আমার international কোনো কার্ড নেই আবার ব্যাংকে কোনো Account ও নেই ।সেক্ষেত্রে bKash এর মাধ্যমে ডোমেইন ও হোস্টিং কেনার ভালো কোনো সাইট থাকলে সেগুলোর নাম জানতে চাই ।অথবা সুপরামর্শ চাই । note: Wapkiz এ আমার ওয়েবসাইট আছে সেটার জন্য । ধন্যবাদ
Share with your friends
BisnuRay

Call
এই সাইট টি ভালো Hosterplan
Talk Doctor Online in Bissoy App

Call

আমার মতে ডায়ানাহোস্ট

Talk Doctor Online in Bissoy App
Call

বিকাশ দিয়ে হোস্টমাইট থেকে নিতে পারেন , সাথে সাথে একটিভ হবে  https://hostmight.com/domains.html

৯ বছর ধরে বাংলাদেশে ডোমাইন বিক্রি করছে হোস্ট মাইট। 

Talk Doctor Online in Bissoy App
abortoman

Call

বাংলাদেশের জনপ্রিয় কিছু হোস্টিং প্রোভাইডার বিশ্বব্যাপী জনপ্রিয় অনেক হোস্টিং প্রোভাইডার আছে। তবে লেনদেনের জটিলতা এড়াতে অনেকেই বাংলাদেশি কোম্পানির খোঁজ করেন। দুঃখজনক হলেও সত্য, বেশিরভাগ বাংলাদেশি কোম্পানি সঠিক ও কারিগরি জ্ঞানসম্পন্ন না হওয়ায় তাদের সার্ভিস খুবই নিম্ন মানের হয়। ফলে ক্লায়েন্টরা ক্ষতির সম্মুখীন হয়, প্রায়ই ওয়েবসাইট ডাউন হয়ে যায়, হ্যাক হয়, ম্যালওয়্যার বা ডিডিওএস অ্যাটাক হয় কিংবা আরো নানামুখী ক্ষতি হয়। তাই অনেকেই দেশীয় কোম্পানির উপর ভরসা করতে পারেন না। তবে দেশেও ভালো কোম্পানি আছে। নিম্ন মানে দেশ সয়লাব হওয়ায় মানসম্পন্ন কোম্পানি খুঁজে পাওয়া একটু চ্যালেঞ্জিং। দীর্ঘদিন সুনামের সাথে সার্ভিস দিয়ে গ্রাহককে সন্তুষ্ট করছে, এমন কয়েকটি দেশীয় হোস্টিং প্রোভাইডারের নাম আপনাদের সুবিধার্থে নিচে দেয়া হলো: 


ExonHost

সবচেয়ে জনপ্রিয় দেশীয় কোম্পানিগুলোর মধ্যে একটি ExonHost। ExonHost এ দাম অন্য দেশীয় কোম্পানির তুলনায় একটু বেশি। তবে সার্ভিস কোয়ালিটিও মুগ্ধ করার মতো। ডালাস, লস অ্যাঞ্জেলস, নিউ জার্সি, নিউ ইয়র্ক, জার্মানি, সিঙ্গাপুর, বাংলাদেশ সহ বিভিন্ন দেশে তাদের ডাটা সেন্টার রয়েছে। তারা ৯৯.৯৯ শতাংশ আপ টাইম গ্যারান্টি এবং ২৪/৭ কাস্টমার সাপোর্ট দেয়।


Diana Host 

এটিও জনপ্রিয় একটি কোম্পানি। ডোমেইন ও হোস্টিং সেলার হিসেবে অনেকদিন ধরে সুনামের সাথে কাজ করছে। তবে ডায়ানা হোস্টে বিডিআইএক্স, পিএনআর, লিনাক্স, ইউন্ডোজ থেকে শুরু করে হরেক রকমের হোস্টিং সার্ভার পাওয়া যায়। Offer age এর মতো অনেক নামকরা সাইট তাদের কাছ থেকে সার্ভিস নিচ্ছে। তাদের সাইটে কিছু ফ্রি সার্ভিস রয়েছে। যেমন: Plagiarism checker, Meta tag generator, Robot txt generator, Backlink checker, Word counter, Domain age checker. 


PixieBlink 

PixieBlink হলো Learning Bangladesh প্ল্যাটফর্মের নতুন একটি স্টার্টআপ। তারা ৯৯.৯৯ শতাংশ আপ টাইম গ্যারান্টি এবং ২৪/৭ কাস্টমার সাপোর্ট দেয়। ৫০০ এমবি থেকে শুরু করে ৫ জিবি পর্যন্ত হোস্টিং প্ল্যান এর কথা উল্লেখ আছে তাদের ওয়েবসাইটে।


SNBD Host

 এটি একটি জনপ্রিয় বাংলাদেশি হোস্টিং প্রোভাইডার ও ডোমেইন রেজিস্টার কোম্পানি। এটির বেশিদিন না হলেও হোস্টিংয়ের ক্ষেত্রে ভালো সার্ভিস দিচ্ছে। প্রায় ১৫ টি দেশে তাদের ডাটা সেন্টার রয়েছে। তারা ২৪/৭ অনেক ভালো কাস্টমার সাপোর্ট দিচ্ছে। ফ্রি ওয়েবসাইট চেকআপ সুবিধা অফার করছে তারা।


অনেকেই কম টাকার লোভ দেখিয়ে ডোমেইন ও হোস্টিং বিক্রি করেন। তাদের সবার উদ্দেশ্য অসৎ না হলেও, বিরাট একটা অংশ অসৎ উদ্দেশ্যেই এমন অফার দিয়ে থাকে। তাই নতুনদের ক্ষেত্রে অভিজ্ঞদের পরামর্শ নেয়া প্রয়োজন। অনলাইনে কাজ করতে গেলেই ডোমেইন ও হোস্টিং কিনতে হয়। কিন্তু, শুরুতেই ভুল করে ফেললে পরবর্তীতে হয়তো সেই ভুল থেকে বেরিয়ে আসা সহজ হয় না। তাই ডোমেইন ও হোস্টিং নিয়ে অভিজ্ঞদের সাথে কথা বলে, সঠিক জ্ঞান অর্জন করে নতুনদের এগিয়ে যাওয়ার পরামর্শ থাকবে। আজকে এ পর্যন্তই। আজকের আর্টিকেলে ডোমেইন ও হোস্টিং কি, এদের কাজ কী এবং জনপ্রিয় কিছু হোস্টিং প্রোভাইডারের নাম আপনাদের বলেছি। ভালো লাগলে লেখাটি শেয়ার করবেন। কমেন্টে আপনার মতামত জানাতে ভুলবেন না।


বিস্তারিত লেখাটি পড়ুন : ডোমেইন ও হোস্টিং কি? দেশের জনপ্রিয় কিছু হোস্টিং সার্ভিস

Talk Doctor Online in Bissoy App