নামাজের ইকামত আর আজান দিয়ার মাজখানে দুয়া করলে নাকি কবুল হয়,কিন্তু জেতে জেতে যদি দেখি জামায়াত সুরু হয়ে গেছে,তাহলে কখন আল্লাহর কাছে দুয়া করলে কবুল হবে, ফরয নামাজ এর পর নাকি একদম নামাজ শেষ এ। ধন্যবাদ 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

দো'আ কবুলের অনেক সময় আছে. যেমন রাতের শেষ অংশে . ফজরের নামাজের পর. আজান ও একামতের মাঝখানে. নফর নামাজের পর.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mohsinkk

Call

আল্লাহর কাছে দোয়া চাওয়ার ভালো সময় হলো তাহাজ্জত নামাজের পর নিরিবিলি চোখের পানি ফেলে দোয়া চাওয়া। তাহলে আল্লাহ খুশি হবেন । আপনাকে ফেরাতে পারবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি নামাযের মধ্যে সিজদার সময় দুয়া করতে পারেন। এটি দোয়া কবুলের উপযুক্ত সময়। রাসুল (সাঃ) বলেন,

أَخْبَرَنَا عَلِيُّ بْنُ حُجْرٍ الْمَرْوَزِيُّ، قَالَ: أَنْبَأَنَا إِسْمَعِيلُ هُوَ ابْنُ جَعْفَرٍ، قَالَ: حَدَّثَنَا سُلَيْمَانُ بْنُ سُحَيْمٍ، عَنْ إِبْرَاهِيمَ بْنِ عَبْدِ اللهِ بْنِ مَعْبَدِ بْنِ عَبَّاسٍ، عَنْ أَبِيهِ، عَنْ عَبْدِ اللهِ بْنِ عَبَّاسٍ قَالَ: كَشَفَ رَسُولُ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ السِّتْرَ وَرَأْسُهُ مَعْصُوبٌ فِي مَرَضِهِ الَّذِي مَاتَ فِيهِ فَقَالَ: «اللَّهُمَّ قَدْ بَلَّغْتُ ـ ثَلَاثَ مَرَّاتٍ ـ إِنَّهُ لَمْ يَبْقَ مِنْ مُبَشِّرَاتِ النُّبُوَّةِ إِلَّا الرُّؤْيَا الصَّالِحَةُ يَرَاهَا الْعَبْدُ أَوْ تُرَى لَهُ، أَلَا وَإِنِّي قَدْ نُهِيتُ عَنِ الْقِرَاءَةِ فِي الرُّكُوعِ وَالسُّجُودِ، فَإِذَا رَكَعْتُمْ فَعَظِّمُوا رَبَّكُمْ، وَإِذَا سَجَدْتُمْ فَاجْتَهِدُوا فِي الدُّعَاءِ فَإِنَّهُ قَمِنٌ أَنْ يُسْتَجَابَ لَكُمْ»


আবদুল্লাহ ইব্‌ন আব্বাস (রাঃ)


তিনি বলেন, রাসূলুল্লাহ্ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) যে অসুখে ইনতিকাল করেন, সে অসুস্থ  অবস্থায় তিনি পর্দা খুললেন, তখন তার মাথার পট্টি বাঁধা ছিল। তিনি বললেন, হে আল্লাহ! আমি পৌঁছিয়েছি, একথা  তিনবার বললেন। বস্তুত যথার্থ  স্বপ্ন ব্যতীত নবুওতের সুসংবাদ থেকে আর কিছুই  বাকি রইল না। বান্দা তা দেখে অথবা তাকে তা দেখানো হয়। তোমরা  শুনে রেখ ; আমাকে রুকূ এবং সিজদায় কিরাআত থেকে নিষেধ করা হয়েছে। অতএব, যখন তোমারা রুকূ করবে তখন তোমাদের রবের তা’যীম করবে। আর যখন তোমারা সিজদা করবে তখন তোমারা বেশি বেশি দোয়া করার চেষ্টা করবে। কেননা, এটা তোমাদের দোয়া কবুলের উপযুক্ত সময়।


সুনানে আন-নাসায়ী, হাদিস নং ১১২০

হাদিসের মান: সহিহ হাদিস

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ