো পাঠকেরাই পরবর্তীতে ভালো লেখকে পরিণত হওয়ার সামর্থ্য রাখে।
  27. জীবনে সফল হতে হলে অভিজ্ঞতাকে কাজে লাগান। আপনি যে কাজে অভিজ্ঞ, সেই কাজটি ভালোভাবে করুন। তাহলে দেখবেন, এক সময় আপনি একজন সফল মানুষে পরিণত হয়ে গেছেন।
  28. জীবনে চলার পথে লাভ-লোকসান, হার-জিত, সুখ-দুঃখ এগুলো থাকবেই। কিন্তু আপনি যদি সঠিক সিদ্ধান্ত নেন ও অনবরত সঠিকভাবে কাজ করতে থাকেন, তাহলে জীবনে এগুলোর পরিমাণ অনেক কমে যাবে।
  29. ইচ্ছা থাকলে উপায় হয় (Where there is a will, there is a way)। দৃঢ় ইচ্ছা ও দৃঢ় চেষ্টা যখন এক হয়ে যায়, তখন সফলতা আপনার দোরগোড়ায় এসে পৌছায়। তাই আপনার দৃঢ় ইচ্ছাশক্তি ও চেষ্টাশক্তি বৃদ্ধি করুন।
  30. 'আমি পারবোই' বা 'আমি সফল হবোই' এই শ্লোগান হৃদয়ে ধারণ করে সামনে এগিয়ে যান। দেখি আপনার সফলতা কে আটকায়। স্রষ্টা আপনার সহায় হোন এবং সফলতা আপনার সঙ্গী হোক, সেই প্রত‍্যাশা করি। ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

আপনি কি ধরণের ফেম চান তার ওপর ভিত্তি করে টিপস দিতে হবে। আপনি বেশি সময়ের জন্য চাইতে পারেন আবার ১৫ মিনিটের জন্যও চাইতে পারেন।


আপনি যদি স্বল্প সময়ের জন্য ফেম চান তবে অদ্ভুত কিন্তু কৌতুহলোদ্দীপক কিছু একটা করে বসতে পারেন যা মানুষের মধ্যে সাড়া জাগাবে। যদি তা কোনভাবে ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়, আপনি ফেমাস হয়ে যাবেন! কিন্তু তা ১৫ মিনিটের বেশি টিকবে না।


এবার দীর্ঘ সময় ফেমাস থাকা যায় কিভাবে সে কথায় আসি। এক্ষেত্রে ভালো হয় বোকা বোকা কিছু করে না বসা। আপনি দীর্ঘদিন পাবলিকের চোখের সামনে থাকার ক্ষেত্রে আপনার একটা ভালো ইমেজ লাগবে; আপনি নিশ্চয়ই ঘৃণার পাত্র হতে চান না! ফেমাস হতে যা করতে হবে:


১। একটা ফিল্ড বাছাই করুন যে ফিল্ডে আপনি দক্ষতা অর্জন করবেন বা করেছেন। এটা হতে পারে বিনোদনমূলক কিছু যেমন নাচ-গান, অভিনয় বা পুরোপুরি ভিন্ন কিছু। আপনি ডাক্তার বা শিক্ষক হিসেবেও ফেমাস হতে পারেন!

২। এবার আপনার দরকার পার্সনাল ব্যান্ডিং (personal branding)। অর্থাৎ নিজেকে একটা ব্র্যান্ড হিসেবে গড়ে তুলতে হবে। আপনাকে নিজ দক্ষতা ও ইমেজ ব্যবহার করে এমন একটা ব্র‌্যান্ড তৈরি করতে হবে যা বিপণনে সহায়তা করবে  এবং আকর্ষনীয় হবে।

৩। এখন প্রচার। নতুন নতুন প্রচারের আয়োজন করতে হবে। ধরুন আপনি একজন আইনজীবী। তবে কিভাবে আপনার সাক্ষাৎকার মিডিয়ায় প্রচার করা যায়, কিভাবে আপনার নিজেকে পাবলিকের সামনে আরো বেশি বেশি উপস্থাপন করা যায়, সেই চেষ্টা করতে হবে। আপনার মিডিয়াকে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে হবে।

৪। ফেমের ক্ষেত্রে ভক্তরা আপনাকে অনেকদূর  এগিয়ে নিয়ে যেতে পারে। তাই ভক্তদের (বা ভোক্তাদের) প্রাধান্য দিন।


আর ফেম ধরে রাখতে হলে আপনার অবশ্যই আকাঙ্খা থাকতে হবে। আপনি ঠিক ততদিনই ফেমাস থাকবেন যতোদিন ফেমাস থাকার ইচ্ছা আপনার থাকবে এবং সে অনুযায়ী কাজ করে যাবেন। তাছাড়া যতোদিন নিজেকে পাবলিকের চোখে টিকিয়ে রাখতে পারবেন, ততোদিন ফেমাস থাকবেন - তা ইতিবাচক কিছু করেই হোক আর নেতিবাচক কিছু করেই হোক। আর বেশিরভাগ মানুষ মনে করেন ফেমের সাথে ট্যালেন্ট অর্জনের বিশাল সম্পর্ক, কিন্তু তা গল্প মাত্র! যে কেউ ফেমাস হতে পারে যদি সে ফেম অর্জন ও ধরে রাখার সূত্রটা প্রয়োগ করতে পারে। তবে এর মানে এই না যে কোনরূপ দক্ষতা অর্জন করে লাভ নেই। কোন ট্যালেন্ট বা কাজে দক্ষতা অর্জন করুন যদি না থাকে এবং দিনদিন  আরো ভালো করার চেষ্টা করুন। এটা অনেক গুরুত্বপূর্ণ। পাশাপাশি আরেকটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে ব্যক্তিত্ব। সুন্দর ও ভালো ব্যক্তিত্ব থাকলে ফেমাস হওয়া সুবিধা হবে এবং আপনি নেতিবাচক এটেনশান থেকে অনেকটা বেঁচে যাবেন। তবে সবশেষে বলব, কাজ বা আপনার পেশাটাকে ভালোবাসুন; শুধু ফেমাস হওয়ার দিকে ফোকাস না রাখাই ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ