প্রস্রাবের পর হেনড শাওয়ার দিয়ে পানি নেই, মাঝে মাঝে মনে হয় প্রস্রাবের ছিটা পাছায় লেগেছে, পানির মাধ্যমে কমোটে বসেই পানি দেই। তারপরও মনে হয় বোধ হয় প্রস্রাবের ছিটা পাছায় লেগেছে কিন্তু পানি সেখানে লাগেনি, উঠে পায়জামা পড়লে মনে হয় পাজামা নাপাক হয়ে গেছে। প্রতি বার প্রস্রাবের পর একই রকম মনে হয়। আমি শিউর থাকি না যে সত্যি কিছু লাগল কিনা, এটা  কি শয়তানি অসঅসা কিনা।  আমার  প্রশ্ন আমি যদি আমার পরনের পাজামা দিয়ে ওজু পরি হবে কিনা না কোমড় পরযনত ধৌত করে কাপড় পাল্টে ওজু করতে হবে? আর আমি কি আমার পরনের কাপড় দিয়েই তাসবীহ পড়তে পারব না কাপড়ে নাপাকি আছে সনদেহ হলে কাপড় পাল্টে তাসবীহ পড়তে হবে? সঠিক উত্তর জানাবেন আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিবেন। ইনশাহ আল্লাহ
শেয়ার করুন বন্ধুর সাথে
পেশাবের ছিটা যেন শরীরে কাপড়ে না লাগে; এ ব্যপারে পুরোপুরি সতর্ক থাকতে হয়। কেননা, মানুষের পেশাব নাজাসাতে গলিযা (কঠোর নাপাক)। তাই যে অঙ্গে বা কাপড়ে উক্ত পানির ছিটা পড়বে, অবশ্যই ঐ অঙ্গ বা কাপড়ের ওই অংশ ধৌত করে নিতে হবে। তবে ইসতেন্জা করার সময় যে পানি ব্যবহার করা হয় তা থেকে যদি কিছু পানি শরীর বা কাপড়ে লেগে যায় তখন লেগে যাওয়া পানির সঙ্গে বাহ্যিক নাপাকি দেখা না গেলে এতে কোন অসুবিধা নেই। এর কারণে কাপড় বা শরীর নাপাক হয়না।
আর বাথরু বা নাপাকির স্থান ব্যতীত যে কোন জায়গায় এমনকি নাপাক শরীর ও নাপাক কাপড় থাকা অবস্থায়ও তাসবীহ আদায় করা যায়। এমনকি তিলাওয়াতের নিয়ত ছাড়া জিকিরের উদ্দেশ্যে কুরআনও তিলাওয়াত করা যায়। ধন্যবাদ।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ