যে প্রশ্ন করছে সে সেই প্রশ্ন সম্পর্কে হয়তো বিস্তারিত জানতে চায়। প্রশ্ন টি বন্ধ করে আগে থেকেই আছে লিখে দিলে সে সেটা পড়ে উপকৃত নাও হতে পারে। উত্তরের বেলায় উত্তর দিলে আগে দেখুন উত্তর সঠিক না ভুল। ভুল হলে লুক্কায়িত করুন। সঠিক উত্তর দেওয়া হলেও সেটা লুক্কায়িত করা হয় যার ফলে অনেকেই মনে খারাপ করে এই সাইট থেকে চলে যায়। অনেক অভিজ্ঞ উত্তর দাতা এই সব কারণে এই সাইট থেকে চলে গেছেন। আমার এখানে প্রশ্ন করে উত্তর জানতে এবং সম্ভব হলে উত্তর দেওয়ার চেষ্টা করি্, লুক্কায়িত করার জন্য নয়।   
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আমি বুঝিনা এই অভিযোগ টা যে করলেন তার কোন প্রমাণ কেন দিলেন না.? প্রমাণ না দিলে আমরা বুঝব কি করে আপনার ঠিক কোন প্রশ্ন বা উত্তর লুক্কায়িত করা হয়েছে। অভিযোগ দাখিল করলে প্রমাণসহ করবেন।

        



আপনি বলেছেন যে কোন প্রশ্ন বা উত্তর লুক্কায়িত করা হয় ,,,, আমার মতে কথাটার কোন ভিত্তি  নাই ।  আপনি নীতিমালা মেনে প্রশ্ন উত্তর করুন তাহলে অবশ্যই আপনার প্রশ্ন বা উত্তর অনুমোদন পাবে ।  কিন্ত আপনি যদি সেটা না করেন তাহলে কি ভাবে অনুমোদন পাবে বলুন তো।

 উদাহরণ ঃঃ  এক জন প্রশ্ন করেছে আমার মামী যদি আমাকে বলে আমি তোমার সাথে থাকতে চাই তোমার মামা কে ডিভোর্স দিয়ে তোমাকে বিয়ে করতে চাই,,, এখন আমি কি করব মামী কে বিয়ে করব.....?

আপনি বলুন এটা কোন প্রশ্ন হল...??

এখানে জানার বিষয় কি আছে.???

সে কি জানে না কোন টা করা ভাল হবে 

আর কোন টা করা খারাপ হবে.???

তাহলে এই প্রশ্নের অনুমোদন কিভেব দিব আমি/ আমরা.??

এই রকম প্রশ্ন হাজার হাজার আসে আমরা যারা এডমিন প্যানেলে কাজ করি তারা নানা দিক চিন্তা করে প্রশ্ন ও উত্তর এর অনুমোদন দিয়ে থাকি..।  

আমরা চিন্তা করি এমন কোন প্রশ্ন বা উত্তর এর অনুমোদন দিব না যা অন্য এক জন এর ক্ষতি করে।। 


আপনি বলেছেন উত্তর লুক্কায়িত করার জন্য অনেকে বিস্ময় ছেড়ে চলে যাচ্ছে ঃ               আচ্ছা আমাকে দেখাতে পারবেন যে কারো জন্য বিস্ময় থেমে আছে..?? মেনে নিলাম অনেকে চলে গেছে বিস্ময় ছেড়ে  কিন্ত বিস্ময় এর কার্যক্রম কী থেমে আছে...??? আমার মনে হয় না এক জন চলে যাচ্ছে ১০০ জন আসছে এই ভাবে বিস্ময় তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। 

অন্য দিকে কোন পরীক্ষক যখন আপনার খাতা কাটে        তখন কি আপনি মেনে নেন না পরীক্ষখক আপনার থেকে বেশি জনে বা আপনার লেখা টি ভুল ছিল তাই কেটে দিয়েছে ।  এতে করে আপনার মন খারাপ হয় ঠিকি কিন্ত আপনি সতর্ক হয়ে যান।  পরবর্তীতে ওই রকম ভুল কিন্ত আর করেন না।।  বিস্ময় ও ঠিক একই রকম ভাবে কাজ করে। তাই নিজের ভুল গুলাকে মেনে নিতে শিখুন এতে করে আপনার লাভ হবে।। 

ধন্যবাদ 

বিস্ময় এর সাথেই থাকুন    । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

১. বিস্ময়ে একই প্রশ্ন একাধিকবার করলে ডুপ্লিকেট হিসেবে বন্ধ করা হয়।একই ধরণের একাধিক প্রশ্ন করলে তা সাধারণত বন্ধ করা হয় না।প্রেম-ভালবাসা,নিত্য ঝুট-ঝামেলা এসব বিভাগে একজন ব্যক্তি একই প্রশ্ন ঘুরিয়ে-ফিরিয়ে বার বার করে।তারপরো সেসব প্রশ্ন বন্ধ করা হয় না।কারণ সেখানে প্রতিবারই একটা নতুন,যুক্তিযুক্ত ইউনিক উত্তর পাবার সম্ভাবনা আছে।কিন্তু "বাংলাদেশের রাজধানীর নাম কি?" এই প্রশ্নটির কথাই ধরুন।এই প্রশ্নটি দশবার করলেও বাংলাদেশের রাজধানী যে ঢাকা সেটা ঢাকাই থাকবে,বদলাবে না। ২. কোন প্রশ্নে উত্তর দেবার আগে দেখতে হবে সেটা ডুপ্লিকেট কিনা।যদি ডুপ্লিকেট হয় তবে প্রশ্নটি বন্ধ করতে হবে।কিন্তু এখন কেউ যদি ডুপ্লিকেট প্রশ্ন বন্ধ না করে বরং সেই প্রশ্নে তার উত্তর কেন লুকায়িত করা হল সেটা নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তবে আর কি বলার আছে! ৩. আমি জানি আপনি ২ এর ক্ষেত্রে যুক্তি দেখাবেন যে আপনার প্রশ্ন বন্ধকরার ক্ষমতা নেই।এক্ষেত্রে আপনি ডুপ্লিকেট প্রশ্নের লিংক মন্তব্যে জানাবেন।যার ক্ষমতা রয়েছে সে পরে প্রশ্নটি বন্ধ করবে। ৪. এরকম ডুপ্লিকেট প্রশ্নে দুই-একটি উত্তর লুকায়িত হবার কারণে যদি অনেকেই মন খারাপ করে বিস্ময় থেকে চলে যায় তবে তাকে বলার মত কিছু নেই।তাকে শুধু এটুকুই বলব যে,সংকীর্ণ মানসিকতা নিয়ে মানুষের উপকার করা যায় না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ