অনেকেই বলেন অশ্লীল, অনৈসলামিক বিজ্ঞাপনের কারনে আয় হারাম,অনৈসলামিক এড বলতে কি বুঝাতে চেয়েছেন, বিজ্ঞাপনে অনেক সময় নারীদের ছবি থাকে, সেটা কখোনো পুরোপুরি উলঙ্গ ছবি থাকে না, সেটা থ্রী পিচ বা যেকোনো শর্ট জামা পরা থাকে, বিজ্ঞাপনে এ ধরনের জামা পরা নারীর ছবি থাকলে কি ইনকাম হালাল নাকি হারাম, যদি হারাম হয় তাহলে তো বাংলাদেশে যতো মুদি দোকান, কসমেটিক্সের দোকান, ফার্মেসির যেসব পন্য থাকে অধিকাংশ পন্যেই এরকম ড্রেস পরা নারীর ছবি থাকে, তাহলে কি এসব দোকানদারের ইনকাম ও হারাম, বিষয়টাকি পরিষ্কার করে বলবেন?
শেয়ার করুন বন্ধুর সাথে

এই ধারণাটি এসেছে এডাল্ট এড থেকে। সেভাবে চিন্তা করলে ওয়াজও হারাম, চমকে উঠবেন না। মনে করুন একজন ইসলামী বক্তা সৎ উদ্দেশ্য নিয়ে কারো গীবত করা ছাড়াই ভালো বক্তব্য দিচ্ছেন। আর, আপনি সেই বক্তব্য একটি মেয়েকে শুনিয়ে তাকে আকৃষ্ট করিয়ে ফুসলিয়ে ফাসলিয়ে তার সাথে কুকর্ম করার ধান্দা করছেন- এটি আপনার জন্য হারাম, বক্তার জন্য নয়। 

একইভাবে একজন মানুষের আগ্রহ আছে কুরআন হাদিসের কথা শোনার(খুব ভালো), ঐ একই ব্যক্তির আসক্তি যদি পর্ণে থাকে তাহলে গুগল তাকে নগ্ন মেয়েদের ছবি ইসলামী ব্লগের বিজ্ঞাপনেও দেখাবে- কথা হচ্ছে কার জন্য হারাম। এছাড়া এড ব্লকও করা যায়। যার এডসেন্স একাউন্ট তিনি সেটি করতে পারেন।


তথ্যসূত্রঃ গুগল এডসেন্স এর নিয়ম

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ