প্রতিদিন যদি হাত দিয়ে খেলা করি  হস্তমৈথন করি তাহলে কি রকম সমস্যা হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে

Call

অতিরিক্ত হস্তমৈথুনে অভ্যস্থ হয়ে পড়েছেন ? তাহলেই বিপদ ৷ হয়ত এতে খুবই মজা ও আরাম পাচ্ছেন ৷ কিন্তু দীর্ঘকালীন এই অভ্যাসে বিপদ অনিবার্য ৷ ভবিষ্যৎ অন্ধকার। হস্তমৈথুনের ফলে শরীর থেকে স্পার্ম বেরিয়ে যাওয়ার পরপরই শরীরে টেসটোস্টেরন হরমোনের এক ধাক্কায় অনেকটা মাত্রা কমে যায় ৷ এই হরমোনই হজম ও পেশির জোর বাড়াতে সাহায্য করে ৷ ঘনঘন হস্তমৈথুনের ফলে টেসটোস্টেরনের ওপর প্রভাব পড়ে ৷ ফলে হজম ক্ষমতা কমে ৷ পেশি দুর্বল হয় ৷ শরীরে সবসময় থাকে ঝিমঝিম ভাব ৷ তাই তো খুব বেশি হস্তমৈথুন কোনভাবে কাঙ্খিত নয় ৷ খুব ছোট বয়স থেকে হস্তমৈথুনের অভ্যাস তৈরি হলে শরীরে টোসটোস্টেরনের মাত্রা কম তৈরি হতে থাকে ৷ এই হরমোন শরীরে কমতে থাকলে স্পার্ম কম তৈরি হতে থাকে ৷ সেই কারণেই সপ্তাহে দু থেকে তিনবার হস্তমৈথুন করার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা ৷ বেশি হস্তমৈথুনের ফলে সন্তান জন্ম দেওয়ার ক্ষমতা কমতে পারে বলেই জানিয়েছেন চিকিৎসকরা ৷ কোনভাবেই সন্তান জন্ম দেওয়ার ক্ষেত্রে আপনার শরীর সাড়া দিতে পারবেন না ৷ এছাড়াও নিয়মিত হস্তমৈথুনের ফলে আপনার চিন্তায় প্রভাব পড়ে ৷ দিনরাত শরীর নিয়েই চিন্তার ফলে কাজে মন হারাবেন ৷ এই অভ্যাস থেকে নিজেকে মুক্তি দিতে বন্ধুবান্ধবদের সঙ্গে বেশি মিশতে বলা হচ্ছে ৷ বলা হচ্ছে শরীরচর্চায় মন দিতে ৷ এছাড়াও প্রচুর পরিমাণ জল খাওয়ার পরামর্শও দেওয়া হচ্ছে ৷ যদি কোনভাবে পর্নোগ্রাফিতে আসক্ত হয়ে পড়েন তাহলে খুব তাড়াতাড়ি এই অভ্যাস দূর করুন ৷ না হলে শুধু সেক্স লাইফ নয়, বাচ্ছা জন্ম দিতেও সমস্যায় পড়বেন ৷ বিশেষ কিছু ওষুধ রয়েছে যা খেলেও ঘনঘন হস্তমৈথুনের বদভ্যাস থেকে মুক্তি পেতে পারেন ৷  আসা করি বুঝতে পেরেছেন ধন্যবাদ 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Sakib Ahmed

Call

হস্তমৈথুন এমন একটি অভ্যাস যা একবার কাউকে পেয়ে বসলে ত্যাগ করা খুবই কষ্টকর হয়ে দাড়ায়। শুধু তাই নয়, অভ্যাসটি এক সময় অনেকের যৌন জীবন বিপর্যস্ত করে তুলে। হস্তমৈথুনের কারণে দুই ধরনের সমস্যা হয়- মানসিক সমস্যা ও শারীরিক সমস্যা।

অতিরিক্ত হস্তমৈথুনের ফলে যে ধরনের সমস্যা দেখা দিতে পারে:
# অকাল বীর্যপাত(Premature Ejaculation)। অর্থাৎ খুব অল্প সময়ে বীর্যপাত ঘটে। ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়। বৈবাহিক সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না।

# বীর্য পাতলা হয়ে যায় (Temporary Oligospermia)- Oligospermia হলে বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়। তখন বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ২০ মিলিয়নের কম। যার ফলে Male infertility দেখা দেয়। অর্থাৎ সন্তান জন্মদানে ব্যর্থতা দেখা দিতে পারে। একজন পুরুষ যখন স্ত্রীকে রমন করেন তখন তার পুরুষাঙ্গ থেকে যে বীর্য বের হয় সেই বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ৪২ কোটির মত।

# বিজ্ঞান বলে, কোনও পুরুষের থেকে যদি ২০ কোটির কম শুক্রাণু বের হয় তাহলে সে পুরুষ কোনও সন্তানের জন্ম দিতে পারেন না। অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গকে দুর্বল করে দেয়।

# Nervous system, heart, digestive system, urinary system এবং আরও অন্যান্য system ক্ষতিগ্রস্ত হয় । পুরো শরীর দুর্বল হয়ে যায় এবং শরীর রোগ-বালাইয়ের যাদুঘর হয়ে যায়।

# চোখের ক্ষতি হয়।

# স্মরণ শক্তি কমে যায়।

# মাথা ব্যথা হয় ইত্যাদি আরও অনেক সমস্যা হয় হস্তমৈথুনের কারণে।

# আরেকটি সমস্যা হল Leakage of semen। অর্থাৎ সামান্য উত্তেজনায় যৌনাঙ্গ থেকে তরল পদার্থ বের হওয়া।
শারীরিক ব্যথা এবং মাথা ঘোরা।

# যৌন ক্রিয়ার সাথে জড়িত স্নায়ুতন্ত্র দুর্বল হওয়া অথবা ঠিক মত কাজ না করার পরিস্থিতি সৃষ্টি হওয়া।

# শরীরের অন্যান্য অঙ্গ যেমন: হজম প্রক্রিয়া এবং প্রসাব প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে। দ্রুত বীর্যস্থলনের প্রধান কারণ অতিরিক্ত হস্তমৈথুন।

# হস্তমৈথুনের ফলে অনেকেই কানে কম শুনতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি যদি প্রতিদিন হস্তমৌথন করতে থাকেন , তাহলে আপনার বীর্য পাতলা হয়ে যাবে , বীর্যে শুক্রাণুর পরিমাণ একেবারে কমে যাবে সন্তান জন্মদানে ব্যর্থ হতে পারেন , পেনিস নিস্তেজ ও দূর্বল হয়ে পেনিসের আগা মোটা গোঁড়া চিকন হয়ে যেতে পারে , পেনিসে রক্ত সন্চালন কমে যাবে , পেনিসের রগ ও শিরা ভেতর থেকে বেড়িয়ে আসবে ওপর থেকে জেগে উঠবে । আপনার মূলত এর সাথে শরীরী আরো ভয়াবহ সমস্যার সম্মখীন হতে হবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

অনেকেই বিশেষত কম বয়সী ছেলেরা ভয় পেতে থাকে হস্তমৈথুন নিয়ে। কিন্তু এ থেকে আসলেই কোনও ক্ষতি হতে পারে না এবং অনলাইনে বা বিভিন্ন রাস্তাঘাটের প্রাচারনায় যে বেশিরভাগ জিনিস বলা হয়ে থাকে তা সাধারণত কোনও কল্পকাহিনী যেগুলির কোনও প্রমাণ নেই। কোন ব্যাথা বা অসস্তি অনুভব না করা পর্যন্ত এটি নিরাপদ। সুতরাং আপনি যদি আপনার লিঙ্গ ত্বকে কোনও ব্যথা বা কোনও পরিবর্তন এর মুখোমুখি হন তবে আপনার অবিলম্বে হস্তমৈথুন করা বন্ধ করা উচিত। আপনার লিঙ্গকে কিছুটা "একা" সময় দিন যদি আপনি কোনও অস্বস্তি অনুভব করেন। তবে অতিরিক্ত হস্তমৈথুন কোন কোন ক্ষেত্রে স্বাভাবিক অনুভূতির ক্ষমতা কমিয়ে দেয় যা দীর্ঘমেয়াদে জীবনে সমস্যা তৈরী করতে পারে এবং ধর্মীয় দিক থেকে হস্তমৈথুন করা নিষেধ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভবিষ্যতে আপনার সমস্যা হবে । বিস্তারীত জানতে গুগল এ সার্চ করুণ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ